সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

১৯ মাস পর হলে উঠলেন রাবি শিক্ষার্থীরা

অক্টোবর ১৭, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

রাবি প্রতিনিধিঃ

মহামারি করোনায় দীর্ঘ ১৯ মাস শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর খুলে দেওয়া হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হল গুলো। রবিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু হলে ফুল, স্যানিটাইজ, মাস্ক ও চকলেট খাইয়ে ছাত্রদের বরণ করে নেয় হল প্রশাসন। পরে উৎসব মুখর পরিবেশে নিজ নিজ হলে উঠতে শুরু করে আবাসিক শিক্ষার্থীরা । হলে ঢোকার সময় নিজেদের পরিচয় পত্র ও কোভিড ১৯ ভাকসিনের অন্তত এক ডোজ টিকা নেওয়ার শর্তে হলে ঢুকতে দেওয়া হয়।

এর আগে সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার টিএসসিসিতে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ছাত্রদের বরন করে তিনি বলেন, আমাদের কাছে বরাদ্দকৃত যে ২০ হাজার টিকা আছে সেটা দিয়ে সকল শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে সক্ষম হব। তাছাড়া শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আইসোলেশন সহ স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে হাত ধোঁয়ার জন্য প্রতিটি হলের ফটকে বসানো হয়েছে বেসিন। এবং হলের যাবতীয় সংস্কারের কাজ প্রায় শেষের দিকে। বাকি কাজগুলো অতি দ্রুত সম্পন্ন করা হবে।

তিনি আরও বলেন, দীর্ঘদিন করোনা মহামারীর কারণে শিক্ষার্থীদের যে সেশনজট তৈরি হয়েছে একাডেমিক কাউন্সিলের সাথে আলোচনা করে অতি দ্রুত তা পুষিয়ে নেওয়ার চেষ্টা করা হবে।

রসায়ন বিভাগের শিক্ষার্থী আব্দুল আহাদ বলেন, দীর্ঘ বিরতির পরে আজ হলে উঠতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। করোনাকালে বাড়িতে থেকে আমরা হীনমন্যতায় ভুগছিলাম। পড়াশোনা থেমে ছিল। হলে থেকে আমরা পড়ালেখা শুরু করতে পারব। আমাদের যে ১৯ মাসের সেশন জট হয়েছে তা কমিয়ে আনতে প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের মধ্যেই ভ্যাক্সিনের ব্যবস্থা করাতে প্রশাসনকে কৃতজ্ঞতা জানাচ্ছি।###

শাহজালাল ইসলাম তুহিন
রাজশাহী বিশ্ববিদ্যালয়।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।