হোয়াইক্যংয়ে মাওলানা জাহেদ হোসাইন স্মৃতি বৃত্তি উপলক্ষ্যে বিশেষ পরামর্শ সভা অনুষ্ঠিত

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১:০১ পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০১৯

রেজাউল হোছাইন মামুন:

কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়ের সর্বোচ্চ দ্বীনি শিক্ষা নিকেতন মহেশখালীয়া পাড়া বাহরুল উলুম দাখিল(প্রাস্তাবিত আলিম) মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপার মরহুম মাওলানা জাহেদ হোসাইন স্মৃতি বৃত্তি পরীক্ষা উপলক্ষ্যে এক পরামর্শ ও প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

৬ অক্টোবর সকাল ১০টায় উপজেলার হোয়াইক্যং মহেশখালীয়াপাড়া বাহারুল উলুম মাদ্রাসা হল মিলনায়তনে মাওলানা জাহেদ হোসাইন স্মৃতি বৃত্তি পরীক্ষা উপলক্ষ্যে এক পরামর্শ ও প্রস্তুতি সভা পূর্ব মহেশখালীয়া পাড়া ইসলামী সমাজ কল্যাণ ছাত্র পরিষদের উদ্যোগে সংগঠনের সভাপতি মুহাম্মদ হেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সংগঠনের সেক্রেটারী সিরাজুল ইসলামের সঞ্চালনায় এবং হাফেজ মোহাম্মদ আলমের পবিত্র কোরআন তেলোয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১নং হোয়াইক্যং মডেল ইউপি চেয়ারম্যান মাওলানা অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুরুল হোছাইন ছিদ্দিকী, মাওলানা মুফিজ আহমদ ইকবাল, জাহেদ হোসাইন মেম্বার, মাওলানা বদিউল আলম, প্রফেসর আব্দুল গফুর, প্রভাষক এনামুল হক, প্রভাষক নুরুল আমিন, মাষ্টার ফরিদুল আলম, সাংবাদিক মুহাম্মদ তাহের নঈম, মাওলানা আবুল বশর ছিদ্দিকী, মাষ্টার জসিম উদ্দিন, জাফর আলম হেলালী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আক্তার কামাল, আমির হোসাইন, শামসুল আলম, কবি এরশাদুর রহমান, নুর উদ্দিন, নুরুল আমিন, হেলাল উদ্দিন, মোঃ ফেরদৌস, মোঃ তারেক হোসাইন, মোঃ ইসমাইলসহ প্রমুখ।

এতে বক্তারা মাওলানা জাহেদ হোসাইন স্মৃতি সংসদের ব্যানারে অত্র ইউনিয়নের গরীব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ সৃষ্টির লক্ষ্য প্রাথমিকভাবে ইউনিয়ন ওয়ারী বৃত্তি পরীক্ষা-২০১৯ইং চালুর পদক্ষেপ গ্রহণ করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।
অত্র সংগঠনের কার্য্যক্রম বৃদ্ধি হলে পুরো উপজেলা ব্যাপী এই বৃত্তি পরীক্ষার কার্য্যক্রম সম্প্রসারিত করার আহবান জানানো হয়। সভাশেষে অত্র সংগঠনের প্রথম বৃত্তি পরীক্ষায় হোয়াইক্যং ইউনিয়নের ইবতেদায়ী ও প্রাক-প্রাথমিক (৪র্থ শ্রেণী) সকল প্রতিষ্ঠান হতে অংশ-গ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে প্রত্যেক ক্যাটাগরী হতে ১জন করে মোট ২জন ট্যালেন্টপুল এবং সাধারণ বৃত্তি ৪জন করে মোট ৮জনকে প্রদান করা হবে। ট্যালেন্টপুল অর্জনকারীদের নগদ ৫ হাজার টাকা, সার্টিফিকেট ও শিক্ষা সামগ্রী এবং সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তদের নগদ ৩ হাজার টাকা, সার্টিফিকেট ও শিক্ষা সামগ্রী প্রদান করা হবে। তাই আসন্ন নির্ধারিত সময়ে মাওলানা জাহেদ হোছাইন স্মৃতি বৃত্তি পরীক্ষা সফল করার জন্য সর্বস্তরের মানুষের সার্বিক সহায়তা কামনা করা হয়।

উল্লেখ্য ইসলামী সমাজ কল্যাণ ছাত্র পরিষদ এটা একটি অরাজনৈতিক সংগঠন এবং এটি ২০১৩ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে সমাজের বিভিন্ন উন্নয়ন মুলক কাজ করে আসছে।