হীরাদের প্রাণ ভিক্ষা চাই!

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, জুন ১৩, ২০২০

 

করোনার ভয়াবহতা মানুষের মনে ভয়ের সঞ্চার করতে পারলেও মানুষের রুপে থাকা সমজের কীট গুলোর কোন অবস্থার পরিবর্তন করতে পারেনি।পারবেই বা কেন? মানুষের মতো দেখতে হলেও তারা তো আর মানুষ নয়।মনুষ্যের ধর্ম মানবতা এবং মানবিকতা।হীরা মনির পিশাচ গুলোর ধর্ম কি?

তাদের ধর্ম একটাই পৈশাচিক উন্মাদনা। তবে অনেকেই তাদের ধর্ষক বলেও ডাকে। তাদের ধর্মই যখন পৈশাচিক উন্মাদনা সেখানে আদো তাদের মা-বোনও কি নিরাপদ তাদের কাছে?না,অন্যের মা-বোন যাদের কাছে অনিরাপদ সেখানে তাদের আপন মা-বোনও অনিরাপদ।

এই সমাজ কি তাদের বিচার কখনো করবে যারা নিষ্পাপ হীরামনির উপর তাদের পৈশাচিক উন্মাদনা চাপিয়ে দিয়েছে? উন্মাদনা চাপিয়ে দিয়েই ক্ষান্ত হয়নি পিশাচরা, নিভিয়ে দিয়েছে তার জীবন প্রদীপ। আমার কৌতুহল মনে অনেক সময় প্রশ্ন এসে যায় ধর্ষকদের জন্য। জিজ্ঞাসা করতে মন চাই, তোরা তোদের ধর্ম মতে উন্মাদ হয়েছিস কিন্তু তাকে হত্যা করলি কেন?বাঁচার অধিকারও কি রাখে না হীরা মনিরা?

হে ঘুনেধরা সমাজ,
আর কত লালন করবে এই পিশাচদের?বের করে দাও না কেন তোমার মধ্যে বসবাস করা এই নরপশুদের?তুমি কি এখনো মনে করো অন্যের জীবন আলো নিভিয়ে দিয়ে এই পৃথিবীতে আলো দেখার অধিকার তাদের আছে?আর কত হীরাদের দেহ ও প্রাণ নিলে তোমার বোধ শক্তি ফিরবে বলতে পারো?

লেখকঃউম্মে হাবিবা ঊর্মি
               আইন বিভাগ,
           কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।