বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

হাওর আন্দোলন নেতা বীর মুক্তিযোদ্ধা মালেক হোসেন পীর আর নেই

সেপ্টেম্বর ২৭, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

মোঃ আবু সঈদ,স্টাফ রিপোর্টারঃ
সুনামগঞ্জের বীর মুক্তিযোদ্ধা ও সুনামগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সদস্য সচিব, সুনামগঞ্জের মানুষের অধিকার আদায়ের সংগঠন হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির কার্য নির্বাহী সদস্য মালেক হোসেন পীর (৬৮) আর নেই। আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) বেলা পৌনে ১২টায় সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে মারা যান। জেলাব্যাপী একজন প্রতিবাদী মুক্তিযোদ্ধা হিসেবে সর্বজন শ্রদ্ধেয় ছিলেন মালেক হোসেন পীর। দুর্নীতির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে নিজের সর্বস্ব হারিয়ে প্রতিবাদ জারি রেখেছিলেন তিনি। শেষ বয়সে অভাব-অনটনে দিন কাটে তাঁর। নিজের সন্তানদের জন্য কিছুই করতে পারেননি তিনি।

মালেক হোসেন পীর ১৯৭১ এ দশম শ্রেণির ছাত্র থাকাকালে বাড়ি থেকে পালিয়ে মুক্তিযুদ্ধে অংশ নেন তিনি। ছিলেন বালাট সাব-সেক্টরের প্রথম ব্যাচের একজন গেরিলা যোদ্ধা। যুদ্ধ শেষে বাড়ি ফিরে তিনি অন্যায়, অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনের পাশাপাশি সামাজিক নানা আন্দোলনেও যুক্ত ছিলেন। তিনি সুনামগঞ্জ পৌর শহরের ঐতিহ্যবাহী তেঘরিয়া পীর বাড়ির মছব্বির হোসেন পীর ও গুলচেরা বেগমের ছয় সন্তানের মধ্যে সবার বড়।

মালেক হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন হাওর বাচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, কার্যকরী সভাপতি এড. স্বপন কুমার দাস রায়, সহ সভাপতি সিলেটের ফারুক মাহমুদ চৌধুরী, সুনামগঞ্জের সুখেন্দু সেন, চিত্তরঞ্জন তালুকদার, সহ সভাপতি পদে হবিগঞ্জের জাফর ইকবাল চৌধুরী, কিশোরগঞ্জের ইবাদুর রহমান, নেত্রকোনার বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন, মৌলভীবাজারের শাহাদাৎ হোসেন, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, যুগ্ম সাধারণ সম্পাদক নির্মল ভট্রাচার্য্য, সালেহীন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা (সুনামগঞ্জ), কাওসার চৌধুরী (সিলেট-মৌলভীবাজার), হানিফ উল্ল্যাহ (কিশোরগঞ্জ-নেত্রকোনা, শামীম আহমদ (ব্রাহ্মণবাড়িয়া-হবিগঞ্জ), অর্থ সম্পাদক আলহাজ সামছুল হক, দপ্তর সম্পাদক প্রভাষক দুলাল মিয়া, প্রচার সম্পাদক আনোয়ারুল হক, বাঁধ বিষয়ক সম্পাদক রাজু আহমদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. জাকির হোসেন, আইন বিষয়ক সম্পাদক এড. সবিতা চক্রবর্তী, নির্বাহী সদস্য এড. শহিদুজ্জামান চৌধুরী, মুক্তিযোদ্ধা হোসেন আহমদ, জালাল উদ্দিন, সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন, মিসবাহুল বারী চৌধুরী লিটন, মিসবাহ উদ্দিন, অধ্যাপক তরুণ কান্তি দাস, বজলুল হাসান চৌধুরী রুহেল, এমরানুল হক চৌধুরী, কাজী নুরুল আজিজ, আব্দুল হালিম, প্রদীপ পাল, ওবায়দুল হক মিলন, শহীদ নুর ও মিজানুর রহমান রিপন প্রমুখ। তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।