ঢাকাশনিবার , ১৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

রাঙামাটির কাপ্তাই ও কাউখালীতে পৃথক ২ টি সড়ক দূর্ঘটনায় পর্যটকসহ আহত-৩০

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৪ ফেব্রুয়ারি ২০২৪, ৮:৫৬ পূর্বাহ্ণ

Link Copied!

|| রাঙামাটি প্রতিনিধি ||

রাঙামাটির কাপ্তাই ও কাউখালীতে শুক্রবার পৃথক ২ টি সড়ক দূর্ঘটনায় পর্যটকসহ ৩০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১৩ জন পর্যটক ও ১৭ জন বরযাত্রী।

হাসপাতাল ও পুলিশ জানিয়েছে, রাঙামাটি জেলার কাপ্তাই ও কাউখালী উপজেলায় শুক্রবার সকালে পৃথক সড়ক দূর্ঘটনায় ১৩ জন পর্যটক ও ১৭জন বরযাত্রীসহ মোট ৩০ জন আহত হয়েছে। এদের মধ্যে ১ জনকে চট্টগ্রাম মেডিকেলে রেফার করা হয়।

কাপ্তাই থানার অফিসার ইনচার্জ জানান, চট্টগ্রাম আগ্রাবাদ এলাকার এ্যালাইট গ্রুপ’র কর্মকর্তা-কর্মচারীরা বাস নং- চট্টমেট্রো -১১-১২৮২ যোগে পিকনিক করতে কাপ্তাই’র উদ্দেশ্যে রওনা হয়।

পর্যটকবাহী বাসটি কাপ্তাই উপজেলার চিন্মরম ব্যাঙছড়ি মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ ঘটনায় বাসের ১৩ যাত্রী আহত হয়েছে। তারা হলেন, মাকছুদুর রহমান (১৪),মহিম উদ্দীন (৪৬), শারমীন আক্তার অথৈ(২৫),মো: জামশেদ আলী(৩৩) ও মো নেজাম আরাফদত(১৮)। অপর আহতদের নাম পরিচয় জানা যায়নি। দুর্ঘটনায় বাসে থাকা সকল যাত্রীদের সকলেই আহত হয়েছে। ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিকভাবে কাপ্তাই ফায়ার সার্ভিস, বিজিবি, পুলিশসহ স্থানীয় লোকজন আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

দূর্ঘটনা কবলিত বাসটি প্রায় ৩ ঘন্টা পর ক্রেনের সাহায্যে রাস্তা থেকে সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে।

এদিকে রাঙামাটি জেলার কাউখালী থানার ওসি পারভেজ আলী জানায়, উপজেলার ঘাগড়া ইউনিয়নে চেলছড়া এলাকায় বরযাত্রীবাহী চান্দের গাড়ী ( জিপ গাড়ি) দুর্ঘটনায় ১৭ জন আহত হয়েছেন। শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) এ দুর্ঘটনা ঘটে। দূর্ঘটনায় আহতরা হলেন-সইলমং মার্মা উমেচিং মার্মা, মাউ চিং মার্মা, প্রাউথুমা মারমা, নাইসাই মারমা, চিসাং

মারমা, ক্যাসাই মারমা, থুইচাউ মারমা, চিংসংমং মারমা, রক্যচিং মারমা, সুমাচিং মারমা, মাসাথুই মারমা, হডিয়ংথুই মারমা, উকোচিং মারমা, ত্রিসামং মারমা, কোচিং মারমা।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী ক্যাচাই মার্মা বলেন,কাউখালী কচুখালী নিচপাড়া থেকে বড়ইছড়ি লিচুবাগানে বিয়ে খাওয়ার জন্য ৪০ জন যাত্রী নিয়ে জীপ গাড়িটি

অপর ৩ টি জিপ,২ টি মাইক্রো ও ১টি মাহেন্দ্রা গাড়িসহ কাউখালী থেকে বড়ইছড়ি লিচু বাগানে বিয়ে খাওয়ার জন্য রওনা হয়। পথিমধ্যে ঘাগড়া চেলছড়া এলাকায় পৌঁছালে জিপ গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা কবলিত হয়।

ঘাগড়া ইউনিয়নের চেয়ারম্যান মো.নাজিম উদ্দীন বলেন, চেলছড়ায় জিপগাড়ি দুর্ঘটনার খবর শুনে স্পটে যাই এবং আহতদের নিয়ে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে আসি।

রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ শওকত আকবর বলেন,জীপ গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে ১৭ জন রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে। একজনকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে রেফার করা হয়েছে।

কাপ্তাই সার্কেল’র অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহত ৩০ জন ট্যুরিষ্টের প্রত্যেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছে। কাউখালীতে আহত ১৭ জনের মধ্যে ১ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

95 Views

আরও পড়ুন

শার্শায় হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল

যুক্তরাজ্যে ‘প্রজন্ম বিক্রমপুর ইউকে’ এর ইফতার মাহফিল

সাংবাদিকরা হলেন জাতির জাগ্রত বিবেক–এম এ মান্নান এম পি।

মৌলভীবাজারে আশ্রয়ন প্রকল্পে জেলা প্রশাসকের ইফতার 

নাগরপুরে আ.লীগ নেতাকর্মীদের ঈদ উপহার পৌঁছে দিয়েছেন তারানা হালিম এমপি

ঊর্ধ্বগতির বাজার প্রবণতায় বুটেক্স শিক্ষার্থীদের ঈদ কেনাকাটা

পেকুয়ায় তারুণ্য উজানটিয়ার ইফতার মাহফিল অনুষ্ঠিত

ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজনসহ নিহত ৮

দোয়ারাবাজারে মদের চালানসহ দুই কারবারি আটক

পেকুয়ায় তারুণ্য উজানটিয়ার ইফতার মাহফিল অনুষ্ঠিত

ফাঁসিয়াখালী রেঞ্জের সফল অভিযান

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরীর সাথে মেঘনা পেট্রোলিয়াম শ্রমিক ইউনিয়ন-সিবিএ’র সৌজন্য সাক্ষাৎ