ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

মানবিক একজন চিকিৎসক ডাক্তার আবদুল মজিদ

প্রতিবেদক
নিউজ এডিটর
২৭ জানুয়ারি ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ণ

Link Copied!

————————-

মানবসেবা করার সর্বোৎপৃষ্ট পেশা হচ্ছে ডাক্তারি পেশা। যোগ্যতা, দক্ষতা, নিষ্ঠা এবং আন্তরিকতার সঙ্গে মানব কল্যাণে কাজ করে অল্প বয়সে, অল্প সময়ে মানুষের মনে জায়গা করে নিয়েছেন এমন একজন মানবিক শিশুরোগ বিশেষজ্ঞ, ডাক্তার আব্দুল মজিদ। সদা হাস্যোজ্জল,সদালাপী হিসেবে তিনি ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন।

সম্প্রতি নিজ এলাকা জোয়ারিয়া নালার গরিব, অসহায়, অসচ্ছল অভিভাবকদের কথা চিন্তা করে তিনি তাদের অসুস্থ শিশুদের বিনামূল্যে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নেন। প্রতি এক শুক্রবার পর বিকাল ৩:০০ ঘটিকা হতে সন্ধ্যা ৭:০০ ঘটিকা পর্যন্ত অসুস্হ শিশুদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়ার ইচ্ছা প্রকাশ করলে জোয়ারিয়া নালা ইউনিয়নের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স সহ সর্বস্তরের মানুষ তার এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানায়।

তারই প্রেক্ষিতে অদ্য ২৬ জানুয়ারি, শুক্রবার, জোয়ারিয়া নালা বাজার নতুন মার্কেট ভবনের ২য় তলায় জাকজমকপূর্ণ আনুষ্ঠানিকতার মাধ্যমে চিকিৎসা সেবার শুভ সূচনা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যাপক ডাক্তার অরূপ দত্ত বাপ্পি, অধ্যক্ষ ও বিভাগীয় প্রধান (শিশু স্বাস্থ্য বিভাগ),বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার সিরাজুল কালাম আজাদ (বাবুল), নির্বাহী প্রকৌশলী (অবঃ),টেকনাফ, কক্সবাজার। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কামাল শামসুদ্দিন আহমদ প্রিন্স, চেয়ারম্যান জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে ডাক্তার অরূপ দত্ত বাপ্পি বলেন, ডাক্তার আব্দুল মজিদের এই উদ্যোগ প্রশংসনীয়।উদ্দেশ্য যদি মহৎ হয়, লক্ষ্য যদি স্থির থাকে,প্রচেষ্টা যদি আন্তরিক হয়, তবে একজন ডাক্তার মানব সেবায় সর্বোচ্চ অবদান রাখতে পারে। এদেশে ডাক্তার আব্দুল মজিদ এর মত শত শত ডাক্তার পেলে স্বাস্থ্যসেবা আরো উন্নত হবে, রোগীরা আস্হা ফিরে পাবে। তার এই প্রচেষ্টার পেছনে আমার সার্বিক সহযোগিতা থাকবে।

বিশেষ অতিথি ইঞ্জিনিয়ার সিরাজুল কালাম আজাদ (বাবুল) বলেন,বহু ত্যাগ,বহু শ্রম এবং মেধার সর্বোচ্চ প্রয়োগের মাধ্যমে দীর্ঘ সময় পর একজন ডাক্তার তৈরি হয়। তার এই মানবিক সিদ্ধান্ত সত্যিই দৃষ্টান্তমূলক। আমি তার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করি।
সভাপতির বক্তব্যে জোয়ারিয়া নালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল সামসুদ্দিন আহমেদ প্রিন্স বলেন, রোগী, রোগীর স্বজনদের প্রতি তার আচার-আচরণ, সঠিক রুগ শনাক্ত করে দ্রুত চিকিৎসা সেবা প্রদানে তার পারদর্শিতা প্রতিনিয়ত আমাদের মুগ্ধ করে। সমাজের জন্য ডাক্তার আব্দুল মজিদ এক অনুকরণীয় দৃষ্টান্ত। সে আমার কাছ থেকে দেখা একজন মানবিক ডাক্তার।
নিজের উপর অর্পিত দায়িত্ব পালন শেষে চিকিৎসা সেবা দেওয়ার নির্দিষ্ট কোন কারণ আছে কিনা জানতে চাইলে একপর্যায়ে ডাক্তার আব্দুল মজিদ আবেগ তাড়িত হয়ে পড়েন। তিনি বলেন, বহু প্রতিকূলতা,অবিরাম পথ চলায় আমার আজকের এই অর্জন। এই অর্জনের পেছনে তিনি পরিবারের সকল সদস্য, সকল শিক্ষকগণ, সমাজের বিভিন্ন পদমর্যাদায় প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গের প্রত্যক্ষ ও পরোক্ষ উৎসাহ -অনুপ্রেরণা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। ইসালে সওয়াবের উদ্দেশ্যেই তিনি এই উদ্যোগ গ্রহণ করেন এবং মৃত্যুর আগ পর্যন্ত তিনি এ সেবা চালু রাখার অঙ্গীকার ব্যক্ত করেন (অনিবার্য কারণ ব্যতিরেকে)।

379 Views

আরও পড়ুন

জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মাদারীপুরে রেটিং দাবা প্রতিযোগিতার উদ্বোধন

দোয়ারাবাজার উপজেলা পরিষদের সম্ভাব্য ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবুল কালামের গণসংযোগ

যশোরবাসীর দাবির মুখে সাবমার্সিবল বিল বাতিল করেছে পৌরসভা কর্তৃপক্ষ

বস্তায় আদা চাষে লাভবান ঝিকরগাছার কৃষক সোবহান

নওগাঁর পত্নীতলায় জাতীয় স্থানীয় সরকার ও জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফ্যাশন ও উন্নত প্রযুক্তির সমন্বয়ে পণ্য তৈরিতে জোর হুয়াওয়ের

দশম শ্রেণির সিলেবাসে হবে এসএসসি পরীক্ষা, এইচএসসি হবে দুইবার!

জাবিতে ভর্তিচ্ছুদের পাশে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি

জাবিতে চট্টগ্রাম জেলা সমিতির ’হেল্প ডেস্ক’

আদমদীঘিতে স্কুল ছাত্রী অ’প’হ’রণ : পিতা পুত্রসহ ৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

রাবিতে ‘ভেন্ডিং মেশিন’র সেবা পাবে শিক্ষার্থীরা