ঢাকাবুধবার , ১৭ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

চকরিয়া মা ও শিশু জেনারেল হাসপাতালের রিপোর্টে ভুল তথ্য দেওয়ার অভিযোগ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৯ অক্টোবর ২০২৩, ১২:২৮ পূর্বাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবাদক :

কক্সবাজারের চকরিয়া শহরে বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান মা ও শিশু জেনারেল হাসপাতালের বিরুদ্ধে সিবিসি পরীক্ষার ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগ তুলছে ভুক্তভোগী। এতে আর্থিক ক্ষতি ও হয়রানির শিকার হচ্ছে বলে জানান তারা।

ভুক্তভোগী মহেশখালীর বাসিন্দা আক্তার জানান, তাঁর ৪ বছর বয়সী সন্তান হুযাইব কয়েকদিন ধরে গায়ে জ্বর নিয়ে শারীরিক অবনতি হলে গত ৬ই অক্টোবর ২৩ ইং চকরিয়া বিশেষজ্ঞ ডা. বিশ্বজিৎ রায় (রাজিব) এর কাছে নিয়ে যায়। তিনি আমার সন্তান কে দেখে সিবিসি ও ডেঙ্গু পরীক্ষা-নিরীক্ষা করতে বলে। পরীক্ষা গুলো চকরিয়া মা ও শিশু হাসপাতালে করার জন্য রেফারেন্স করেন।ওনার কথায় ঐ হাসপাতালে গিয়ে পরীক্ষা গুলো করাই । সিবিসি রিপোর্টে স্বাভাবিক যেখানে Total Platelet Count (PC) 150,000-450,000 /cumm থাকার কথা থাকলেও রেজাল্টে দেখায় মাত্র 36,000/cumm।

রিপোর্ট দেখেই আকাশ ভেঙ্গে পড়ল। ডা. রাজিব হতভম্ব হয়ে দ্রুত রোগীকে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যেতে বলেন। নয়তো যে কোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে বলেন। বিকল্প কোন উপায় না দেখে আরেকটি বেসরকারি হাসপাতালে হতে একই পরীক্ষায় পুনরায় আবার দিলে যারা রিপোর্ট রেজাল্ট দেখায় PC-3,32,000/cumm ।

এ বিষয়ে মা ও শিশু জেনারেল হাসপাতালের (এমডি) মো: জাকারিয়া বলেন,মেশিন অটো রিপোর্ট দিয়ে থাকে।তাতে প্রিন্টিং এ ভুল হয়েছে। এখন করার কি আছে আর..! হাসপাতালে নতুন ডিপ্লোমা দারী টেকনিশিয়ান হওয়ায় টাইপিং মিসটেক হইছে। কিন্তু ল্যাবে রিপোর্ট ঠিক আছে । পরীক্ষা-নিরীক্ষায় অতিরিক্ত টাকা নেওয়ার বিষয়টা জানতে চাইলে সংযোগ বিচ্ছিন্ন করেন।

 এ বিষয়ে চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শোভন দত্ত বলেন, বিষয়টি আমি অবগত নয়। সিবিসি পরীক্ষায় ভুল রিপোর্ট বিষয়টা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এ বিষয়ে ভুক্তভোগীর লিখিত অভিযোগ পেলে,তাহলে এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

437 Views

আরও পড়ুন

রাজশাহীতে র‌্যাবের পৃথক অভিযানে ছিনতাইয়ের মালামালসহ ০৩ জন গ্রেফতার ।

আনোয়ারায় মৎস্যপল্লীতে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

চকরিয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের শুভ উদ্বোধন

শেরপুরে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবারকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

সমগ্র মুসলিম বিশ্ব ফিলিস্তিনের স্বাধীনতা উদযাপন করবে–খামেনি

নোয়াখালীর দুই নাবিকের মুক্তিতে স্বস্তি পরিবারের মাঝে

প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার

শার্শায় প্রশাসনের আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

নাগরপুরে নাবিক সাব্বিরের মুক্তির খবর শুনে তার পরিবারে খুশির বন্যা বইছে।

নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালিত

ঈদসংখ্যার গুরুত্ব কি হারিয়ে যাচ্ছে?