স্বপ্নের সবুজ বাংলাদেশের উদ্যোগে ও বন্ধন পরিবারের সহযোগিতায় বৃক্ষরোপণ কর্মসূচি!

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ২:৫৬ পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০২০

মাদারীপুর প্রতিনিধি :

মহান স্বাধীনতার স্থপতি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে স্বপ্নের সবুজ বাংলাদেশের উদ্যোগে ও বন্ধন পরিবারের সহযোগিতায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত একটি স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের সবুজ বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে তাদের স্বপ্নের সবুজ বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিবিড় ভাবে কাজ করে যাচ্ছেন তাদের স্বপ্নের সবুজীয়ানরা ।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে মাদারীপুর সরকারি কলেজ প্রাঙ্গনে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে স্বপ্নের সবুজ বাংলাদেশ। এসময় উপস্থিত ছিলেন মাদারীপুর সরকারি কলেজের অধ্যক্ষ জনাব রেবতী মোহন সরকার ও অত্র কলেজের শিক্ষকগণ এবং স্বপ্নের সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ ইমরান মুন্সী, স্বপ্নের সবুজ বাংলাদেশ মাদারীপুর জেলা শাখার যুগ্ন আহবায়ক জালাল মাতুব্বর সদস্যসচিব সিফাতুল ইসলাম, কে এম জাহিদ , মো পিয়াস, আবির রহমান, মাহিন রহমান মুরাদ, সোহাগী আক্তার বন্ধন পরিবারের সহ সভাপতি সরদার তালুকদার, মুগ্ধ রহমান রিয়াজুল ইসলাম ও আরো অনেকে।

স্বপ্নের সবুজ বাংলাদেশের সাধারণ সম্পাদক মোঃইমরান বলেন.. স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার ঘটনাবহুল রাজনৈতিক জীবনে জাতিকে ঐক্যবদ্ধ করার পাশাপাশি দেশের উন্নয়নে নানামুখি কর্মসূচি গ্রহণ করেছিলেন। তার দূরদর্শী কর্মকাণ্ডের মধ্যে অন্যতম ছিল পরিবেশ সংরক্ষণ। দেশের প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখতে তিনি বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করেছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিদ্ধস্ত দেশ গড়ার কাজে খুবই অল্প সময় পেয়েছিলেন। কিন্তু এই সামান্য সময়কেও তিনি অসামান্য করে তুলেছিলেন তার সম্মোহনী জাদুতে। দীর্ঘ নয় মাসব্যাপী স্বাধীনতা যুদ্ধে দেশের বৃক্ষসম্পদের যে ক্ষতি হয়েছিল তা থেকে উত্তরণের জন্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা দেশে বৃক্ষরোপণ অভিযান চালু করেন।

সদ্য স্বাধীন দেশে তিনি সবাইকে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করার জন্য গণভবন, বঙ্গভবনসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে গাছ লাগিয়েছিলেন। তিনি মহাসড়কের ধারে, বাড়ির আনাচে-কানাচে ও পতিত জমিতে বৃক্ষরোপণের ডাক দিয়েছিলেন।বাংলাদেশের পরিবেশের ভারসাম্য রক্ষার্থে আমাদের সকলের উচিত বেশি বেশি করে গাছ লাগানো।আসুন স্বপ্ন দেখি স্বপ্ন দেখাই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ তথা স্বপ্নের সবুজ বাংলাদেশ গড়ার।