বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

সুরাজপুর-মানিকপুর ও বিএমচর ইউনিয়নে আইএসডিই এর উদ্যোগে ৩০০ পরিবারের মধ্যে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ

সেপ্টেম্বর ১৯, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

প্রেস বিজ্ঞপ্তি

১৭ সেপ্টেম্বর ২০২১ কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের কভিড-১৯ ও সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগোষ্ঠীর ১০০ পরিবারের মধ্যে জরুরি খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরন করেন বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান আইএসডিই বাংলাদেশ। এ উপলক্ষে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স এ অনানুষ্ঠানিক অনুষ্ঠানে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম, আইএসডিই বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, প্যানেল চেয়ারম্যান কামাল হোসেন, আইএসডিই কর্মসূচি সমন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক জালাল উদ্দীন, স্থানীয় সমাজসেবী রাহুল কান্তি বড়ুয়া, বিএমচর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা সিরাজুল মোস্তফা সেলিম প্রমূখ উপস্থিত ছিলেন।

যুক্তরাজ্য ভিত্তিক আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থা ডাব্লুজেআর এর সহায়তায় আইএসডিই প্রদত্ত ত্রানের মধ্যে ছিলো চাল-২৫ কেজি, আলু-৫কেজি, সয়াবিন তৈল-২ লিটার, মরিচ-৫০০গ্রাম, হলুদ-২০০গ্রাম, পেয়াজ-২কেজি, লবন-১কেজি, মসুর ডাল-২কেজি, সাবান-২টি ও মাস্ক-৫টি ইত্যাদি অর্ন্তভুক্ত ছিলো। উল্লেখ্য কক্সবাজারে সংগঠিত সাম্প্রতিক পাহাড়ী ঢল ও বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে জরুরি খাদ্য সহায়তা হিসাবে এই সহায়তা প্রদান করা হয়। কভিড সংক্রমন রোধ লকডডাউনে ক্ষতিগ্রস্থ ও কর্মহীন মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে আইএসডিই এ কর্মসুচি গ্রহন করেন। কর্মসুচির আওতায় আইএসডিই কক্সবাজারের ১০০০ পরিবারের মাঝে এধরনের সহায়তা প্রদান করছে। এ উপলক্ষে এক অনানুষ্ঠানিক বক্তব্যে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম কভিড ও বন্যা দুর্গত মানুষের সহায়তায় আইএসডিই সংস্থার মানবিক কাজের প্রশংসা করে অন্যান্য বেসরকারি উন্নয়ন সংস্থার গুলোকে এ ধরণের মানবিক কর্মকান্ড সম্প্রসারণের আহবান জানান। কভিড মোকাবেলায় বর্তমান সরকারের নানা কর্মকান্ডের বর্ণনা প্রদান করে মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশ দ্রুতই মধ্যআয়ের কাতারে সামিল হচ্ছে। তাই সকলকে স্বাস্থ্য বিধি মানার ও ঘরের বাইরে গেলে মাক্স পরার আহবান জানান। একই সাথে সরকারের ধারাবাহিকতা রক্ষায় সকল পর্যায়ের জনগনের সার্বিক সহযোগিতার হাত প্রসারের অনুরোধ জানান। এবিষয়ে আইএসডিই বাংলাদেশ’র নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন বলেন, কভিড-১৯ ও সাম্প্রতিক পাহাড়ী ঢল ও বন্যায় কক্সবাজারের বিপুল সংখ্যক মানুষ ক্ষতিগ্রস্ত হয়। তবে ক্ষয় ক্ষতি নিরসনে সরকারি-বেসরকারি ত্রাণ তৎপরতা চাহিদার খানিকটা অপ্রতুল। আইএসডিই স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা হিসেবে বরাবরের মতো স্থানীয় বন্যা দু্র্গত ও ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে দাড়াঁতে এই উদ্যোগ নেয়া হয়েছে। আগামিতেও জেলার সংকটাপন্ন ও অসহায় মানুষের যে কোন সংকটকালীন সময়ে আমাদের প্রতিষ্ঠান এধরনের উদ্যোগ অব্যাহত রাখবে।

এদিকে ১৪ সেপ্টেম্বর ২০২১ কক্সবাজারের চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের কভিড-১৯ ও সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগোষ্ঠীর ২০০ পরিবারের মধ্যে জরুরি খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরন করেন বেসরকারি উন্নয়ন প্রতিষ্টান আইএসডিই বাংলাদেশ। এউপলক্ষে বিএমচর ইউনিয়ন পরিষদ মাঠে অনানুষ্ঠানিক অনুষ্ঠানে আইএসডিই বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, বিএমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম, ইউপি সচিব এরফানুল হক, আইএসডিই কর্মসূচি সমন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক জালাল উদ্দীন,স্থানীয় সমাজসেবী সিরাজুল মোস্তফা সেলিম, ইউপি সদস্য মিজান মেম্বার, হামিদ মেম্বার, আলহাজ্ব সৈয়দ আলম মেম্বার প্রমূখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।