সুরমা ইউনিয়নে উপ-নির্বাচনের মেম্বার প্রার্থীরা গণসংযোগে ব্যস্ত,ভোট গ্রহন ১০ ই অক্টোবর

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২০

এম এ মোতালিব ভুঁইয়া :

দোয়ারাবাজার উপজেলার ৯ নং সুরমা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের উপ-নির্বাচনে মেম্বার পদ প্রার্থী ও কর্মী-সমর্থকরা প্রচার – প্রচারণায় ব্যাস্ত সময় পাড় করছেন। তবে নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝে নেই তেমন উৎসাহ-উদ্দীপনা।
আর মাত্র হাতে গোনা কয়েকটি দিন বাকী চলতি মাসের ১০ ই অক্টোবর হতে যাচ্ছে উপ-নির্বাচন। এই উপ- নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিযোগিতা করছেন কলিম উদ্দিন ( ফুটবল),জহিরুল ইসলাম (মোরগ)হযরত আলী (তালা) এলাকার ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে এমনকি পথে-ঘাটে চলার পথে ওয়ার্ডবাসীর নিকট নিজ নিজ পক্ষে ভোট প্রার্থনা করার পাশাপাশি কোশল বিনিময় করছেন। ভোটারদের মন জয় করতে এলাকার এক প্রান্ত হতে অন্য প্রান্তে বিশ্রামহীনভাবে চষে বেড়াচ্ছেন।মিটিং – মিছিল করছেন। তবে এই নির্বাচনকে ঘিরে ওয়ার্ডবাসীর মাঝে উৎসাহ -উদ্দীপনা নেই বললেই চলে। ভোটারদের মাঝে শুনশান নীরবতা।
এই উপ-নির্বাচন সম্পর্কে একান্ত আলাপকালে একাধিক ভোটার তাদের অভিপ্রায় ব্যক্ত করতে গিয়ে বলেন, তিনজন প্রার্থী কেবলমাত্র মেম্বার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যেই বিজয় হোননা কেন মাত্র কয়েক মাসের জন্য মেম্বার হচ্ছেন। এনিয়ে আলোচনা -সমালোচনা করে কি আর ফায়দা। নির্বাচন এর দিন ভোটের ঘরে যাকে ভালো লাগে তাকেই ভোট দিয়ে আসব। পছন্দের প্রার্থীর পিছনে দৌড় -ঝাপ দিয়ে সময় নষ্ট করে কি হবে। সময় বেড় করতে পারলে ভোট দেওয়ার চেষ্টা করব।
এ ব্যাপারে দোয়ারাবাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুদ্দিন বলেন,গত ৫ ডিসেম্বর ২০১৯ খ্রিঃ উপজেলার সুরমা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে নির্বাচিত ইউপি সদস্য মো.আব্দুল মতিন মৃত্যুবরণ করলে আসনটি শূণ্য হয়। গত ফেব্রুয়ারী মাসে সুরমা ইউপির ৫নং ওয়ার্ডের উপ নির্বাচন এর তফশিল ঘোষনা করে ২৯ মার্চ ভোটগ্রহনের সিদ্ধান্ত গ্রহণ করেন নির্বাচন কমিশন । তফসিল অনুযায়ী ২৭ ফেব্রুয়ারী মনোময়ন পত্র দাখিল ৮ মার্চ প্রত্যাহারের দিন ধার্য করা হলে তিনজন প্রার্থী সর্বশেষ ভোটযুদ্ধে প্রচারণায় নামেন। নির্বাচনের সকল প্রস্তুতির পর মরনব্যাধী করেনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি বিবেচনা করে ২১ শে মার্চ নির্বাচন কমিশনার সুরমা ইউপির ৫নং ওয়ার্ডের মেম্বার পদে উপ-নির্বাচন স্থগিত ঘোষনা করেন। ২১ সেপ্টেম্বর নির্বাচন কমিশন ২ এর অধিশাখার উপসচিব আতিয়ার রহমান সাক্ষরিত একপত্রে স্থগিত হওয়া সুরমা ইউপির ৫নং ওয়ার্ডের উপনির্বাচনের তফশিল ঘোষনা করা হযেছে।চলতি মাসের ১০ ই অক্টোবর সুরমা ইউপির ৫নং ওয়ার্ডের উপ’নির্বাচন অনুষ্ঠিত হবে।এ ওয়ার্ডে ১ হাজার ৭শত ১৬ জন ভোটার রয়েছেন