ঢাকা২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরগঞ্জে ৫ ইটভাটায় ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

প্রতিবেদক
নিউজ ভিশন

ফেব্রুয়ারি ৪, ২০২১ ১০:২১ অপরাহ্ণ
Link Copied!

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জে ৫ টি ইটভাটায় অভিযান চালিয়ে ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসন ও বিএসটিআই অভিযান চালিয়ে এসব ইটভাটা মালিকের জরিমানা আদায় করেন।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার লোকমান হোসেন। এসময় বিএসটিআই’র ফিল্ড অফিসার দেলোয়ার হোসেন, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএসটিআই অফিস সূত্রে জানা যায়, উপজেলার বেশকিছু ইটভাটায় ইটের পরিমাপ ও গুণগত মান যাচাইয়ে অভিযান পরিচালনা করেন বিএসটিআই। অভিযানকালে ৫ টি ইটভাটায় বিএসটিআইয়ের অনুমোদন ও সনদ না থাকায় তাদের জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট লোকমান হোসেন। অভিযানে মানহীন ইট প্রস্তুত ও ইট পরিমাপে ছোট আকৃতির হওয়ায়, সনদ না থাকায় বিএসটিআই আইন ২০১৮ অনুযায়ী ৫ ইটভাটাকে ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত। জরিমানাকৃত ইটভাটাগুলো হচ্ছে উপজেলার কেএনএম ব্রিকস ৮০ হাজার টাকা, মৌ ব্রিকস ৮০ হাজার টাকা, হাজী ব্রিকস ৮০ হাজার টাকা, এমএসএন ব্রিকস ৮০ হাজার টাকা ও পলাশ এন্টারপ্রাইজের ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া পরবর্তীতে বিএসটিআইয়ের সনদ নিয়ে ইট প্রস্তুত করতে সতর্ক করেন ভ্রাম্যমান আদালত।
বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার লোকমান হোসেন জানান, আমরা বেশকিছু ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছি। এতে বিএসটিআইয়ের সনদ না থাকায় ও ইটের গুণগত মান খারাপ হওয়ায় ৫ ইটভাটা মালিকের ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অবৈধ ইটভাটার বিরুদ্ধে জেলা প্রশাসনের এমন অভিযান চলমান রয়েছে বলেও জানান তিনি।

সম্পর্কিত পোস্ট