বুধবার ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

সুন্দরগঞ্জে ৪০ দিন বয়সী বকনা বাছুর প্রতিদিন দুধ দিচ্ছে ৫০০ গ্রাম

অক্টোবর ১২, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জে ৪০ দিন বয়সী একটি বকনা বাছুর দিনে দুধ দিচ্ছে ৫০০ গ্রাম।

উপজেলার সর্বানন্দ ইউনিয়নের কিশামত সর্বানন্দ গ্রামের আফছার আলীর বাড়িতে এ ঘটনা ঘটেছে।চাঞ্চল্যকর এ ঘটনার খবর শুনে গরুর মালিকের বাড়িতে কৌতূহলী মানুষ ভিড় করছে।

রোববার (১০ অক্টোবর) খামারি আফছার আলীর বাড়িতে গিয়ে দেখা যায়, আশপাশের গ্রাম থেকে আসা উৎসুক মানুষ ওই বাড়িতে ভিড় করছেন। এ সময় ওই কৃষক দুধ (দোহন) সংগ্রহ করছিলেন।

খামারি আফছার আলী জানান, কম বয়সী বাছুর দেখে তিনি প্রতিদিন একবেলা করে দুধ সংগ্রহ করেন। আর এক বেলা দুধ সংগ্রহ না করলে এই বাছুর গরুটির ওলান ফুলে শক্ত হয়ে যায়। তিনি গত ১৫ দিন ধরে এভাবে দুধ সংগ্রহ করছেন।

আফছার আলী আরও জানান, তিনি একজন গরিব চাষি। জমি চাষাবাদ ও গরু লালন-পালন করে চলে তার সংসার। পরিবারে স্ত্রী ছাড়াও তিন ছেলে ও চার মেয়ে রয়েছে।

গত মাসের ২৫ তারিখ সকালে আফছার আলী বকনা বাছুরটির কাছে গিয়ে দেখতে পান বাছুরের ওলান ফোলা। তখনি তিনি ধারণা করেন এর ওলানে দুধ জমছে। এছাড়াও তিনি স্থানীয় ডাক্তার নিয়ে আসলে বিষয়টি নিশ্চিত হন।

তিনি তাৎক্ষণিক গরুটির ওলান থেকে দুধ সংগ্রহ করেন। প্রথম দুইদিন এক পোয়া দুধ সংগ্রহ করেন। এখন আধা লিটার, কখনো তিন পোয়া দুধ সংগ্রহ করেন। বিষয়টি শুনে আশ্চর্য হয়ে প্রতিবেশীসহ বিভিন্ন গ্রাম থেকে মানুষ তা দেখার জন্য বাড়িতে ভিড় করেন।

বাছুর দেখতে আসা নজরুল ইসলাম বলেন, আমি ছোটবেলা থেকেই গরু লালন পালন করি। কখনো এ রকম ঘটনা দেখিনি। শুনে তাই দেখতে এসেছি। ঘটনার সত্যতাও পেয়েছি। এটা আসলে একটা অলৌকিক ঘটনা। আমার মত অনেকেই বিষয়টি শুনে আশ্চর্য হয়েছেন। তাই প্রতিবেশীরা এ দৃশ্য দেখতে বাড়িতে ভিড় জমাচ্ছেন।

সুন্দরগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ফজলুল করিম জানান, হরমোনের কারণে এমনটা হতে পারে। হরমোন যদি বেড়ে যায় তাহলে এরকম বকনা গরু থেকে দুধ আসতে পারে। এটা নিয়ে কৌতূহলের কিছু নেই। যদি এই দুধ স্বাস্থ্যসম্মত হয় তাহলে এটা যে কেউ পান করতে পারবে।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।