সীতাকুণ্ডে সিফাতের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২০

ঢাবি প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী সালেহ উদ্দিন সিফাতের উপর ছাত্রলীগ কর্তৃক সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বিকাল ৪ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সাধারণ ছাত্র অধিকার পরিষদসহ বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ সংহতি জ্ঞাপন করে বক্তব্য প্রদান করে। বক্তরা হামলার নিন্দা ও বিচার দাবি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এক হয়ে এইসব সন্ত্রাসী কার্যক্রম মোকাবেলা করার আহ্বান জানান।

মানববন্ধনে সদ্য সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, সরকার নিজেদের অবৈধ ক্ষমতা স্থায়ী করার জন্য প্রতিবাদী, গণতন্ত্রকামী ও স্বাধীনচেতা মানুষের কন্ঠরোধ করার অপচেষ্টা করে যাচ্ছে। ছাত্রলীগ সরকারের পৃষ্ঠপোষকতায় এইসব অপকর্ম ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে বলেও মন্তব্য করেন তিনি। তিনি ফ্যাসিবাদী এই সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

উল্লেখ্য, গতকাল সীতাকুণ্ডের বড়দারগার হাট বাজারে সিফাতকে ১৫/২০ জনের ছাত্রলীগের একটি দল প্রায় ৩০/৪০ মিনিট বেধড়ক মারার এবং সাথে থাকা মোবাইল ল্যাপটপ ছিনতাই করার অভিযোগ এসেছে স্থানীয় ছাত্রলীগের বিরুদ্ধে।