ঢাকা২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সিন্ডিকেটের কাছে নতজানু সরকার-শুভ্রাংশু চক্রবর্ত্তী

প্রতিবেদক
নিউজ ভিশন

মে ৭, ২০২২ ৭:৩২ অপরাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি :

০৬ মে শুক্রবার এক লিখিত বিবৃতিতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সমন্বয়ক কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী একথা বলেন।

তিনি বলেন, সরকার আমদানিকারক ও মিলমালিকদের সাথে বৈঠক করে বোতলজাত সয়াবিন তেল লিটারে ৩৮ টাকা ও খোলা সয়াবিন তেল লিটারে ৪৪ টাকা বৃদ্ধির যে ঘোষণা দিয়েছে তা অযৌক্তিক ও গণবিরোধী।

তিনি বলেন, ঈদের আগে এক সপ্তাহ থেকে বাজারে ভোজ্যতেল সিন্ডিকেট কৃত্রিম সংকট তৈরি করে ।এখন সরকার ব্যবসায়ীদের সাথে বৈঠক করে তেলের দাম বৃদ্ধির ঘোষণা দিল। এটা জনগণের সাথে প্রতারণা।

তিনি বলেন, ৯ বছর ধরে এই সরকার জনমত উপেক্ষা করে ব্যবসায়ী সিন্ডিকেট, পুঁজিপতিদের স্বার্থে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। তাই প্রতিমুহূর্তে জনগণের বিপক্ষে দাঁড়িয়ে সিন্ডিকেট লুটেরাদের স্বার্থ রক্ষা করছে। যেখানে বাজার থেকে সয়াবিন তেল উধাও করার জন্য এই সিন্ডিকেট চক্রের শাস্তি হওয়ার কথা, তা না করে তেলের দাম বৃদ্ধির ঘোষণা দিয়ে সরকার এই ব্যবসায়ী সিন্ডিকেটদের পুরস্কৃত করলো।
তিনি ব্যবসায়ী সিন্ডিকেটের কাছে নতজানু অবৈধ সরকারের বিরুদ্ধে তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা এবং সারাদেশে শ্রমজীবী মানুষের জন্য আর্মিরেটে রেশন সরবরাহের দাবিতে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

মোঃ আজিজার রহমান

সম্পর্কিত পোস্ট