শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

সিআরবি তে হাসপাতাল নয়- চট্টগ্রাম নাগরিক ফোরাম

সেপ্টেম্বর ১৩, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

কুতুবউদ্দিন রাজু,চট্টগ্রামঃ

চট্টগ্রাম নাগরিক ফোরামের ভার্চুয়াল সভায় দেশ-বিদেশের বক্তারা চট্টগ্রামবাসীর দাবীকে গুরুত্ব দিয়ে সিআরবিতে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে আসার জন্যে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন । বক্তারা বলেন,সিআরবি চট্টগ্রামের মানুষের জন্য তথা বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। এর উপর আঘাত তথা কোন রকমের সৌন্দর্য্যহানি চট্টগ্রামবাসী সহ্য করতে পারবে না। চট্টগ্রামে মুক্তভাবে শ্বাস নেবার মতো প্রাকৃতিক প্রাচুর্যপূর্ণ আর কোন স্থান নেই একমাত্র সিআরবি এলাকা ছাড়া। এখানে পরিবেশ বিনষ্ট করার অধিকার কারো নেই। এখানে পরিবেশ ও ঐতিহ্যগত বিষয় গুলো বিবেচনা করে কোন ধরণের স্থাপনা নির্মাণের ক্ষেত্রে আইনগত বাঁধা থাকা স্বত্বেও কিভাবে বাংলাদেশ রেলওয়ে কতৃপক্ষ একটি বেসরকারী প্রতিষ্টানকে বরাদ্দ দিয়ে এই সিআরবিতে হাসপাতাল নির্মাণের অনুমোদন দিল তার তদন্ত হওয়া প্রয়োজন।মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়ে সঠিক সিদ্ধান্ত দেবেন বলে চট্টগ্রাম নাগরিক ফোরাম আশা করে|
গতকাল ১১/৯/২১ রাত ৮.৩০ চট্টগ্রাম নাগরিক ফোরামের উদ্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক ড: জমির চৌধুরী এবং চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেন এর সঞ্চালনায় গতকাল আয়োজিত এক প্রাণবন্ত ভার্চুয়াল আলোচনা সভায় দেশ-বিদেশ থেকে বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশ নেন ।
আলোচনায় অংশ নেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আবদুল মান্নান, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক মোঃ খোরশেদুল আলম সুজন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডাঃ ইসমাইল খান, নাগরিক ফোরামের মহাসচিব মো. কামাল উদ্দিন, সাবেক সংসদ সদস্য সাবিহা মুছা, চাকসুর সাবেক ভিপি ও সাবেক সংসদ সদস্য মোজাহেরুল হক শাহ চৌধুরী, চাকসুর সাবেক ভিপি নাজিম উদ্দিন,সাবেক কমিশনার জেসমিন আকতার পারুল,, আবৃত্তিশিল্পী রাশেদ হাসান,, কাতার আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু, চট্টগ্রাম সমিতি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক সিটি কলেজের ছাত্র সংসদের সাবেক ভিপি ইফতেখার উদ্দিন ইফতু, সৈদী আরব থেকে ডা. নাহিদা খানম, নারী নেত্রী লাইলা ইব্রাহিম বানু ও কানিজ ফাতেমা লিমা, বৃহত্তর চট্টগ্রাম ইয়ুথ ফোরামের আহ্বায়ক সাংবাদিক মির্জা ইমতিয়াজ শাওন, সমাজসেবী জাহাঙ্গীর চৌধুরী, চাটার্ড একাউন্টটেন্ট ইমতিয়াজ আহমেদ, যুক্তরাষ্ট্রের টেক্সাস থেকে মো. তাহের,, চট্টগ্রাম মহিলা চেম্বারের পরিচালক নুরজাহান সুলতানা রোজী, প্রাক্তন ছাত্র নেতা কাউসার ফারুক, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির সাংগঠনিক সম্পাদক কাজী গোলাপ রহমান, কাতার চট্টগ্রাম সমিতির এ এইচ এম হুসাইন, ঢাকাস্হ চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মাবুদ, ওমান থেকে বাংলাদেশ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ মনজুরুল ইসলাম, কানাডা থেকে সাংবাদিক মোশাররফ হোসেন, টিআইবির সাবেক রিজিওনাল ম্যানেজার এজিএম জাহাঙ্গীর আলম, সাংবাদিক ও প্রাবন্ধিক মোঃ কামরুল ইসলাম সহ অনেকেই এতে উপস্থিত ছিলেন ।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।