ঢাকামঙ্গলবার , ১৬ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

১৬ দফা দাবিতে এবার গাছতলায় সভা ইবি কর্মকর্তাদের

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৯ সেপ্টেম্বর ২০২৩, ২:৪৪ পূর্বাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

কর্মকর্তাদের অবসরের বয়সসীমা ৬২ বছর করা এবং পোষ্য কোটা সিথিল করা সহ ১৬ দফা দাবিতে এবার গাছতলায় আলোচনা সভা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রায় তিনশত কর্মকর্তা-কর্মচারীরা। এসময় তারা আগামী শনিবারের মধ্যে দাবি মেনে না নিলে কঠোর কর্মসূচিতে যাওয়ার হুশিয়ারি দেন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে গাছতলায় পাঁচ ঘন্টার আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

জানা যায়, আজকের সভার প্রধান কারণ ছিল কর্মকর্তাদের মধ্যে কয়েকজনের ১৬ দফা দাবির দুই দাবির বিপক্ষে অবস্থান। এসময় সভায় বিপক্ষদের চ্যালেঞ্জ করা হয়। তবে এ দুটি দাবিই কর্মকর্তাদের প্রধান দাবি বলে জানিয়েছেন কর্মকর্তা সমিতির সভাপতি এটি এম এমদাদুল হক। এছাড়াও তিনি আগামী শনিবারের মধ্যে দাবি মেনে না নিলে কঠোর কর্মসূচির ঘোষণা দিবেন বলে জানান।

এছাড়াও আলোচনা সভায় বক্তারা বলেন, আমরা ন্যায়সঙ্গত দাবি আদায়ে আন্দোলন করছি। যে সকল কর্মকর্তারা সামান্য কিছু অর্থের কারণে বিরোধিতা করছেন তাদের পরিণতি ভাল হবে না। আর আমাদের বিরুদ্ধে যারা কু রাজনীতি করছে তাদের বিরুদ্ধে আমরা একসঙ্গে লড়ে যাব।

১৬ দাবির ২ দাবির বিরুদ্ধে অবস্থান করা কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, আমরা চাকরির বয়স ৬২ বছরে উন্নীত করা ও পোষ্য কোটায় শর্ত শিথিল করা এই দুটি দাবির বিপক্ষে অবস্থান নিয়েছি। কারণ এই সময়ে এটি বাস্তবায়ন সম্ভব না। তবে আমি সব দাবির বিপক্ষে না। সরকারও নির্বাচনের আগে সবকিছু শান্তশিষ্ট রাখতে বলেছেন।

কর্মকর্তা সমিতির সভাপতি এটি এম এমদাদুল ইসলাম বলেন, আমরা আমাদের ন্যায়সঙ্গত দাবিতে আন্দোলন করছি। কতিপয় কয়েকজন বিরোধিতা করে আমাদের আন্দোলনকে অন্যদিকে মোড় ঘুরানোর চেষ্টা করছে। আমরা আমাদের দাবির পক্ষে অটল রয়েছি। দাবি না মানলে আগামী শনিবারে নতুন কর্মসূচি ঘোষণা করব।

এছাড়া, এদিন ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি, আন্দোলন সহ বিভিন্ন বিষয়ে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত শিক্ষক সমিতি ও ১২ টা থেকে ২টা পর্যন্ত শাপলা ফোরামের সঙ্গে তারই কার্যালয়ে পৃথকভাবে বৈঠক করেছেন উপাচার্য। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া সহ সংগঠনগুলোর সভাপতি-সম্পাদক সহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

131 Views

আরও পড়ুন

জেলার শ্রেষ্ঠ এএসআই লোহাগাড়া থানার এসএম রাশেদ

লোহাগাড়ায় এসিল্যান্ডের অভিযানে বালু-ড্রেজার মেসিন ও ড্রাম্পট্রাক জব্দ

বিএমএসএস আয়োজিত ওয়াক দ্য টক ২০২৪ : বাংলাদেশের মেডিকেল শিক্ষার্থীদের বৃহত্তম ইভেন্ট

নাগরপুরে বর্ষীয়ান রাজনীতিবিদ রফিকুল ইসলাম রঙ্গুর মৃত্যু

শেরপুরের পূর্বশেরী অষ্টমীতলা এলাকার দু’গ্রুপের বিবাদ নিরসনে যৌথ সংবাদ সম্মেলন

ইসলামপুরে হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু বার্ষিকী পালিত

দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত ম’র’দেহ উদ্ধার

কোটা নিয়ে হাইকোর্টের ‍পূর্ণাঙ্গ রায় প্রকাশ

পুলিশি বাঁধা উপেক্ষা করে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান সম্পন্ন

আনোয়ারায় যুবলীগ নেতাকে কু*পিয়ে হ*ত্যা

আদালত ও পুলিশের কথা না মানলে ক্ষমতা প্রয়োগ করা হবে : হুঁশিয়ারি ডিবি কমিশনার হারুনের

কোটা আন্দোলন নিয়ে ছাত্রলীগের নতুন কর্মসূচী