ঢাকাসোমবার , ২৭ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

হিলিতে অনুষ্ঠিত হলো দিনব্যাপি পণ্য প্রদর্শনী ও পিঠা উৎসব

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ণ

Link Copied!

নিজ হাতের তৈরি বাহারি স্বাদের পিঠা,রকমের তৈরি পোষাক নিয়ে

মোস্তাকিন হোসেন,হিলি সংবাদদাতা :

নিজ হাতের তৈরি বাহারি স্বাদের পিঠা,রকমের তৈরি পোষাক নিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো দিনাজপুরের হিলিতে দিন ব্যাপি নারী উদ্যোক্তাদের পিঠা উৎসব ও পণ্য প্রদর্শনী। ঘরে ঘরে নারী উদ্যোক্তা তৈরী করতেই এমন মেলার আয়োজন করেছেন বলে জানান আয়োজকরা।

শনিবার সকাল সাড়ে ১০ টায় উইমেনস এন্ড ই কমার্স ট্রাস্ট দিনাজপুরের আয়োজনে হাকিমপুর সরকারী ডিগ্রি কলেজ মাঠে এর আয়োজন করা হয়।

এরপর দুপুর ১২ টায় এর উদ্বোধন করেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও অমিত রায়। এসময় সেখানে হাকিমপুর থানা ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলম,প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম, উইমেনস এন্ড ই-কমার্স ট্রাস্টে দিনাজপুরের কো-অর্ডিনেটর রেহেনা খাতুন রতœাসহ হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ ও ফুলবাড়ীর নারী উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। মেলায় ১৯ টি স্টল বসছেন।

মেলায় কেউ নিয়ে এসেছেন নিজ হাতের তৈরি বিভিন্ন রকমের ও বাহারি স্বাদের শীতকালীন পিঠা, কেউবা নিয়ে এসেছেন হাতের তৈরি বিভিন্ন রকমের তৈরী পোষাক। নারী উদোক্তাদের অংশ গ্রহণের মধ্যে দিয়ে কলেজ প্রাঙ্গনে মিলন মেলায় পরিণত হয়। অংশগ্রহণ করতে পেরে খুশি সংশ্লিষ্টরা।

দিনাজপুর কো- অর্ডিনেটর ইউমেনস ও ই-কমার্স ট্রাস্ট এর মোছা: রেহেনা খাতুন রতœ বলেন,ঘরে ঘরে নারী উদ্যোক্তা তৈরি করার জন্য আজকেই এই আয়োজনা করা হয়েছে। আজকে আমরা হাকিমপুর উপজেলা দিয়ে শুরু করেছি। নারী যেন বসে না থাকে সবাই যেন এই কাজ করে দেশকে আরও এগিয়ে নিয়ে যায় সেই লক্ষে আমরা জেলার ১৩টি উপজেলার প্রত্যকেটি গ্রামে গ্রামে যাবো। আর প্রত্যন্ত গ্রামাঞ্জলের ঘরে ঘরে নারী উদ্যোক্তা তৈরি হোক এটাই আমাদের প্রত্যাশা। আমরা পর্যাক্রমে দিনাজপুর জেলার দক্ষিণ অঞ্চলের বিরামপুর, নবাবগঞ্জ,ঘোড়াঘাট ও ফুলবাড়ীতে এমন আয়োজন করবো।

হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার অমিত রায় বলেন,এমন উদ্যোগকে সাধুবাদ জানাই। নারীর ক্ষমতায়নে এমন উদ্যোগে সবধরণের সহয়োগীতা উপজেলা প্রশাসন থেকে করা হবে।

145 Views

আরও পড়ুন

ইলমে দ্বীনি শিক্ষা চর্চায় হাশিমপুর ইসলামিয়া মুকবুলিয়া কামিল (এম এ) মাদরাসা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যতিক্রমধর্মী এক কর্মশালা অনুষ্ঠিত

পায়রা ও মংলা সমুদ্র বন্দরে ৭ নং, কক্সবাজার ৬ নং বিপদ সংকেত

পায়রা বন্দরের দিকে আরো ৬৫ কি.মি. এগিয়ে আসলো রেমাল

রাজশাহীর পাম্পগুলোতে পাওয়া যাচ্ছে হেলমেটবিহীন তেল

বুটেক্সে সিনিয়র-জুনিয়রের কোন্দলের জেড়ে আহত শিক্ষার্থী ও ভাঙচুর

দর্শন বিভাগের আয়োজনে শিক্ষকতায় নৈতিকতা বিষয়ক কর্মশালা

ঝিকরগাছায় ১২কেজি গাঁ*জা ও সাজাপ্রাপ্ত আসামী আটক

ট্রেনের ১৮ টিকিটসহ এক কালোবাজারি গ্রেফতার।

চট্টগ্রাম বায়তুশ শরফ মাদরাসায় ইসলাহুত ত্বোলাবা কমিটি গঠন

শুভ জন্মবার্ষিকী নজরুল

রূপগঞ্জে চুক্তি ভঙ্গ করে পাইকারি কাঁচাবাজার ও ফলের আড়ত দখলে নেওয়ার পাঁয়তারার অভিযোগ