ঢাকাবৃহস্পতিবার , ২০ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

সেবার ব্রতে চাকরি শ্লোগানে, বাংলাদেশ পুলিশ কনস্টেবল পদে নিয়োগ চূড়ান্ত ফলাফল প্রকাশ।

প্রতিবেদক
নিউজ এডিটর
২৫ মার্চ ২০২৪, ২:২১ পূর্বাহ্ণ

Link Copied!

আমানউল্লাহ আনোয়ার, কক্সবাজার।

কক্সবাজার জেলা পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগে স্বচ্ছতার অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন।

সেবার ব্রতে চাকরি” শ্লোগানে গত ২৩ মার্চ ২০২৪ কক্সবাজার জেলায় নিয়োগ যোগ্য শূণ্য পদের বিপরীতে শতভাগ মেধা, যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ জানুয়ারি-২০২৪ এর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে।

কক্সবাজার জেলা পুলিশ সুপার ও নিয়োগ বোর্ডের সভাপতি জনাব মোঃ মাহফুজুল ইসলাম,বিপিএম,পিপিএম (বার) পুলিশ লাইন্স ড্রিলশেডে সন্ধ্যা ০৬:৪৫ ঘটিকায় আনুষ্ঠানিক ভাবে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা জানুয়ারি-২০২৪ কার্যক্রমের সকল ইভেন্টে কৃতকার্য প্রার্থীদের লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নাম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের নাম ও ফলাফল ঘোষণা করেন এবং জেলা পুলিশের পক্ষ থেকে উত্তীর্ণদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এসময় উপস্থিত ছিলেন নিয়োগ বোর্ডের সম্মানিত সদস্য জনাব আবদুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), বান্দরবান । উপস্থিত ছিলেন, জনাব শাহনেওয়াজ, বিপিএম,পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), রাঙ্গামাটি। উপস্থিত ছিলেন, জনাব মোঃ রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, ও পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত।

কক্সবাজার সহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও নিয়োগ ডিউটিতে নিয়োজিত পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, কক্সবাজার জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবলের ৫৮ টি শূন্য পদের বিপরীতে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে ২৫৪৩ জন প্রার্থী শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান তন্মধ্যে ১৯৬৯ জন অংশগ্রহণ করেন ।

শারীরিক উপযুক্ততা প্রমাণে ফিজিক্যাল এনডিউরেন্স টেস্ট (PET) শেষে ৪৯৮ জন লিখিত পরীক্ষা অংশগ্রহণ করেন, এবং লিখিত পরীক্ষায় ১২০ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

তন্মধ্যে চূড়ান্তভাবে ৫৮ জনের মধ্যে (পুরুষ ৫২ জন, এবং মহিলা ৬ জন) মনোনীত করে কক্সবাজার জেলা টিআরসি-২০২৪ নিয়োগ বোর্ড ৷ পরিশেষে পুলিশ সুপার কক্সবাজার চূড়ান্তভাবে উত্তীর্ণদের দেশপ্রেম, সততা, পেশাদারিত্ব ও সেবার মনোভাব নিয়ে পুলিশ বিভাগে চাকরি করার আহ্বান জানান।

এসময় চূড়ান্তভাবে উত্তীর্ণ সদস্যরা অশ্রুসিক্ত কন্ঠে তাদের অনুভূতি ব্যক্ত করেন । তারা জানান, মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকরি পেয়ে আমরা আনন্দিত। আজ আমরা এতটাই খুশি যে ভাষায় প্রকাশ করা সম্ভব না।

পুলিশের এই চাকরি পেতে আমার কোনো অসৎ উপায় অবলম্বন করতে হয়নি। নিজের যোগ্যতায় আমরা আজ এই জায়গায় আসতে পেরেছি। কোনো তদবির ও সুপারিশ লাগেনি। তার সবার কাছে দোয়া চেয়ে বলেন,আমরা আজ খুবই আনন্দিত ও কক্সবাজার জেলা পুলিশের প্রতি কৃতজ্ঞ।

43 Views

আরও পড়ুন

রামুতে স্বামী -স্ত্রীকে রাতের অন্ধকারে জবাই করে হত্যা।

সাজেকে পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতারসহ ৩ দফা আল্টিমেটাম ঘোষণা

কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরা হলোনা সাংবাদিকের নাতি দোহার

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ৯ জনের মৃত্যু

কালীগন্জে নবনির্মিত ব্রীজ নিয়ে এলাকাবাসীর চরম দুর্ভোগ

কোরআনের আলোকে কোরবানির ১০ শিক্ষা

বাবা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাবনা

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টরগণের যথাযথ মূল্যায়ন ও পদায়ন জরুরি -জুবায়েদ মোস্তফা

দোয়ারাবাজারে ভারিবর্ষণ ও পাহাড়ি ঢলে একাধিক স্থানে বেড়িবাঁধ ভাঙ্গন যোগাযোগ বিচ্ছিন্ন : ব্যাপক ক্ষয়ক্ষতি

বাঁশখালীতে বৃক্ষরোপণ কর্মসুচী পালিত

দুই শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ ‘তদন্তে মিলেনি সত্যতা’