ঢাকাশুক্রবার , ২৬ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

সর্বগ্রাসী ঘুষ-দুর্নীতির প্রতিবাদে কক্সবাজার জেলা প্রশাসকে স্মারকলিপি হানিফ বাংলাদেশীর

প্রতিবেদক
নিউজ এডিটর
৯ অক্টোবর ২০১৯, ১১:৪৬ অপরাহ্ণ

Link Copied!

সাফওয়ান আল আজিজ,
শহর প্রতিবেদক:

আজ ৯ অক্টোবর ২০১৯ইং বুধবার সমাজ রাষ্ট্র সর্বত্রই নৈতিক অবক্ষয়ের প্রতিবাদে ৫৬ হাজার বর্গমাইল প্রদক্ষিণের অংশ হিসেবে হানিফ বাংলাদেশী আজ কক্সবাজার জেলা প্রশাসককে স্মারক লিপি প্রদান করেন। নৈতিক অবক্ষয় প্রতিরোধে ৬৪ জেলায় ডিসিকে এ স্মারকলিপি প্রদান করবেন বলে তিনি জানান।

স্বারকলিপিতে হানিফ বলেন স্বাধীনতার অর্ধশতাব্দী যাবৎ রাজনৈতিক দলগুলো যে যখন রাষ্ট্র ক্ষমতায় এসেছে, সে দলই ঘুষ-দুর্নীতি নৈতিক অবক্ষয়ে নিমজ্জিত ছিল। যাহা আজ আরো চরম আকার ধারণ করেছে।
সমাজ,রাষ্ট্র সর্বত্রই ঘুষ-দুর্নীতি, সামাজিক, মানবিক, পারিবারিক মূল্যবোধের অবক্ষয় চলছে। গুজব ছড়িয়ে নিরীহ মানুষকে হত্যা করা হচ্ছে। ছোট ছোট মেয়েদেরকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যা করা হচ্ছে। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একে অন্যকে কুপিয়ে হত্যা করছে। নারী-শিশু নির্যাতন মহামারী আকার ধারণ করেছে।
পরস্পর দোষারোপ ও প্রতিহিংসার রাজনীতি অবক্ষয়কে আরো বাড়িয়ে দিচ্ছে। চলমান দুর্বৃত্তায়িত রাজনীতির অবসান হলে সর্বক্ষেত্রে আইনের শাসন প্রতিষ্ঠা হলে, প্রতিটি নাগরিক তার দায়িত্ব-কর্তব্য সম্পর্কে সচেতন হলে অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হলে ঘুষ-দুর্নীতি কমবে এবং মূল্যবোধের উন্নতি হবে। প্রজাতন্ত্রের কর্মচারি হিসাবে জেলা প্রশাসক সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তি তিনি দলমত নিবিশেষে সকল বাধা বিপত্তি উপেক্ষা করে আইনের প্রতি শ্রদ্ধানশীল এর সঠিক প্রয়োগ করলে ঘুষ-দুর্নীতি অবক্ষয় নির্মূল সম্ভব। দেশবাসীর প্রতি আহ্বান, আসুন দেশপ্রেমের দায়বদ্ধতায় অন্যায়ের বিরুদ্ধে এবং অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হই।

উল্লেখ্য, ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে হানিফ বাংলাদেশী গত ১৪ মার্চ’১৯ থেকে ১২ এপ্রিল’১৯ পর্যন্ত টেকনাফ থেকে তেঁতুলিয়া প্রায় ১০০৪ কি:মি: একক পদযাত্রা করেন এবং ৬ মে’ ১৯ নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে পঁচা আপেল নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন ও ভোটাধিকারের দাবিতে সংসদ ভবনের সামনেও অবস্থান নিয়েছিলেন।
কক্সবাজার জেলা ডিসি কে স্মারকলিপি প্রধান কালে উপস্থিত ছিলেন উমর ফারুক আজাদ , রবিউল হাসান,সাফওয়ান অাল অাজিজ , মোঃ হোসাইন, অালমগীর , সাইফুল ইসলাম , শাখাওয়াত, মোঃ জিসান , জাহেদ সহ কক্সবাজার জেলা ও শহরের বিভিন্ন কলেজ প্রতিনিধি বৃন্দ ।

112 Views

আরও পড়ুন

ঢাবির ভিসি চত্বরে গায়েবানা জানাযা অনুষ্ঠিত

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা : ৫ শিক্ষার্থী আহত

সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত প্রত্যাহার 

চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার।

কোটার আ‌ন্দোল‌নে

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন