ঢাকাবৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারী ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

সর্বগ্রাসী ঘুষ-দুর্নীতির প্রতিবাদে কক্সবাজার জেলা প্রশাসকে স্মারকলিপি হানিফ বাংলাদেশীর

প্রতিবেদক
নিউজ এডিটর
৯ অক্টোবর ২০১৯, ১১:৪৬ অপরাহ্ণ

Link Copied!

সাফওয়ান আল আজিজ,
শহর প্রতিবেদক:

আজ ৯ অক্টোবর ২০১৯ইং বুধবার সমাজ রাষ্ট্র সর্বত্রই নৈতিক অবক্ষয়ের প্রতিবাদে ৫৬ হাজার বর্গমাইল প্রদক্ষিণের অংশ হিসেবে হানিফ বাংলাদেশী আজ কক্সবাজার জেলা প্রশাসককে স্মারক লিপি প্রদান করেন। নৈতিক অবক্ষয় প্রতিরোধে ৬৪ জেলায় ডিসিকে এ স্মারকলিপি প্রদান করবেন বলে তিনি জানান।

স্বারকলিপিতে হানিফ বলেন স্বাধীনতার অর্ধশতাব্দী যাবৎ রাজনৈতিক দলগুলো যে যখন রাষ্ট্র ক্ষমতায় এসেছে, সে দলই ঘুষ-দুর্নীতি নৈতিক অবক্ষয়ে নিমজ্জিত ছিল। যাহা আজ আরো চরম আকার ধারণ করেছে।
সমাজ,রাষ্ট্র সর্বত্রই ঘুষ-দুর্নীতি, সামাজিক, মানবিক, পারিবারিক মূল্যবোধের অবক্ষয় চলছে। গুজব ছড়িয়ে নিরীহ মানুষকে হত্যা করা হচ্ছে। ছোট ছোট মেয়েদেরকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যা করা হচ্ছে। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একে অন্যকে কুপিয়ে হত্যা করছে। নারী-শিশু নির্যাতন মহামারী আকার ধারণ করেছে।
পরস্পর দোষারোপ ও প্রতিহিংসার রাজনীতি অবক্ষয়কে আরো বাড়িয়ে দিচ্ছে। চলমান দুর্বৃত্তায়িত রাজনীতির অবসান হলে সর্বক্ষেত্রে আইনের শাসন প্রতিষ্ঠা হলে, প্রতিটি নাগরিক তার দায়িত্ব-কর্তব্য সম্পর্কে সচেতন হলে অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হলে ঘুষ-দুর্নীতি কমবে এবং মূল্যবোধের উন্নতি হবে। প্রজাতন্ত্রের কর্মচারি হিসাবে জেলা প্রশাসক সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তি তিনি দলমত নিবিশেষে সকল বাধা বিপত্তি উপেক্ষা করে আইনের প্রতি শ্রদ্ধানশীল এর সঠিক প্রয়োগ করলে ঘুষ-দুর্নীতি অবক্ষয় নির্মূল সম্ভব। দেশবাসীর প্রতি আহ্বান, আসুন দেশপ্রেমের দায়বদ্ধতায় অন্যায়ের বিরুদ্ধে এবং অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হই।

উল্লেখ্য, ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে হানিফ বাংলাদেশী গত ১৪ মার্চ’১৯ থেকে ১২ এপ্রিল’১৯ পর্যন্ত টেকনাফ থেকে তেঁতুলিয়া প্রায় ১০০৪ কি:মি: একক পদযাত্রা করেন এবং ৬ মে’ ১৯ নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে পঁচা আপেল নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন ও ভোটাধিকারের দাবিতে সংসদ ভবনের সামনেও অবস্থান নিয়েছিলেন।
কক্সবাজার জেলা ডিসি কে স্মারকলিপি প্রধান কালে উপস্থিত ছিলেন উমর ফারুক আজাদ , রবিউল হাসান,সাফওয়ান অাল অাজিজ , মোঃ হোসাইন, অালমগীর , সাইফুল ইসলাম , শাখাওয়াত, মোঃ জিসান , জাহেদ সহ কক্সবাজার জেলা ও শহরের বিভিন্ন কলেজ প্রতিনিধি বৃন্দ ।

68 Views

আরও পড়ুন

সীমান্ত হত্যা বন্ধে বাংলাদেশীর প্রতীকী লাশের মিছিল

অতিরিক্ত ভালোবাসা ঠিক নয়

বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত

শুক্রবার গুলশান মসজিদে ফারাজ করিম চৌধুরী’র আকদ

নওগাঁর পত্নীতলায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মাতৃভাষা দিবসে রাবি বন্ধুসভার ছোটগল্প লিখন প্রতিযোগিতা

বিএনপির পালা শেষ, এটা আর ফিরে আসবেনা: এমপি মোরশেদ আলম

খতনার সময় শিশুর অতিরিক্ত রক্তপাত, পালালো ডাক্তার

রাঙামাটিতে পুলিশের হাতে ভুয়া এনআইডি তৈরীর মূলহোতা আটক

মেঘনা পেট্রোলিয়াম শ্রমিক ইউনিয়ন পক্ষ থেকে ভাষা শহীদদের শ্রদ্ধায় প্রভাতফেরী ও পুষ্পার্ঘ অর্পন

গাইবান্ধায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রিয় শিক্ষক মোঃ হেলাল উদ্দিন স্যার।