ঢাকাশনিবার , ২২ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

শেরপুরে ‘মুজিব : একটি জাতির রূপকার’ ছবি দেখলেন আইনজীবীরা

প্রতিবেদক
নিউজ এডিটর
২ নভেম্বর ২০২৩, ১:১৯ পূর্বাহ্ণ

Link Copied!

রাকিবুল আওয়াল পাপুল, শেরপুর জেলা প্রতিনিধিঃ

শেরপুরে এবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ‘মুজিব : একটি জাতির রূপকার’ ছবি দেখলেন জেলা আইনজীবী সমিতির সদস্যরা। ১ নভেম্বর বুধবার দুপুরে শহরের রঘুনাথবাজারস্থ রূপকথা হলে আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপির নেতৃত্বে ওই সিনেমাটি উপভোগ করেন তারা।

ওইসময় অন্যান্যের মধ্যে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, বর্তমান সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজ উদ্দিন মুন্না, সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ইমাম হোসেন ঠান্ডু, সাবেক সাধারণ সম্পাদক স্পেশাল পিপি এ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু, সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানী, বর্তমান সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট হরিদাস সাহা, সহ-সভাপতি এ্যাডভোকেট মো. রুকনুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খোরশেদ আলম, সিনিয়র আইনজীবী বীর মুক্তিযোদ্ধা নরেশ চন্দ্র দে, হরিদাস কর্মকার স্বপন, তাপস কুমার সিংহ রায়, এপিপি মঞ্জুরুল ইসলাম শাহীন, এপিপি নিমাই ভট্টাচার্য, আইনজীবী নেতা শাহীদ উল্লাহ শাহী, পলাশ কুমার নন্দী ও এরশাদ আলী লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।

ছবি দেখার পর এক প্রতিক্রিয়ায় এ্যাডভোকেট চন্দন কুমার পাল বলেন, শেখ মুজিবুর রহমান খোকা থেকে বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হয়ে উঠেছিলেন। তার ওই ইতিহাসের পাশাপাশি তার জীবনের দীর্ঘ আন্দোলন-সংগ্রাম ও কারাবরণসহ রাষ্ট্রক্ষমতার সাড়ে ৩ বছরের মাথায় স্ব-পরিবারে বিয়োগাত্মক কালো অধ্যায়ের বাস্তব চিত্র ফুটে উঠেছে এ ছবিতে। এ ছবি নতুন প্রজন্মকে জাগ্রত করবে এবং বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের আন্দোলনকে বেগবান করবে। একই প্রতিক্রিয়া ব্যক্ত করে এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার বলেন, বঙ্গবন্ধু একটি চেতনা, তিনি ছিলেন জাতির আলোর দিশারী ও স্বাধীন বাংলার স্থপতি। অথচ তাকে স্বাধীন রাষ্ট্রের কয়েক বছর পরই স্বপরিবারে প্রাণ দিতে হয়েছে। ছবিতে তার জীবনের সামগ্রিক চিত্রই ফুটিয়ে তোলা হয়েছে। এটি বাঙালি জাতির জন্য একটি অনন্য প্রামাণ্যচিত্র, যা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে সহায়তা করবে।

এর আগে দুপুরে আদালত অঙ্গনে বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা। ওইসময় সংক্ষিপ্ত সমাবেশে আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি বলেন, শেখ হাসিনা দেশকে সঠিকভাবে পরিচালনার মধ্য দিয়ে একটি উন্নত সমৃদ্ধ দেশ গড়েছেন। এখন স্মার্ট বাংলাদেশ গড়ার কাজ করছেন। কিন্তু আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত জোট দেশে আন্দোলনের নামে ফের সন্ত্রাস-নৈরাজ্যের পথ বেছে নিয়েছে। তারা পুলিশ হত্যার পাশাপাশি দায়িত্বরত সাংবাদিকদের উপরও হামলা করছে। কেবল তাই নয়, রাষ্ট্রের অন্যতম প্রধান স্তম্ভ বিচার বিভাগের প্রধানের বাসভবনেও হামলা চালিয়েছে। তিনি তাদের সেই অপতৎপরতা রুখে দিতে আইনজীবী সমাজকে সজাগ ও সক্রিয় থাকার আহবান জানান। ওইসময় অন্যান্য আইনজীবী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

248 Views

আরও পড়ুন

রূপগঞ্জ পৌরসভা নির্বাচন : সহিংসতার আশঙ্কায় স্থানীয়রা

কুতুবদিয়ায় ফরহাদ হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

রামুতে স্বামী -স্ত্রীকে রাতের অন্ধকারে জবাই করে হত্যা।

সাজেকে পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতারসহ ৩ দফা আল্টিমেটাম ঘোষণা

কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরা হলোনা সাংবাদিকের নাতি দোহার

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ৯ জনের মৃত্যু

কালীগন্জে নবনির্মিত ব্রীজ নিয়ে এলাকাবাসীর চরম দুর্ভোগ

কোরআনের আলোকে কোরবানির ১০ শিক্ষা

বাবা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাবনা

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টরগণের যথাযথ মূল্যায়ন ও পদায়ন জরুরি -জুবায়েদ মোস্তফা

দোয়ারাবাজারে ভারিবর্ষণ ও পাহাড়ি ঢলে একাধিক স্থানে বেড়িবাঁধ ভাঙ্গন যোগাযোগ বিচ্ছিন্ন : ব্যাপক ক্ষয়ক্ষতি