ঢাকারবিবার , ১৬ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

শেরপুরে দুই উপজেলার নির্বাচন কাল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৭ মে ২০২৪, ৮:৪৬ অপরাহ্ণ

Link Copied!

রাকিবুল আওয়াল পাপুল, শেরপুর জেলা প্রতিনিধিঃ

শেরপুর জেলার দুই উপজেলাতে রাত পোহালেই অনুষ্ঠিত হবে ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নিবার্চন।এই নিবার্চনকে কেন্দ্র করে ৭ মে, মঙ্গলবার সকাল ১১থেকেই সহকারি রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে সকল কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জামাদি। 

এদিকে, নির্বাচন অবাধ,সুষ্ঠ ও নিরপেক্ষ করতে পুলিশ, র‍্যাব,বিজিবি,আনসার সহ প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্যাট দ্বায়িত্ব পালন করবেন।এই নির্বাচনে শ্রীবরদী উপজেলা থেকে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জন লড়ছেন। ৮৬টি ভোট কেন্দ্রে ১ লাখ ১৭ হাজার ৯২৪ জন পুরুষ, ১ লাখ ১৮হাজার ৫১২ জন নারী ও তিনজন তৃতীয় লিঙ্গের ভোটারসহ ভোটাধিকার প্রয়োগ করবেন।

অপর দিকে ঝিনাইগাতী উপজেলাতে নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৭ জন লড়ছেন। ৫৫টি ভোট কেন্দ্রের ৩৬৫টি ভোট কক্ষে ৭৫ হাজার ১৩৭ জন পুরুষ, ৭৬ হাজার ৮৯২ জন নারী ও ১ জন তৃতীয় লিঙ্গের ভোটার সহ ভোটাধিকার প্রয়োগ করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আনোয়ারুল হক জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন কেন্দ্রিক সহিংসতা রোধে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করবে।জাল ভোট দেওয়ার কোনো সুযোগ থাকবে না জানিয়ে তিনি বলেন, ভোট কক্ষে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হলে পোলিং এজেন্টরা সঙ্গে সঙ্গে সহকারী প্রিজাইডিং অফিসার ও প্রিজাইডিং অফিসারকে জানাবেন। তিনি তাৎক্ষণিক ব্যবস্থা নেবেন। শতভাগ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কোনো প্রার্থীর প্রভাব বিস্তারের সুযোগ থাকবে না।

74 Views

আরও পড়ুন