ঢাকাশনিবার , ২২ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

শেরপুরে জাতীয় সমবায় দিবসে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৪ নভেম্বর ২০২৩, ৩:৪৫ অপরাহ্ণ

Link Copied!

শেরপুর প্রতিনিধি :

‘সমবায়ে গড়েছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শেরপুরে নানা আয়োজনে ৫২তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে ৪ নভেম্বর শনিবার সকালে জেলা সমবায় দপ্তরের উদ্যোগে জেলা কালেক্টরেট চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

পরে সেখানে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি। ওইসময় তিনি বলেন, সংঘবদ্ধ হয়ে আত্মনির্ভরশীলতা অর্জনে সমবায় প্রতিষ্ঠায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের দর্শন ধারণ করেই জাতির পিতা বঙ্গবন্ধু স্বাধীনতার পর সমবায় প্রতিষ্ঠার গুরুত্ব দিয়েছিলেন। আর সেই দর্শনকে কাজে লাগিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে সমবায় আন্দোলন গড়ে তুলেছেন। যার প্রভাব পড়েছে সমাজের নানা শ্রেণি-পেশার মানুষের জীবনে।

জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল ও শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা মো. শাহাদাত হোসেন।

ওইসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রাজীবউল আহসান, জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. জসিম উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জলসহ প্রশাসন ও সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

173 Views

আরও পড়ুন

যশোরের শার্শায় ট্রাকের ধাক্কায় অটোভ্যান চালক নিহত

রূপগঞ্জ পৌরসভা নির্বাচন : সহিংসতার আশঙ্কায় স্থানীয়রা

কুতুবদিয়ায় ফরহাদ হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

রামুতে স্বামী -স্ত্রীকে রাতের অন্ধকারে জবাই করে হত্যা।

সাজেকে পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতারসহ ৩ দফা আল্টিমেটাম ঘোষণা

কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরা হলোনা সাংবাদিকের নাতি দোহার

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ৯ জনের মৃত্যু

কালীগন্জে নবনির্মিত ব্রীজ নিয়ে এলাকাবাসীর চরম দুর্ভোগ

কোরআনের আলোকে কোরবানির ১০ শিক্ষা

বাবা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাবনা

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টরগণের যথাযথ মূল্যায়ন ও পদায়ন জরুরি -জুবায়েদ মোস্তফা