ঢাকাশনিবার , ১৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২২ ফেব্রুয়ারি ২০২৪, ১:২৭ অপরাহ্ণ

Link Copied!

স্টাফ রিপোর্টার(সুনামগঞ্জ)

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শান্তিগঞ্জে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। ১৯৫২ সালের এই দিনে মায়ের ভাষাকে রক্ষা করতে গিয়ে জীবন দিয়েছিলেন সূর্যসন্তান সালাম, বরকত, রফিক, জববারসহ নাম না জানা অনেকেই।

ত্যাগের মহিমায় ভাস্বর এই দিনটি শ্রদ্ধা-স্মরণের মাধ্যমে শুরু হয় বুধবার(২১ ফেব্রুয়ারী) রাত ১২টা ১ মিনিটের একুশের প্রথম প্রহরের আগে থেকেই বৃষ্টিস্নাত রাতে শান্তিগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ঢল নামে মানুষের।

নানা শ্রেণী পেশার মানুষ গভীর শ্রদ্ধায় স্মরণ করে সেইসব শহীদদের যারা ভাষার জন্য উৎসর্গ করেছেন প্রাণ।এরপর একে একে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে শান্তিগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, উপজেলা আ.লীগ অঙ্গ ও সহযোগী সংগঠন, স্বাস্থ্য বিভাগ, পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিস, উপজেলা ফায়ার সার্ভিস অফিস, শান্তিগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান।

এসময় উপস্থিত ছিলেন, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন,উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাবেক পরিকল্পনা মন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ইকবাল হাসান,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোক্তাদির হোসেন, কৃষি কর্মকর্তা খন্দকার সুহাইল আহমদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সেলিম খান, একাডেমিক সুপারভাইজার নুরে আলম সিদ্দিকী, পশ্চিম বীরগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ব্যারিস্টার মোঃ নুরুল আমিন, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সেলিম রেজা, তথ্য ও বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাসুক পারভেজ, জয়কলস ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জুবেল আহমদ, পূর্ব পাগলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রফিক খান, পশ্চিম পাগলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান লালন, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মাজহারুল ইসলাম মইনুল, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমদ, সহ-সভাপতি দিলন আহমদ ও যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল দাস সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী এবং আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

100 Views

আরও পড়ুন

শার্শায় হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল

যুক্তরাজ্যে ‘প্রজন্ম বিক্রমপুর ইউকে’ এর ইফতার মাহফিল

সাংবাদিকরা হলেন জাতির জাগ্রত বিবেক–এম এ মান্নান এম পি।

মৌলভীবাজারে আশ্রয়ন প্রকল্পে জেলা প্রশাসকের ইফতার 

নাগরপুরে আ.লীগ নেতাকর্মীদের ঈদ উপহার পৌঁছে দিয়েছেন তারানা হালিম এমপি

ঊর্ধ্বগতির বাজার প্রবণতায় বুটেক্স শিক্ষার্থীদের ঈদ কেনাকাটা

পেকুয়ায় তারুণ্য উজানটিয়ার ইফতার মাহফিল অনুষ্ঠিত

ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজনসহ নিহত ৮

দোয়ারাবাজারে মদের চালানসহ দুই কারবারি আটক

পেকুয়ায় তারুণ্য উজানটিয়ার ইফতার মাহফিল অনুষ্ঠিত

ফাঁসিয়াখালী রেঞ্জের সফল অভিযান

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরীর সাথে মেঘনা পেট্রোলিয়াম শ্রমিক ইউনিয়ন-সিবিএ’র সৌজন্য সাক্ষাৎ