ঢাকাশনিবার , ২৭ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

লোহাগাড়া উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৬ জুন ২০২৪, ১২:১১ পূর্বাহ্ণ

Link Copied!

সাত্তার সিকদার, লোহাগাড়া, চট্টগ্রামঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনের ৭১টি কেন্দ্রের শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে।
(বুধবার) ৫জুন দিবাগত রাত আনুমানিক ৯টার দিকে এ ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রির্টানিং অফিসার মোঃ ইনামুল হাছান। এতে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন খোরশেদ, মামুন, জেসমিন

সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। তবে কোনো কেন্দ্রেই অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনী ফলাফলে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খোরশেদ আলম চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ৩০ হাজার ৮ শত ৯৯। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি ঘোড়া প্রতীকের আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী পেয়েছেন ২৯ হাজার ৭ শত ৯৩ ভোট। অপর প্রার্থী মোটর সাইকেল প্রতীকের বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল মাবুদ পেয়েছেন ২ হাজার ৯ শত ১৪ ভোট। বেসরকারিভাবে পুরুষ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন চশমা প্রতীকের সরওয়ার মামুন। তিনি ভোট পেয়েছেন ৪৩ হাজার ১ শত ২০ ভোট। অপর ২ প্রার্থী যথাক্রমে তালা প্রতীকের ফরহাদুল ইসলাম পেয়েছেন ৭ হাজার ১ শত ৬৩ ভোট ও টিউওবয়েল প্রতীকের জমিল উদ্দীন পেয়েছেন ১১ হাজার ৮ শত ৫৬ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কলস প্রতীকের জেসমিন আক্তার। তিনি ভোট পেয়েছেন ৩৬ হাজার ৯ ভোট এবং তাঁর একমাত্র প্রতিদ্বন্ধি শাহীন আক্তার সানা পেয়েছেন ২৫ হাজার ৪ শত ৪১ ভোট।

জানা যায় ,উপজেলার ৯টি ইউনিয়নে সর্বমোট ভোটার সংখ্যা ২ লক্ষ ২৩ হাজার ৬ শত ২৬ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১৯ হাজার ১০৮ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ৪ হাজার ৫১৮ জন। কেন্দ্র সংখ্যা সর্বমোট ৭১ টি এবং বুথ সংখ্যা ৫শত ৮১ টি। ৭১ জন প্রিসাইডিং অফিসার ও ৭১ জন সহকারি প্রিসাইডিং অফিসার, ১ হাজার ১৬২ জন পুলিং অফিসার দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সংখ্যা ছিলেন প্রতিকেন্দ্রে পুলিশ ৩ থেকে ৪ জন,আনসার বাহিনীর সদস্য পুরুষ ৪ জন, মহিলা ৪ জন। ম্যাজিস্ট্রেট প্রতি ইউনিয়নে ১ জন করে মোট ৯ জন দায়িত্ব পালন করার পাশাপাশি অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ছিলেন ৩ জন। স্ট্রাইকিং ফোর্স হিসেবে ১২ প্লাটুন বিজিবির পাশাপাশি র্যাব এর দুটি টিম দায়িত্ব পালন করেছেন। এছাড়া মোবাইল টীম ছিলো ৩০টি। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই ৪ জুন বিকেল থেকে কঠোর নিরাপত্তার মাধ্যমে নির্বাচনী সরঞ্জাম প্রতিটা কেন্দ্রে পৌঁছানো হয়েছে এবং ব্যালট পেপার পৌঁছে ৫ জুন ভোরে।

55 Views

আরও পড়ুন

ঢাবির ভিসি চত্বরে গায়েবানা জানাযা অনুষ্ঠিত

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা : ৫ শিক্ষার্থী আহত

সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত প্রত্যাহার 

চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার।

কোটার আ‌ন্দোল‌নে

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন