ঢাকারবিবার , ১৯ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৪ এপ্রিল ২০২৪, ৯:০১ পূর্বাহ্ণ

Link Copied!

|| রাঙামাটি প্রতিনিধি ||

কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট( কেএনএফ) বিরোধী যৌথ বাহিনীর অভিযানের প্রতিবাদে পাহাড়ের সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ ২৫ এপ্রিল রাঙামাটিতে আধাবেলা অবরোধ ডেকেছে।

রাঙামাটি ও বান্দরবান জেলায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট( কেএনএফ)’র সন্ত্রাস বিরোধী যৌথ বাহিনীর অভিযানে নিরীহ মানুষ হত্যা, নির্বিচার গণগ্রেফতার, আটক, হয়রানি ও নিত্যপ্রয়োজনীয় জিনিস ক্রয়ের ওপর অন্যার্য বাধা-নিষেধের অভিযোগ এনে
বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাঙামাটি জেলায় অর্ধ দিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ।

ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিট আহুত
অবরোধ ২৫ এপ্রিল ভোর ৫টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে রাঙামাটি জেলাব্যাপী পালিত হবে। মঙ্গলবার ইউপিডিএফ রাঙামাটি জেলা ইউনিট ও তার সহযোগী গণসংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশনের নেতৃবৃন্দ ও সংশ্লিষ্টদের মধ্যে অনুষ্ঠিত এক জরুরী সভায় উক্ত সিদ্ধান্ত নেয়া হয়।
ইউপিডিএফ সংগঠক সচল চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত এ যৌথ সভায় বান্দরবানে চলমান কেএনএফ-বিরোধী অভিযানের নামে নিরীহ মানুষ হত্যা, নারী-শিশুসহ গণগ্রেফতার ও হয়রানির তীব্র নিন্দা জানিয়ে বলা হয়, একটি প্রকৃত গণতান্ত্রিক ও সভ্য দেশে এ ধরনের জঘন্য মানবাধিকার লঙ্ঘন চলতে পারে না।
সভায় অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি, নিরীহ লোকজনকে হয়রানি বন্ধ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়ের ওপর আরোপিত অন্যার্য ও বেআইনী বাধা-নিষেধ প্রত্যাহারের দাবি জানানো হয়।
এ্যমবুলেন্স, ফায়ার সার্ভিস, পানি-বিদ্যুতের সংযোগ প্রদান ও মেরামতের কাজে ব্যবহৃত গাড়ি, জরুরী ঔষধ, সংবাদপত্র ও সাংবাদিক পরিবহনকারী যানবাহন অবরোধের আওতামুক্ত থাকবে।
ইউপিডিএফ নেতৃবৃন্দ উক্ত অবরোধ সফল করার জন্য বাস-ট্রাক-লঞ্চসহ সকল যান ও পরিবহন মালিক ও শ্রমিক সমিতি ও সংগঠনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানিয়েছে।

উল্লেখ্য যে, ইউপিডিএফ ও কেএনএফ পৃথক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন। কেএনএফ পাহাড়ে দীর্ঘদিন ধরে খুন অপহরণ, লুটপাট, ব্যাংক ডাকাতিসহ বিভিন্ন ধরনের নাশকতা মূলক কার্যক্রম চালিয়ে আসছে। তাদের হয়ে ইউপিডিএফ’ এ অবরোধ পাহাড়ের সন্ত্রাসী কার্যক্রমে নতুন মাত্রা যোগ করেছে। #

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, পুলিশের তদন্ত কল্পনা চাকমা অপহরণের সত্যতা মেলেনি। বিজ্ঞ আদালতের নিকটও পুলিশের দাখিলকৃত প্রতিবেদন সত্যতা নিশ্চিত হওয়ায় না-রাজি প্রত্যাখান হয়।

একটি গোয়েন্দা সূত্র জানিয়েছে, আলোচিত হিল উইমেন্স ফেডারেশন নেত্রী কল্পনা চাকমা ভারতের গন্ডাছড়ায় স্বামী সংসার নিয়ে বসবাস করছে।

43 Views

আরও পড়ুন

দোয়ারাবাজারে গাঁজা ও ইয়াবাসহ তিনজন আটক

শেরপুরে আন্তঃজেলা গরু চোরচক্রের ৫ সদস্য গ্রেফতার ও চোরাই গরু উদ্ধার

বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

শারমিন মীমের কবিতা “ভেজাল”

শেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

শার্শায় ভোটগ্রহণ নিয়ে কর্মকার্তাদের সাথে নির্বাচন কমিশনারের ব্রিফিং

নাগরপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা দুলাল বহিষ্কার

গাজায় চলমান গণহত্যার বিরুদ্ধে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

রূপগঞ্জের জাঙ্গীর কুদুর মার্কেট-নদীরঘাট রাস্তাসহ ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা