ঢাকামঙ্গলবার , ১৬ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

যে কোন দুযোর্গে বঙ্গবন্ধু কন্যা মানুষের পাশে থাকেন-লোহাগাড়ায় ত্রাণ প্রতিমন্ত্রী

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১১ আগস্ট ২০২৩, ৮:৫২ অপরাহ্ণ

Link Copied!

সাত্তার সিকদার, লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে কোন দুযোর্গে মানুষের পাশে থাকেন।

লোহাগাড়া-সাতকানিয়াসহ দুযোর্গে ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর পাশে থেকে সর্বাত্মক সহযোগিতা করার
নির্দেশনা দিয়েছেন তিনি।

১১ আগস্ট (শুক্রবার) বিকেলে লোহাগাড়ায় বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে মানবিক সহায়তা কার্যক্রম উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি।

লোহাগাড়া উপজেলা পাবলিক মিলনায়তনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং চট্টগ্রাম জেলা প্রশাসনের আয়োজনে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অবঃ) বীর মুক্তিযোদ্ধা এবিএম তাজুল ইসলাম এমপি,চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে দুযোর্গে ক্ষতিগ্রস্থদের মাঝে টাকা, চাল ও শুকনো খাবার বিতরণ করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। লোহাগাড়ায় প্রাকৃতিক দুযোর্গে ক্ষতিগ্রস্থ এক হাজার পরিবারের লোকজনের হাতে প্রথম ধাপে ত্রাণ সামগ্রী দেওয়া হবে। লোহাগাড়া—সাতকানিয়া এলাকায় মানুষ বেশি ক্ষতিগ্রস্থ উল্লেখ করে ক্ষতিগ্রস্থদের ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ণয় করে তাঁকে দ্রুত জানানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত), এসিল্যান্ড মোহাম্মদ শাহজাহানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুযোর্গ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান, অতিরিক্ত সচিব কেএম আব্দুল ওয়াদুদ, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ মোতালেব সিআইপি,অতিরিক্ত পুলিশ সুপার(এডমিন ও প্রশাসন) কবির আহমেদ,সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলি নোমান, লোহাগাড়া থানার ওসি মোঃ রাশেদুল ইসলাম, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ সভপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহ উদ্দীন হিরু , উপজেলা যুবলীগের আহ্বায়ক মোঃ জহির উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আসিফুর রহমান চৌধুরীসহ ইউনিয়নের সকল ইউপি চেয়ারম্যান,সাংবাদিক, মুক্তিযোদ্ধা, স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ গনমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

304 Views

আরও পড়ুন

‌কোটা বি‌রোধী শ্লোগান

চট্টগ্রামের শ্রেষ্ঠ ওসি’র তালিকায় লোহাগাড়ার ওসি রাশেদুল ইসলাম

জেলার শ্রেষ্ঠ এএসআই লোহাগাড়া থানার এসএম রাশেদ

লোহাগাড়ায় এসিল্যান্ডের অভিযানে বালু-ড্রেজার মেসিন ও ড্রাম্পট্রাক জব্দ

বিএমএসএস আয়োজিত ওয়াক দ্য টক ২০২৪ : বাংলাদেশের মেডিকেল শিক্ষার্থীদের বৃহত্তম ইভেন্ট

নাগরপুরে বর্ষীয়ান রাজনীতিবিদ রফিকুল ইসলাম রঙ্গুর মৃত্যু

শেরপুরের পূর্বশেরী অষ্টমীতলা এলাকার দু’গ্রুপের বিবাদ নিরসনে যৌথ সংবাদ সম্মেলন

ইসলামপুরে হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু বার্ষিকী পালিত

দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত ম’র’দেহ উদ্ধার

কোটা নিয়ে হাইকোর্টের ‍পূর্ণাঙ্গ রায় প্রকাশ

পুলিশি বাঁধা উপেক্ষা করে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান সম্পন্ন

আনোয়ারায় যুবলীগ নেতাকে কু*পিয়ে হ*ত্যা