ঢাকাশনিবার , ১৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

যশোরবাসীর দাবির মুখে সাবমার্সিবল বিল বাতিল করেছে পৌরসভা কর্তৃপক্ষ

প্রতিবেদক
নিউজ এডিটর
১ মার্চ ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ণ

Link Copied!

জেমস আব্দুর রহিম রানা:

মাত্র এক ঘণ্টার অবস্থান কর্মসূচিতে পৌর নাগরিকদের আন্দোলনের মুখে অযৌক্তিক সাবমার্সিবল বিল আদায় থেকে সিদ্ধান্ত প্রত্যাহার করে নিলেন যশোর পৌরসভা কর্তৃপক্ষ। এক কর্মসূচিতেই নির্ধারিত সকল উদ্যোগ বানচাল হয়ে গেছে পৌর কতৃপক্ষের। যশোরবাসী তাদের আন্দোলনে নাগরিক অধিকার আদায় করে নিয়েছে।

যশোরের পৌরসভার করদাতাদের ক্ষোভের মুখে মেয়র হায়দার গনি খান পলাশ সাবমার্সিবল বিল বাতিলের ঘোষণা দিয়েছেন। যশোর শহরের পৌর নাগরিক কমিটির ডাকে ৪ দফা দাবিতে পৌর চত্বরে অবস্থান ও স্মারকলিপি প্রদানের কর্মসূচি চলাকালে মেয়র এ ঘোষণা দেন।
বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি বেলা ১১ টায় যশোর পৌর নাগরিক কমিটির আহবায়ক শওকত আলী খানের সভাপতিত্বে অবস্থান কর্মসূচি শুরু হয়।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন যশোর পৌর নাগরিক কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল কবির জাহিদ, তসলিম উর রহমান, মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, মাহমুদ রেজা, অধ্যাপক শাহিন ইকবাল, কাজী আশরাফুল ইসলাম আজাদ, নাসির আহমেদ সেফাড, হাসান হাফিজুর রহমান, নওশের আলী, শাহনাজ পারভীন প্রমুখ। সঞ্চালন করেন সদস্য সচিব জিল্লুর রহমান ভিটু।
এক পর্যায়ে দুপুর ১২ টায় পৌর মেয়র পৌর চত্বরে এসেই দপ্তরে না যেয়ে অবস্থান কর্মসূচিতে উপস্থিত হন এবং স্মারকলিপি গ্রহন করেন। তিনি প্রথম দাবি মেনে নিয়ে সাবমার্সিবল বিল না নেওয়ার ঘোষণা দেন। এছাড়া, অন্য দাবি সমূহ বিবেচনার আশ্বাস দেন।
যশোর পৌর নাগরিক কমিটির উত্থাপিত ৪ দফা দাবি সমুহ হলো, পৌরসভা ঘোষিত সাবমার্সিবল বিল বাতিল, সাপ্লাইয়ের পানি সরবরাহ নিশ্চিত ও স্বাস্থ্য সম্মত করা নয়তো পানির বিল বন্ধ করা, ১০ ভাগ পানি কর বাতিল করা ও অস্বাভাবিক হারে কর বৃদ্ধি বন্ধ করা।
যশোর পৌর নাগরিক কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল কবির জাহিদ সাবমার্সিবল বিল বাতিল ঘোষণা করায় মেয়রকে ধন্যবাদ জানিয়ে বলেন, আগামী এক মাসের মধ্যে বাকি দাবি সমূহ মানা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে। পাড়া মহল্লায় সংগঠিত হন, ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠন করুন। পৌরসভার অনিয়ম, অযৌক্তিক আব্দার ও জুলুম-নিপীড়ন রোধে ঐক্যবদ্ধ থাকুন। আমাদের ন্যায় সংগত সকল দাবি পর্যায়ক্রমে আদায় করা হবে।

129 Views

আরও পড়ুন

শার্শায় হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল

যুক্তরাজ্যে ‘প্রজন্ম বিক্রমপুর ইউকে’ এর ইফতার মাহফিল

সাংবাদিকরা হলেন জাতির জাগ্রত বিবেক–এম এ মান্নান এম পি।

মৌলভীবাজারে আশ্রয়ন প্রকল্পে জেলা প্রশাসকের ইফতার 

নাগরপুরে আ.লীগ নেতাকর্মীদের ঈদ উপহার পৌঁছে দিয়েছেন তারানা হালিম এমপি

ঊর্ধ্বগতির বাজার প্রবণতায় বুটেক্স শিক্ষার্থীদের ঈদ কেনাকাটা

পেকুয়ায় তারুণ্য উজানটিয়ার ইফতার মাহফিল অনুষ্ঠিত

ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজনসহ নিহত ৮

দোয়ারাবাজারে মদের চালানসহ দুই কারবারি আটক

পেকুয়ায় তারুণ্য উজানটিয়ার ইফতার মাহফিল অনুষ্ঠিত

ফাঁসিয়াখালী রেঞ্জের সফল অভিযান

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরীর সাথে মেঘনা পেট্রোলিয়াম শ্রমিক ইউনিয়ন-সিবিএ’র সৌজন্য সাক্ষাৎ