ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

মাঠগাও প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৪ ফেব্রুয়ারি ২০২৪, ৫:৫৬ অপরাহ্ণ

Link Copied!

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি :

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার মাঠগাও প্রাথমিক বিদ্যালয় দুইদিন ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সুষ্ঠ ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।
১৩ ও ১৪ ফেব্রুয়ারী মঙ্গলবার ও বুধবার দুইদিন ব্যাপী উপজেলার লক্ষীপুর ইউনিয়নের মাঠগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ছাত্র-ছাত্রীদের নিয়ে ক্রীড়া প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দুইদিন ব্যাপী এ খেলার বিভিন্ন ইভেন্টের মধ্যে ছিল দৌড়, উচ্চ লম্ফ, দীর্ঘ লম্ফ, ক্রিকেট বল নিক্ষেপ, ভারসাম্য দৌড়, রিলে রেইচ, চকলেট দৌড়,অংক দৌড়, গুপ্তধন উদ্ধার এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে ছিল কবিতা আবৃত্তি, সুন্দর হাতের লেখা, পল্লীগীতি, দেশাত্ববোধক গান, যেমন খুশি তেমন সাজ ইত্যাদি।

লক্ষীপুর ইউপি চেয়ারম্যান প্রভাষক জহিরুল ইসলামের সভাপতিত্বে মাঠগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামলী আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বোগলাবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ভারপ্রাপ্ত সভাপতি জসিম উদ্দিন মড়ল, পিটিএ কমিটির সভাপতি নজরুল ইসলাম,সমাজসেবক খলিলুর রহমান,মোশাররফ হোসেন নজরুল ,সাইফুল ইসলাম বুলবুল,একরাম উদ্দিন,জহিরুল হক, হারুন অর রশিদ,হাজী আব্দুল মতিন,অবিল মিয়া,জামাল উদ্দিন,তারেকুল ইসলাম,মোফাজ্জল হাসান , কলাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব আব্দুল মান্নান, লিয়াকতগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুর মিয়া,হকনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফায়েল আহমেদসহ প্রতিষ্ঠানের সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বোগলাবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল বলেন,লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করতে হবে। এতে মেধার বিকাশ ঘটে।শিক্ষা কার্যক্রমের পাশাপাশি সহ-শিক্ষা শিক্ষার্থীদের মাদক থেকে দূরে রাখতে সাহায্য করে এবং স্মার্ট বাংলাদেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।

সভাপতির বক্তব্যে লক্ষীপুর ইউপি চেয়ারম্যান প্রভাষক জহিরুল ইসলাম বলেন, প্রতিটি বিদ্যালয়ের উচিত বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের জন্য বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা। এতে ছাত্রছাত্রীদের মন প্রফুল্ল হয়, তাদের পড়ায় মন বসে। খোলাধুলা করলে ছাত্রছাত্রীরা মাদক থেকে দূরে থাকবে।

বুধবার বিকেলে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে সম্মানিত অতিথিবৃন্দ উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন

304 Views

আরও পড়ুন