ঢাকাশনিবার , ২৭ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ভোলায় পুলিশ ও সেনা সদস্য কর্তৃক জমি দখলের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৪ জুন ২০২৪, ১২:১০ পূর্বাহ্ণ

Link Copied!

নুহাদুর রহমান সোহেল, ভোলা :

ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের বাসিন্দা আমির হোসেন রতন ও তার দুই ছেলে পুলিশ এবং সেনা সদস্য ইকবাল ও জাহিদের বিরুদ্ধে বিচার দাবী করে পার্শবর্তী ৬ নং ওয়ার্ডের শতাধিক লোকজন সোমবার সকাল ১১ টার সময় ভোলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে।

মানববন্ধনে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে লিখিত বক্তব্য দেন মোস্তাফিজুর রহমান,মাইনউদ্দিন, সবুজ মাল,ইদ্রিস শিকদার, আয়েশা বেগম ও সেলিনা বেগম প্রমুখ। ভুক্তভোগীরা তাদের বক্তব্যে বলেন, ৭ নং ওয়ার্ড, বাসিন্দা মোঃ আমির হোসেন রতন ও তার দুই ছেলে পুলিশ ও সেনা সদস্য ইকবাল হোসেন ও জাহিদের নির্যাতন, নিপীড়নে অতিষ্ঠ হয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।

ভুুক্তভোগী মোস্তাফিজুর রহমান বলেন, তারা দীর্ঘ দিন ধরে জোর জুলুম করে ভুয়া নামজারির কাগজ পত্র দেখিয়ে আমাদের ভোগ দখলীয় ৩৬ শতাংশ জমি জবর দখল করার পায়তারা চালিয়ে আসছে। মোস্তাফিজ ছাড়াও ওই এলাকার বহু পরিবার তাদের অত্যাচারে অতিষ্ঠ ইদ্রিস শিকদার, মাইনউদ্দিন, পারভিন এবং তাদের আপন চাচা জামাল মাল,খালেক মাল,মফু মালসহ আরো অনেকেই। অভিযুক্তকারীগণ দীর্ঘদিন যাবৎ আমাদের ভোগদখলীয় জমি জোর পূর্বক দখল করে নিতে চায়ৃ। যার খতিয়ান নং—এস, এ— ৩৪৩, দাগ নং—১২২৫, ১২২৬, বিএস খতিয়ান নং—৭৬৫ । দাগ নং—২৭১৩ ।

এদিকে অভিযুক্তকারীগণের বিরুদ্ধে ভোলা সিনিয়র সহকারী জজ আদালতে দেওয়ানী মামলা করেন মোস্তাফিজুর রহমান। যার মামলা নং—৩৩৩/২০২১ ও আরেকটি ০৭ ধারা মামলা যার নাম্বার—২২০/২০২৩ দেওয়ানী ৩৩৩/২০২১। গত ১৭/০৯/২০২৩ ইং তারিখে বিবাদীগনের বিরুদ্ধে আদালত অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেছেন। আমরা ওই জমিনে প্রবেশ করতে না পারি সে জন্য বিবাদীগন ক্ষিপ্ত হয়ে আমাদেরকে দেশীয় অস্ত্র নিয়ে মেরে ফেলার জন্য রাস্তা ও বাগানে মহড়া দেয়। বিষয়টি নিয়ে এলাকার গন্যমান্যব্যক্তিদের জানাই এবং ভোলা সদর মডেল থানায় সাধারন ডায়রী করি। যাহার নম্বর—১৩৫১/২০২৩ জিডি করার পর আমির হোসেন হুমকি দিয়ে বলে, আমার ছেলে ইকবাল পুলিশ চাকুরী এবং জাহিন সেনা বাহিনীতে চাকুরী করে। তাই এই জিডি আমাদের কিছুই করতে পারবে না। আমির হোসেনের ছেলেরা পুলিশ ও সেনা সদস্য হওয়ার কারণে এলাকাবাসীকে বৃদ্ধাআঙ্গুল দেখিয়ে জিম্মী করে রেখেছে। তাদের অত্যাচার নির্যাতনের ফলে আমরা প্রায় ১৫-২০টি পরিবার জিম্মী হয়ে আছে বলে ভুক্তভোগীরা জানান। তাদের অত্যাচার নির্যাতন, নিপীড়ন ও মিথ্যা মামলা থেকে বাঁচার জন্য মননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানিয়েছেন ভুক্তভোগীরা।

54 Views

আরও পড়ুন

ঢাবির ভিসি চত্বরে গায়েবানা জানাযা অনুষ্ঠিত

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা : ৫ শিক্ষার্থী আহত

সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত প্রত্যাহার 

চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার।

কোটার আ‌ন্দোল‌নে

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন