ঢাকাশুক্রবার , ২১ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ভোলায় পুলিশ ও সেনা সদস্য কর্তৃক জমি দখলের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৪ জুন ২০২৪, ১২:১০ পূর্বাহ্ণ

Link Copied!

নুহাদুর রহমান সোহেল, ভোলা :

ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের বাসিন্দা আমির হোসেন রতন ও তার দুই ছেলে পুলিশ এবং সেনা সদস্য ইকবাল ও জাহিদের বিরুদ্ধে বিচার দাবী করে পার্শবর্তী ৬ নং ওয়ার্ডের শতাধিক লোকজন সোমবার সকাল ১১ টার সময় ভোলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে।

মানববন্ধনে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে লিখিত বক্তব্য দেন মোস্তাফিজুর রহমান,মাইনউদ্দিন, সবুজ মাল,ইদ্রিস শিকদার, আয়েশা বেগম ও সেলিনা বেগম প্রমুখ। ভুক্তভোগীরা তাদের বক্তব্যে বলেন, ৭ নং ওয়ার্ড, বাসিন্দা মোঃ আমির হোসেন রতন ও তার দুই ছেলে পুলিশ ও সেনা সদস্য ইকবাল হোসেন ও জাহিদের নির্যাতন, নিপীড়নে অতিষ্ঠ হয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।

ভুুক্তভোগী মোস্তাফিজুর রহমান বলেন, তারা দীর্ঘ দিন ধরে জোর জুলুম করে ভুয়া নামজারির কাগজ পত্র দেখিয়ে আমাদের ভোগ দখলীয় ৩৬ শতাংশ জমি জবর দখল করার পায়তারা চালিয়ে আসছে। মোস্তাফিজ ছাড়াও ওই এলাকার বহু পরিবার তাদের অত্যাচারে অতিষ্ঠ ইদ্রিস শিকদার, মাইনউদ্দিন, পারভিন এবং তাদের আপন চাচা জামাল মাল,খালেক মাল,মফু মালসহ আরো অনেকেই। অভিযুক্তকারীগণ দীর্ঘদিন যাবৎ আমাদের ভোগদখলীয় জমি জোর পূর্বক দখল করে নিতে চায়ৃ। যার খতিয়ান নং—এস, এ— ৩৪৩, দাগ নং—১২২৫, ১২২৬, বিএস খতিয়ান নং—৭৬৫ । দাগ নং—২৭১৩ ।

এদিকে অভিযুক্তকারীগণের বিরুদ্ধে ভোলা সিনিয়র সহকারী জজ আদালতে দেওয়ানী মামলা করেন মোস্তাফিজুর রহমান। যার মামলা নং—৩৩৩/২০২১ ও আরেকটি ০৭ ধারা মামলা যার নাম্বার—২২০/২০২৩ দেওয়ানী ৩৩৩/২০২১। গত ১৭/০৯/২০২৩ ইং তারিখে বিবাদীগনের বিরুদ্ধে আদালত অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেছেন। আমরা ওই জমিনে প্রবেশ করতে না পারি সে জন্য বিবাদীগন ক্ষিপ্ত হয়ে আমাদেরকে দেশীয় অস্ত্র নিয়ে মেরে ফেলার জন্য রাস্তা ও বাগানে মহড়া দেয়। বিষয়টি নিয়ে এলাকার গন্যমান্যব্যক্তিদের জানাই এবং ভোলা সদর মডেল থানায় সাধারন ডায়রী করি। যাহার নম্বর—১৩৫১/২০২৩ জিডি করার পর আমির হোসেন হুমকি দিয়ে বলে, আমার ছেলে ইকবাল পুলিশ চাকুরী এবং জাহিন সেনা বাহিনীতে চাকুরী করে। তাই এই জিডি আমাদের কিছুই করতে পারবে না। আমির হোসেনের ছেলেরা পুলিশ ও সেনা সদস্য হওয়ার কারণে এলাকাবাসীকে বৃদ্ধাআঙ্গুল দেখিয়ে জিম্মী করে রেখেছে। তাদের অত্যাচার নির্যাতনের ফলে আমরা প্রায় ১৫-২০টি পরিবার জিম্মী হয়ে আছে বলে ভুক্তভোগীরা জানান। তাদের অত্যাচার নির্যাতন, নিপীড়ন ও মিথ্যা মামলা থেকে বাঁচার জন্য মননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানিয়েছেন ভুক্তভোগীরা।

39 Views

আরও পড়ুন

রূপগঞ্জ পৌরসভা নির্বাচন : সহিংসতার আশঙ্কায় স্থানীয়রা

কুতুবদিয়ায় ফরহাদ হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

রামুতে স্বামী -স্ত্রীকে রাতের অন্ধকারে জবাই করে হত্যা।

সাজেকে পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতারসহ ৩ দফা আল্টিমেটাম ঘোষণা

কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরা হলোনা সাংবাদিকের নাতি দোহার

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ৯ জনের মৃত্যু

কালীগন্জে নবনির্মিত ব্রীজ নিয়ে এলাকাবাসীর চরম দুর্ভোগ

কোরআনের আলোকে কোরবানির ১০ শিক্ষা

বাবা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাবনা

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টরগণের যথাযথ মূল্যায়ন ও পদায়ন জরুরি -জুবায়েদ মোস্তফা

দোয়ারাবাজারে ভারিবর্ষণ ও পাহাড়ি ঢলে একাধিক স্থানে বেড়িবাঁধ ভাঙ্গন যোগাযোগ বিচ্ছিন্ন : ব্যাপক ক্ষয়ক্ষতি