ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ভোটারদের দেয়া প্রতিশ্রুতি পূরণে কাজ করছেন ইউপি চেয়ারম্যান টিটু

প্রতিবেদক
নিউজ এডিটর
১১ মার্চ ২০২৩, ১২:৩৮ পূর্বাহ্ণ

Link Copied!

আল মামুন , সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

দেশের উত্তরের জেলা নওগাঁর সাপাহার উপজেলার একটি ইউনিয়ন আইহাই ইউনিয়ন পরিষদ। ভারতীয় সীমান্তঘেঁষা এই ইউনিয়নে ২০২২ সালের ২০ ফেব্রুয়ারি দায়ত্বিভার গ্রহণ করেন ৫ম ধাপে ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে স্থানীয় ভোটারদের ভোটে নির্বাচিত ইউপি চেয়ারম্যান জিয়াউজ্জামান টিটু (মাস্টার)। তিনি, চেয়ারম্যান হিসেবে এ ইউনিয়নে দায়িত্ব গ্রহণের পর ইউনিয়ন পরিষদের ধারাবাহিক কাজের পাশাপাশি বিশেষ গুরুত্ব দিয়ে কাজ শুরু করেন ভোটারদের দেয়া প্রতিশ্রুতি পূরণে। যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, ইউনিয়ন পরিষদের সেবা গতিশীল ও বৃদ্ধি করণ, জনগণের সাথে ইউনিয়ন পরিষদের সুসম্পর্ক স্থাপন, মাদক ও বাল্যবিবাহ রোধে জিরো ট্রলারেন্স নীতি অনুসরণ করণ, শিক্ষার মান্নোয়নের লক্ষে বিশেষ ভূমিকা পালন, রাস্তা, ঘাট ও ব্রীজ কালভাটের উন্নয়ন সহ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ইউপি সেবায় উন্নত তথ্য ও প্রযুক্তি নিশ্চিত করণ অন্যতম।

সরেজমিনে উপজেলার আইহাই ইউনিয়ন পরিষদে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে এবং ইউপি সূত্রে জানা যায়, গত এক বছরে এই ইউনিয়ন পরিষদের উন্নয়নে ধারাবাহিক কাজের পাশাপাশি ইউনিয়ন পরিষদের সঙ্গে স্থানীয় জনগণের সুসম্পর্ক স্থাপন, মাদক ও বাল্যবিবাহ রোধ, রাস্তা ঘাট ও ব্রীজ কালভাটের উন্নয়ন সহ ইউপির সেবার মান উন্নিত করণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন ইউপি চেয়ারম্যান জিয়াউজ্জামান টিটু (মাস্টার)। তিনি, ইউনিয়নে শান্তি শৃঙ্খলা সমুন্নত রাখতে সকল ধরনের বিরোধ ও শালীস নিষ্পত্তির লক্ষে স্থানীয় অভিজ্ঞ মুরব্বীদের সহযোগিতা নেন। যাতে করে গত এক বছরে গ্রাম আদালত ও অন্যান্য সহ প্রায় ৪শ বিরোধ, শালীস নিষ্পত্তি করা হয়েছে। মাদক ও বাল্যবিবাহ রোধে সচেতনা মূলক কর্মসূচী পালনের পাশাপাশি মাদক ব্যবসায়ী ও সেবীদের সুস্থ্য স্বাভাবিক জীবনে ফিরতে পুর্নবাসনের ব্যবস্থা করা। ইউপি সেবা সহজি করণে সকল ধরনের প্রত্যয়ন অনলাইনে প্রদানের পরিকল্পনা গ্রহণ, নির্বিছিন্ন সেবা প্রদানে বিশেষ উদ্যোগ গ্রহণ, ইউনিয়নের সকল কাঁচা রাস্তা এইচবিবি করণ, জবই বিলকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে স্থানীয় এমপি ও প্রশাসনের সহযোগিতা নিয়ে প্রয়োজনীয় পরিকল্পনা গ্রহণ সহ জনগণের যৌক্তিক চাওয়া পূরণে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিশেষ কিছু উদ্যোগ ও পরিকল্পনা নিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন আইহাই ইউপি চেয়ারম্যান জিয়াউজ্জামান টিটু (মাস্টার)।

স্থানীয় মবিনুর রহমান চৌধুরী, সাদেকুল ইসলাম, আব্দুল লতিফ, মহছেনা বেগম ও ইয়াছমিন খাতুনের সাথে কথা হলে, তারা জানান, ইউপি চেয়ারম্যান জিয়াউজ্জান টিটু মাস্টার ইউনিয়ন পরিষদের ধারাবাহিক কাজের পাশাপাশি নিজের সৃজনশীল ভাবনায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সবচেয়ে ভালো লাগার বিষয় হচ্ছে, ভোটের আগে ভোটারদের যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তিনি তা বাস্তবায়নে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন। মাত্র এক বছরে তিনি তার প্রতিশ্রুতি পূরণে অনেক দূর এগিয়ে গেছেন।

আইহাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিয়াউজ্জামান টিটু বলেন, ইউনিয়ন পরিষদের কাজ হচ্ছে ধারাবাহিক। একটি সমৃদ্ধশালী ইউনিয়ন পরিষদ গড়তে গেলে মদক মুক্ত ও সুশিক্ষিত সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করা জরুরি। সেই লক্ষে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি স্থানীয় জনগোষ্ঠীর যৌক্তিক চাহিদার কথা গুরুত্ব দিয়ে সুখি সমৃদ্ধশালী ইউনিয়ন পরিষদ গড়ে তুলতে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি।

92 Views

আরও পড়ুন