ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ভূমি সেবা সপ্তাহ-২০২৩ উদযাপিত হচ্ছে মৌলভীবাজারে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৩ মে ২০২৩, ১০:০৮ পূর্বাহ্ণ

Link Copied!

রিপন মিয়া, মৌলভীবাজার প্রতিনিধি।

প্রতি বছরের ন্যায় এবারও আজ হতে ২৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ পর্যন্ত সারা দেশব্যাপী একযোগে ভূমি সেবা সপ্তাহ-২০২৩ উদযাপিত হচ্ছে। “স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়” প্রতিপাদ্যে দেশের ৮টি বিভাগ, ৬৪টি জেলা এবং ৫০৭টি উপজেলা, রাজস্ব সার্কেল, ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে ভূমি সেবা সপ্তাহ-২০২৩ এর কার্যক্রম চলবে।

ভূমিসেবা সপ্তাহে প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়নের সংশ্লিষ্ট ভূমি অফিসে, স্থানীয় সম্মেলন কক্ষে কিংবা সুবিধাজনক স্থানে ক্যাম্প করে সেবা বুথ স্থাপন করা হয়েছে। সেবাবুথে অগ্রাধিকার ভিত্তিতে প্রযোজ্য ভূমি সেবা দেওয়া হবে, ভূমিসেবা বিষয়ে অবহিত করা হবে এবং বিভিন্ন পরামর্শ দেওয়া হবে।
জেলা পর্যায়ে ই-নামজারির আবেদন গ্রহণ, নিষ্পত্তিকৃত এলএ কেইসের ক্ষতিপূরণের চেক প্রদান, অনলাইনে খতিয়ানের সার্টিফাইড কপি প্রাপ্তির আবেদন গ্রহণ এবং তাৎক্ষণিকভাবে তা সরবরাহ, অনলাইন মৌজা ম্যাপ ডাক বিভাগের মাধ্যমে সরবরাহ করা এবং মাঠ পর্যায়ে চলমান জরিপ কার্যক্রম বিষয়ে গণশুনানি, আপত্তি/আপিল দাখিল ও নিষ্পত্তির কার্যক্রম গ্রহণ প্রভৃতি ভূমি সেবা প্রদানে বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে। এছাড়া মাঠ পর্চা, রেকর্ড হস্তান্তরসহ সকল সেবা জনগণকে দেওয়া হবে। সেবা গ্রহীতাদের ভূমি সেবা সম্পর্কিত বিভিন্ন জিজ্ঞাসার সরাসরি জবাব প্রদানের জন্য সেবা বুথে কর্মকর্তা নিয়োজিত করা হয়েছে।

আজ ২২ মে, ২০২৩ খ্রিস্টাব্দ ভূমি সেবা সপ্তাহ ২০২৩ এর উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসন, মৌলভীবাজারের উদ্যোগে বর্ণাঢ্য র‍্যালি ও জনসচেতনতামূলক নাগরিক সভা আয়োজন করা হয়। এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-০৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। এসময় আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান।

231 Views

আরও পড়ুন