ঢাকামঙ্গলবার , ১৮ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

বিশ্ব গাধা দিবস উদযাপন করবেন যেভাবে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৮ মে ২০২৪, ৯:০৯ অপরাহ্ণ

Link Copied!

অনলাইন ডেস্ক :

আজ বিশ্ব গাধা দিবস। প্রতি বছর বিশ্বব্যাপী এই দিনে অর্থাৎ ০৮ মে বিশ্ব গাধা দিবস পালিত হয়। অনেকে সহকর্মী,বন্ধু, সহপাঠীদের কটাক্ষ করে গাধা বলে সম্বোধন করে থাকে। ব্যতিক্রম হয়নি আজ দিবসেও। ফেসবুকে দেখা যায় গাধাের পোস্টে অনেকে নিজের বন্ধুদের মেনশন দিয়ে জানান দিচ্ছে। কেউবা নিজেই গাধা দাবি করে পোস্ট দিচ্ছে।

বিশ্ব গাধা দিবস উদযাপন করা যায় যেভাবে :

বিশ্ব গাধা দিবস উদযাপন করার মাধ্যমে পশুর প্রতি যত্নশীল হওয়ার গুরুত্ব সম্পর্কেও সচেতনতা বৃদ্ধি করা হয়ে থাকে। এই বিস্ময়কর প্রাণীটি যেন আমাদের গ্রহে বহু বছর ধরে ইতিবাচক প্রভাব ফেলতে পারে, সেটি নিশ্চিত করতে আমাদের সচেতন করে তোলে এ দিবস। বিশ্ব গাধা দিবস আমাদের এই প্রাণীটির বিভিন্ন বৈশিষ্ট্য নিয়ে গবেষণা করতে উৎসাহিত করে। গাধার বৈশিষ্ট্যগুলোর মধ্যে একটি হলো তাদের বড় কান রয়েছে, যার মাধ্যমে তারা দূর থেকে একে অপরের সঙ্গে যোগাযোগ করতে পারে। এই দিনটি উদযাপন করে মানুষ গাধার বিভিন্ন আকর্ষণীয় তথ্য জানতে পারে।
বিশ্ব গাধা দিবস উদযাপনের অনেক উপায় রয়েছে। এর মধ্যে কয়েকটি আকর্ষণীয় উপায় রয়েছে, যেগুলো আপনি দিনটি উদযাপনে চেষ্টা করতে পারেন। সেগুলো হলো—

একটি উপায় হলো গাধার ইতিহাস এবং আমাদের সমাজে এর ভূমিকা সম্পর্কে আরও জানা। এই শক্তিশালী প্রাণী সম্পর্কে কিছু গবেষণা করতে পারেন। গাধা সম্পর্কে জানতে বিভিন্ন বই পড়তে পারেন অথবা ইন্টারনেট ব্রাউজিং করেও জানতে পারেন বহু চমকপ্রদ তথ্য।
উদযাপনের আরেকটি উপায় হলো গাধায় চড়া। বহু বছর আগে গাধা ছিল পরিবহণের একটি উপযোগী মাধ্যম। এটি গাধায় ধীর যাত্রার অভিজ্ঞতা এবং তাদের বৈশিষ্ট্য সম্পর্কে আরও জানতে সাহায্য করবে।

61 Views

আরও পড়ুন

দুই শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ ‘তদন্তে মিলেনি সত্যতা’

লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন দোকানিকে অর্থদণ্ড

ঘুমধুমে ইয়াবাসহ ২জন পাচারকারী আটক !!

ঈদুল আযহা : আত্মসমর্পণের এক জ্বলন্ত শিক্ষা

কাপাসিয়ায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

মণিপুরী সমাজ কল্যাণ সমিতির নির্বাচন ১৪ জুন

নাটক নির্মাতা অমিকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

ঠাকুরগাঁওয়ে বিমানবন্দর ও মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন

আদমদীঘিতে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

রেল সেবা আধুনিক হলেও কমছে না দালালদের দৌরাত্ম্য

আনোয়ারায় ড্রেনে মিলল অজ্ঞাত যুবকের মরদেহ।

নিরাপদ হোক নগরীর পাহাড়- নগরীর ষোলশহরে ব্যতিক্রমধর্মী ক্যাম্পেইন