ঢাকামঙ্গলবার , ১৮ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ফরিদপুরে মন্দিরে আ’গু’ন দেওয়া সন্দেহে হি’ন্দু’দের পি’টু’নি’তে শ্রমিক নি’হ’ত : প্রমাণ মেলেনি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৯ এপ্রিল ২০২৪, ১০:১০ অপরাহ্ণ

Link Copied!

ডেস্ক রিপোর্ট :

ফরিদপুর জেলার মধুখালি উপজেলায় একটি মন্দিরের মূর্তিতে আগুন দেওয়ার কথিত ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে কয়েকজন নির্মাণ শ্রমিককে মারধর করা হয়েছে। এর মধ্যে দুজন শ্রমিক এরই মধ্যে মৃত্যুবরণ করেছেন।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লি গ্রামে এ ঘটনা ঘটে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দিবাগত রাত ১টার দিকে একজন এবং রাত আড়াইটার দিকে আরেক শ্রমিক মারা যান।

ঘটনায় উত্তেজিত এলাকাবাসীর মারধরে দুই শ্রমিক নিহত হয়েছেন। কিন্তু অগ্নিকাণ্ডের সঙ্গে তাদের সম্পৃক্ততার কোনো প্রমাণ এখনও পাওয়া যায়নি। হিন্দু অধ্যুষিত এলাকায় কয়েকজন মুসলিম ছিলেন কেবল ওই নির্মাণ শ্রমিকেরাই। সেই কারণে উত্তেজনার মধ্যে নিছক সন্দেহের বশে তাঁদের ওপর হামলা হয়েছে। 
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীরা বলেন, আগুন নেভানোর সময় নির্মাণ শ্রমিকদের সঙ্গে স্থানীয়দের কথা–কাটাকাটি হয়। আর এর জেরে স্থানীরা নির্মাণ শ্রমিকদের মারধর করে বেঁধে রাখেন কক্ষের মধ্যে। 

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন বলেন, শুরুতে মধুখালী থানা পুলিশ, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ খুবই অল্প মানুষ ছিল। তাঁদেরও অবরুদ্ধ করে রাখা হয়। আর এই সময়েই স্কুলের ওই কক্ষ ভেঙে নির্মাণশ্রমিকদের ওপর হামলা চালানো হয়। মন্দির সংশ্লিষ্ট এলাকার চেয়ে আশেপাশের অঞ্চলের মানুষই বেশি ছিল তখন। তাই তাদের থামানো যায়নি।

উপজেলার পঞ্চপল্লি গ্রামে মন্দিরের পাশেই প্রাথমিক বিদ্যালয়ের শৌচাগার নির্মাণের কাজে নিয়োজিত ছিলেন কয়েকজন শ্রমিক। তারা মূর্তি ভেঙেছে এমন ধারণার বশবর্তী হয়েই তাদের ওপর নারকীয় এ হামলা চালানো হয়।
নিহত শ্রমিক আশরাফুল (২১) ও আশাদুল (১৫) আপন দুই ভাই। তাঁরা মধুখালী উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের চোপেরঘাট গ্রামের শাহজাহান খানের ছেলে।

125 Views

আরও পড়ুন

বাঁশখালীতে বৃক্ষরোপণ কর্মসুচী পালিত

দুই শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ ‘তদন্তে মিলেনি সত্যতা’

লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন দোকানিকে অর্থদণ্ড

ঘুমধুমে ইয়াবাসহ ২জন পাচারকারী আটক !!

ঈদুল আযহা : আত্মসমর্পণের এক জ্বলন্ত শিক্ষা

কাপাসিয়ায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

মণিপুরী সমাজ কল্যাণ সমিতির নির্বাচন ১৪ জুন

নাটক নির্মাতা অমিকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

ঠাকুরগাঁওয়ে বিমানবন্দর ও মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন

আদমদীঘিতে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

রেল সেবা আধুনিক হলেও কমছে না দালালদের দৌরাত্ম্য

আনোয়ারায় ড্রেনে মিলল অজ্ঞাত যুবকের মরদেহ।