ঢাকামঙ্গলবার , ২৩ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে অনুষ্ঠান উপস্থাপনা ও জাতীয় পর্যায়ে কবিতা আবৃত্তিতে ২য় হওয়ায় সাইয়ারাকে আদর করলেন প্রতিমন্ত্রী রিমি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৯ জুন ২০২৪, ৯:১৫ অপরাহ্ণ

Link Copied!

কাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতা:

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনা করে এবং জাতীয় পর্যায়ে কবিতা আবৃত্তিতে দ্বিতীয় স্থান অর্জন করায় দারুণভাবে প্রশংসিত হয়েছেন গাজীপুরের কাপাসিয়া উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সাইয়ারা জান্নাত লাবিবা।

২৮ জুন শুক্রবার বিকালে কাপাসিয়ার জাতীয় সংসদ সদস্য ও নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি সাইয়ারা জান্নাত লাবিবাকে একটি অনুষ্ঠানে কাছে ডেকে নিয়ে মাথায় হাত বুলিয়ে আদর করে উৎসাহিত করেন।
গতকাল বিকেলে উপজেলার বারিষাব ইউনিয়নের গিয়াসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফুটবল টুর্ণামেন্টের ইউনিয়ন পর্যায়ের ফাইনাল খেলায় তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সে অনুষ্ঠানে সাইয়ারা জান্নাত লাবিবাকে খবর দিয়ে মঞ্চে ডেকে নিয়ে উপস্থিত দর্শক শ্রোতাদের সামনে আদর ও স্নেহধন্য ভালোবাসায় সিক্ত করেন। এসময় খেলায় আগত অতিথি, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র -ছাত্রী, অভিভাবক ও দর্শকমন্ডলীরা সাইয়ারাকে বিপুল করতালি দিয়ে অভিনন্দন জানায়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার
এ কে এম লুৎফুর রহমান
কাপাসিয়ার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান
শামিমা নাসরিন,
কাপাসিয়ার উপজেলা শিক্ষা অফিসার রমিতা ইসলাম, সহকারী শিক্ষা অফিসার সানজিদা আমীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মাজহারুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন আহমেদ সেলিম, বারিষাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউজ্জামান বাবলু,কাপাসিয়া সদর ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান, বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাইয়ারা জান্নাত লাবিবা কাপাসিয়া উপজেলার পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। সে বিগত ২৭ জুন,বৃহস্পতিবার সকাল ১০ টায় ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত ২০২৩ সালের জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্ব উপস্থাপনায় অংশগ্রহণ করে । জাতীয় পর্যায়ে বৃহত্তম পরিবেশে নান্দনিক, প্রাঞ্জল ও মনোমুগ্ধকর উপস্থাপনা দিয়ে প্রধানমন্ত্রী সহ উপস্থিত সবাইকে মুগ্ধ করেন লাবিবা। এ সময় বিপুল করতালি দিয়ে
উপস্থাপকদের উৎসাহ ও প্রেরণা জোগান মাননীয় প্রধানমন্ত্রী সহ অতিথিগণ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি। প্রধান অতিথি আনুষ্ঠানিক ভাবে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন করেন এবং প্রাথমিক শিক্ষা পদক- ২০২৩ বিতরণ করেন। প্রধানমন্ত্রী ওসমানী স্মৃতি মিলনায়তনের সামনের আসনে বসে অত্যন্ত আনন্দের সাথে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে এবং উপস্থাপনায় আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। ছোট শিশুদের উপস্থাপনা, কবিতা আবৃত্তি, একক অভিনয়, দলীয় নৃত্য ও গান শুনে আবেগাপ্লুত হয়ে পড়েন এবং অনুষ্ঠান শেষে শিশুদের জড়িয়ে ধরে আদর করেন। তিনি শিশুদের প্রতিভা ও পারফরম্যান্স দেখে দারুণভাবে খুশি হন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এমপি।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত পদক প্রদান অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব এবং প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের উর্ধ্বতন ও মাঠ পর্যায়ের কর্মকর্তা,কৃতি শিক্ষক, শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী প্রাথমিক শিক্ষা, সংস্কৃতির ক্ষেত্রে অসামান্য অবদান এবং কৃতিত্ব অর্জনকারী প্রতিষ্ঠান, ব্যক্তি ও শিক্ষার্থীদের হাতে গৌরবময় এ পদক তুলে দেন।
সাইয়ারা জান্নাত লাবিবা ২০২৪ সালে অনুষ্ঠিত জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায় ঢাকা বিভাগের প্রতিনিধি হিসেবে কবিতা আবৃত্তিতে জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অর্জন করে এবং গল্পবলায় ঢাকা বিভাগে প্রথম হয়ে বিভাগীয় প্রতিনিধি হিসেবে জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করে। বিগত ২০২৩ সালে বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতায় কবিতা আবৃত্তি বিষয় সাইয়া ঢাকা বিভাগীয় পর্যায়ে তৃতীয় স্থান অর্জন করেছিলো। তাছাড়া ২০২১,২০২২,২০২৩ সালে জেলা ও উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায় কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, চিত্রাংকন ও গল্প বলায় প্রথম হয়েছিল। সে বিভিন্ন জাতীয় দিবসে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করে এবং ক্রেস্ট, সনদ ও পুরষ্কার লাভ করে।
সাইয়ারা বিশিষ্ট সাংবাদিক ,
উপস্থাপক ও তারাগঞ্জ স্কুল অ্যান্ড কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শামসুল হুদা লিটন ও উপজেলার বেগুনহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছলিমা আক্তারের ছোট মেয়ে। লাবিবা তার এ সাফল্যের জন্য মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে সকলের কাছে দোয়া কামনা করেছেন।

89 Views

আরও পড়ুন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন

নৈরাজ্য সৃষ্টিকারীদের বাকল না তোলে হলে ফিরবে না ইবি ছাত্রলীগ

বাইশারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ করাত কল সহ ৪ ব্যবসায়ীকে জরিমানা !!

দোয়ারাবাজারে পুলিশের অভিযানে ৮৭ বস্তা ভারতীয় চিনিসহ পিতা-পুত্র গ্রেফতার

যশোরের শ্রেষ্ঠ ওসি হলেন বেনাপোল থানার ওসি সুমন 

রক্তাক্ত ক্যাম্পাস

কোটার খোটা