ঢাকাবৃহস্পতিবার , ২০ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পেকুয়ায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৪ নভেম্বর ২০২৩, ৩:৩৫ অপরাহ্ণ

Link Copied!

পেকুয়া(কক্সবাজার)প্রতিনিধি :

সারাদেশের ন্যায় কক্সবাজারের পেকুয়ায় “পুলিশ-জনতা ঐক্য করি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” পুলিশই জনতা জনতাই পুলিশ ” এই মূলমন্ত্রকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত। শনিবার ( ৪নভেম্বর) সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলে।।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ওমর হায়দারের সভাপতিত্বে এস.আই এসআই শফিউল আলমের সঞ্চালনায় উক্ত কমিউনিটি পুলিশিং ডে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চকরিয়ার-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম বলেন;

“পুলিশই জনতা জনতাই পুলিশ “বাংলাদেশে পুলিশের ভূমিকা অপরিসীম।বাংলাদেশের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বর্তমান পর্যন্ত পুলিশ জনগণের সেবক হয়ে কাজ করতেছে।যেমন কিছু দিন আগে বিএনপির কর্মীদের কাছে এক সদস্য শহীদ হয়েছেন।

কমিউনিটি পুলিশিং পেকুয়া উপজেলা শাখার সভাপতি চেয়ারমান তোফাজ্জল করিম বলেন:”পুলিশই জনতা জনতাই পুলিশ “পুলিশের সেবা ওয়ার্ড পর্যায়ে যাওয়ার জন্য এই কমিউনিটি পুলিশিং এর ভূমিকা অপরিসীম। আগে মানুষ পুলিশকে ভয় পেত আর এখন সকল অভিযোগ মানুষ থানায় এসে নিজই দিতে পারে।পুরো উপজেলায় শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য পুলিশকে সহযোগিতা করা হলো কমিউনিটি পুলিশিং এর কাজ।
কমিউনিটি পুলিশিং পেকুয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট রাশেদুল কবির বলেন, কমিউনিটি পুলিশ এর লক্ষ হলো জনগণ থেকে সঠিক তথ্য নিয়ে পুলিশের কাজ করা। ওয়ার্ড থেকে উপজেলা পর্যন্ত সকল কমিউনিটি পুলিশিং এর কমিটি সচল করে পেকুয়ায় শান্তিপূর্ণ পরিবেশ উপহার দেওয়ার জন্য আমরা সবার সহযোগিতা কামনা করছি।

সভাপতির বক্তব্যে পেকুয়া থানার ওসি(ভারপ্রাপ্ত) মোঃ ওমর হায়দার বলেন ;
“পুলিশ-জনতা ঐক্য করি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” পুলিশই জনতা জনতাই পুলিশ ” এই মূলমন্ত্রকে সামনে রেখে বাংলাদেশ কমিউনিটি কাজ করছে।কমিউনিটি পুলিশের মাধ্যমে জনগণ ও পুলিশের দূরত্ব কমিয়ে বন্ধু হিসেবে কাছে রাখেন।জনগণ আমাদের তথ্য দিলে সমাজের সব চ্যালেঞ্জ মোকাবিলা করা সম্ভব হবে। মাদক মুক্ত সমাজ গড়তে জনগণকে পাশে প্রয়োজন।

আরো বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট কামাল হোসেন, সহকারি কমিশনার (ভূমি) রুম্পা ঘোষ, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, উপজেলা আ’লীগের সভাপতি(ভারপ্রাপ্ত)সাইফুদ্দিন খালেদ।

ওই সময় কমিউনিটি পুলিশ প্রতিটি ইউনিয়নের সভাপতি সম্পাদক, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

185 Views

আরও পড়ুন

রামুতে স্বামী -স্ত্রীকে রাতের অন্ধকারে জবাই করে হত্যা।

সাজেকে পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতারসহ ৩ দফা আল্টিমেটাম ঘোষণা

কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরা হলোনা সাংবাদিকের নাতি দোহার

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ৯ জনের মৃত্যু

কালীগন্জে নবনির্মিত ব্রীজ নিয়ে এলাকাবাসীর চরম দুর্ভোগ

কোরআনের আলোকে কোরবানির ১০ শিক্ষা

বাবা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাবনা

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টরগণের যথাযথ মূল্যায়ন ও পদায়ন জরুরি -জুবায়েদ মোস্তফা

দোয়ারাবাজারে ভারিবর্ষণ ও পাহাড়ি ঢলে একাধিক স্থানে বেড়িবাঁধ ভাঙ্গন যোগাযোগ বিচ্ছিন্ন : ব্যাপক ক্ষয়ক্ষতি

বাঁশখালীতে বৃক্ষরোপণ কর্মসুচী পালিত

দুই শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ ‘তদন্তে মিলেনি সত্যতা’