ঢাকাবৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারী ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পরিবেশ রক্ষায় বেশি বেশি করে গাছ লাগানো উচিত-পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি

প্রতিবেদক
নিউজ ভিশন
২৭ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪০ অপরাহ্ণ

Link Copied!

মোঃ আবু সঈদ,দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন লেখাপড়ার চেয়ে বড় কাজ দুনিয়াতে নাই। পড়াশোনা ছাড়া জীবনে উন্নতি করা যায় না। জীবনকে আলোকিত করতে সরকারের পাশাপাশি বিজ লেখাপড়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ কাজ করছে। তাদের অবদান স্বীকার করার মতো।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই লেখাপড়ার ক্ষেত্রে যুগান্তকারী অবদান রাখছে। শিক্ষার্থীদের বিনা মূল্যে বই দেয়ার পাশাপাশি দুপুরের খাবারের ব্যবস্থাও করেছে সরকার। লেখাপড়ার জন্য যা প্রয়োজন তার সব ব্যবস্থাই করতে সক্ষম আওয়ামীলীগ সরকার।

তিনি আরও বলেন, গাছ লাগানোর গুরুত্ব ও তাৎপর্য বলে শেষ করা যাবে না। আমাদের পরিবেশ রক্ষায় বেশি বেশি করে গাছ লাগানো উচিত। বিজ’র উদ্যোগে চারা বিতরণ অবশ্যই প্রশংসার দাবিদার। আমাদের সবার উচিত গাছ লাগানো।

শুক্রবার বিকাল ৩ ঘটিকায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ) এর আয়োজনে ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় শিক্ষার্থীদের অভিভাবকের মাঝে ফলজ ও বনজ বৃক্ষের চারা গাছ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চারা বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সফি উল্লাহর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিজ’র উপ-পরিচালক মোঃ মুজিবুর রহমান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিজ’র সহকারী পরিচালক আব্দুল কুদ্দুস, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক ব্যক্তিগত সচিব হাসনাত হোসাইন, জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম জহুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ আমিন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন ও বিজ’র সহকারী অফিসার ( দক্ষিণ সুনামগঞ্জ) সেলমগীর কবির প্রমুখ

92 Views

আরও পড়ুন

নওগাঁর পত্নীতলায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মাতৃভাষা দিবসে রাবি বন্ধুসভার ছোটগল্প লিখন প্রতিযোগিতা

বিএনপির পালা শেষ, এটা আর ফিরে আসবেনা: এমপি মোরশেদ আলম

খতনার সময় শিশুর অতিরিক্ত রক্তপাত, পালালো ডাক্তার

রাঙামাটিতে পুলিশের হাতে ভুয়া এনআইডি তৈরীর মূলহোতা আটক

মেঘনা পেট্রোলিয়াম শ্রমিক ইউনিয়ন পক্ষ থেকে ভাষা শহীদদের শ্রদ্ধায় প্রভাতফেরী ও পুষ্পার্ঘ অর্পন

গাইবান্ধায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রিয় শিক্ষক মোঃ হেলাল উদ্দিন স্যার।

২১শে ফেব্রুয়ারি শুধু একটি দিন নয়, প্রেরণার উৎস

হিলি সীমান্তের শুন্যরেখায় যৌথভাবে হয়ে গেল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

বেনাপোলে দুই বাংলার ভাষাপ্রেমীদের মিলনমেলা

মধ্যযুগীয় কায়দায় শহীদ মিনার থেকে তুলে নিয়ে যুবকের পা ভেঙে দিল দুর্বৃত্তরা