ঢাকাশুক্রবার , ২৬ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের আজাহার আলী নির্বাচিত

প্রতিবেদক
নিউজ এডিটর
১ জানুয়ারি ২০২৩, ৭:১৫ পূর্বাহ্ণ

Link Copied!

মো.সফিকুল আলম দোলন,জেলা প্রতিনিধি,পঞ্চগড় ঃ

পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচনে মেয়র পদে শেষ হাসি হেসেছেন আওয়ামীলীগ দলীয় প্রার্থী বোদা উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মো. আজাহার আলী। তিনি নৌকা প্রতিকে ৬৭৪০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী বিএনপির বোদা উপজেলা কমিটির যুগ্ম আহবায়ক আখতার হোসেন হাসান নারিকেল গাছ প্রতিকে পেয়েছেন ৩৫৯৭ ভোট। এছাড়া অপর স্বতন্ত্র প্রার্থী বিএনপি বোদা পৌর কমিটির সদস্য সচিব দিলরেজা ফেরদৌস চিন্ময় জগ প্রতিকে ৭৮৩ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের বোদা উপজেলা কমিটির মো. মওদুদ খান হাতপাখা প্রতিক নিয়ে পেয়েছেন ৭৩২ ভোট।

বৃহ¯পতিবার (২৯ ডিসেম্বর) রাতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর বেসরকারিভাবে নির্বাচিত মেয়রসহ কাউন্সিলর ও সংরক্ষিত আসনে নারী কাউন্সিলর দের নাম ঘোষণা করেন।

সংরক্ষিত আসনে নারী কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে (১ থেকে ৩নং ওয়ার্ড) ইসমতারা দ্বিতল বাস প্রতিকে ২২১৮ ভোট পেয়ে নির্বাচিত হন, ২নং ওয়ার্ডে (৪ থেকে ৬নং ওয়ার্ড) মোছা. ঝরনা আনারস প্রতিকে ২২২৫ ভোট পেয়ে নির্বাচিত হন এবং ৩নং ওয়ার্ডে (৭ থেকে ৯নং ওয়ার্ড) মোছা. সুলতানা বেগম চশমা প্রতিকে ১৭৩১ পেয়ে নির্বাচিত হয়েছেন।

সাধারণ কাউনসিলর পদে ১নং ওয়ার্ডে মো. আরিফুর রহমান আরিফ উট পাখি প্রতিকে ১০৯৭ ভোট পেয়ে নির্বাচিত হন, ২নং ওয়ার্ডে আমজাদ হোসেন বাবলা টেবিল ল্যা¤প প্রতিকে ৯৮৮ ভোট পেয়ে নির্বাচিত হন, ৩নং ওয়ার্ডে মো. খাদেমুল ইসলাম টেবিল ল্যা¤প প্রতিকে ৭৪১ ভোট পেয়ে নির্বাচিত হন, ৪নং ওয়ার্ডে মো. জামাল উদ্দীন পাঞ্জাবি প্রতিকে ৫২৫ ভোট পেয়ে নির্বাচিত হন, ৫নং ওয়ার্ডে আব্দুল মালেক টেবিল ল্যা¤প প্রতিকে ৯১০ ভোট পেয়ে নির্বাচিত হন, ৬নং ওয়ার্ডে আবু সাদাত মো. সায়েম রুবেল পাঞ্জাবি প্রতিকে ২৯৪ ভোট পেয়ে নির্বাচিত হন, ৭ নং ওয়ার্ডে কাউসার আলম রুমি উটপাখি প্রতিকে ৬১১ ভোট পেয়ে নির্বাচিত হন, ৮নং ওয়ার্ডে মো সৈয়দ আলী পাঞ্জাবি প্রতিকে ৪২৬ ভোট পেয়ে নির্বাচিত হন এবং ৯নং ওয়ার্ডে মো. শাহজাহান আলম গাজর প্রতিকে ৫৫৮ ভোট পেয়ে নির্বাচিত হন।
বৃহ¯পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ৯টি কেন্দ্রের ৪৮টি বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ইভিএমে ভোটগ্রহণে কিছুটা ধীরগতি থাকলেও ভোটাররা সকাল থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনকে সুষ্ঠুভাবে স¤পন্ন করতে একজন বিচারিক ম্যাজিষ্ট্রেট ও ৯টি কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ পুলিশ, র‌্যাব, আনসার ও বিজিবি সদস্য মোতায়েন করা হয়।

জেলা নির্বাচন অফিস স‚ত্রে জানা গেছে, বোদা পৌরসসভার ১৪ হাজার ৫১২ জন ভোটারের মধ্যে নির্বাচনে ১১ হাজার ৮১২ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ৮০ শতাংশ ভোট পড়েছে।

102 Views

আরও পড়ুন

ঢাবির ভিসি চত্বরে গায়েবানা জানাযা অনুষ্ঠিত

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা : ৫ শিক্ষার্থী আহত

সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত প্রত্যাহার 

চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার।

কোটার আ‌ন্দোল‌নে

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন