ঢাকাশনিবার , ২২ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষের অনিয়ম দূর্ণীতির প্রতিবাদ ও অপসারণের দাবিতে মানববন্ধন

প্রতিবেদক
নিউজ এডিটর
১৩ মার্চ ২০২৪, ২:৩১ পূর্বাহ্ণ

Link Copied!

নোয়াখালী প্রতিনিধি

বেকার যুব সমাজকে কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে যেখানে দক্ষ ও একটি সচল জনশক্তি গড়ে তোলার কথা, সেখানে একজন অধ্যক্ষের অনিয়ম দূর্ণীতি ও স্বেচ্ছাচারিতায় একটি প্রতিষ্ঠান অচল হওয়ার পথে।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুর ১২টায় নোয়াখালীর গাবুয়া উপ-শহরে নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মাহতাব উদ্দিন পাটওয়ারির অপসারণের দাবিতে আয়োজিত মানববন্ধনে এমনটাই বলেছেন, অভিভাবক ও স্থানীয় এলাকাবাসী।

মানববন্ধনে অধ্যক্ষ কর্তৃক নির্যাতিত ব্যক্তি ও এলাকাবাসী জানায়, নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মাহতাব উদ্দিন পাটওয়ারি প্রধানমন্ত্রীর আত্মীয় পরিচয়ে প্রভাব খাটিয়ে স্থানীয় প্রশাসনকে চাপে রেখে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের নির্যাতন করে আসছেন। তার এমন কর্মকান্ডের প্রতিবাদ করায় অনেক কর্মকর্তা ও প্রশিক্ষককে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে পিটিয়ে আহত করেছেন।

অভিযোগ করা হয়, অধ্যক্ষ মাহতাব উদ্দিন পাটওয়ারি দীর্ঘ দিন ধরে একই প্রতিষ্ঠানের প্রধান হয়ে সরকারি অর্থ আত্মসাত করে স্বেচ্ছাচারিতার মাধ্যমে প্রতিষ্ঠান পরিচালনা করেন। তার বিরুদ্ধে কেউ কথা বললে তাকে প্রতিষ্ঠান থেকে বিভিন্ন অপবাদ দিয়ে বদলি বা চাকুরিচ্যুত করে বের করে দেন। প্রশিক্ষণার্থীদের জন্য বরাদ্দকৃত সরকারি প্রশিক্ষণ ভাতা না দিয়ে নানা কারসাজির করে পুরোটাই তিনি তুলে নিয়ে যান। এসব অনিয়ম দূর্ণীতির বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে বলে আমি প্রধানমন্ত্রীর আত্মীয়, কেউ আমার কিছু করতে পারবে না।

দূর্ণীতির অভিযোগে ২০১৬ সালে অধ্যক্ষ মাহতাব উদ্দিন পাটওয়ারিকে এই প্রতিষ্ঠান থেকে একবার বদলি করা হলেও কোনো অদৃশ্য শক্তির মাধ্যমে পুনরায় নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ফিরে এসে আরো বেপরোয়া হয়ে ওঠেন বলে স্থানীয়দের অভিযোগ। তাই প্রতিষ্ঠানটি বাঁচাতে এই দূর্ণীতিবাজ অধ্যক্ষকে অপসারণের জ্রোালো দাবি জানান স্থানীয় এলাকাবাসী।

101 Views

আরও পড়ুন

রূপগঞ্জ পৌরসভা নির্বাচন : সহিংসতার আশঙ্কায় স্থানীয়রা

কুতুবদিয়ায় ফরহাদ হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

রামুতে স্বামী -স্ত্রীকে রাতের অন্ধকারে জবাই করে হত্যা।

সাজেকে পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতারসহ ৩ দফা আল্টিমেটাম ঘোষণা

কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরা হলোনা সাংবাদিকের নাতি দোহার

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ৯ জনের মৃত্যু

কালীগন্জে নবনির্মিত ব্রীজ নিয়ে এলাকাবাসীর চরম দুর্ভোগ

কোরআনের আলোকে কোরবানির ১০ শিক্ষা

বাবা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাবনা

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টরগণের যথাযথ মূল্যায়ন ও পদায়ন জরুরি -জুবায়েদ মোস্তফা

দোয়ারাবাজারে ভারিবর্ষণ ও পাহাড়ি ঢলে একাধিক স্থানে বেড়িবাঁধ ভাঙ্গন যোগাযোগ বিচ্ছিন্ন : ব্যাপক ক্ষয়ক্ষতি