ঢাকাসোমবার , ২৭ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
১৫ এপ্রিল ২০২৪, ১:০১ পূর্বাহ্ণ

Link Copied!

মো:জাবেদুল আনোয়ার
স্টাফ রিপোর্টার {কক্সবাজার}

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে পহেলা বৈশাখের দিন নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন নানা কর্মসুচি মাধ্যমে দিবসটি পালন করেছে। কর্মসূচিতে রয়েছে মঙ্গল শোভাযাত্রা,চিত্রাংকন প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পৃথক অনুষ্টানের মধ্যদিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলার শতাধিক উপজাতিয় পাড়ায়- পাড়ায় বৈসাবীর আয়োজন করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিভিন্ন সংগঠন। তারা সপ্তাহ ব্যাপী অনুষ্ঠানের ইতি টানবে আগামী ২০ এপ্রিল। ১৮,১৯ ও ২০ এপ্রিল পাড়ায়-পাড়ায় জলকেলি বা পানিমারা অনুষ্ঠানের আয়োজন করে তারা।

উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী এ কর্মসুচিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন ও রাজনৈতিক নেতৃবৃন্দ অংশ নেন।

রোববার (১৪ এপ্রিল) সকাল ৯ টায় নানা রং বেরঙ্গের ব্যানার ও ফেস্টুন নিয়ে এক বিশাল মঙ্গল শোভাযাত্রা শুরু করে উপজেলায় বসবাসরত বাঙ্গালী ছাড়াও ১০ উপজাতীয় নৃ-গোষ্ঠীর প্রতিনিধি অংশ নেয়। র‌্যালিটি উপজেলার বিভিন্ন সড়ক পদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়।

অপর দিকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা বৈসাবি পালন উপলক্ষে বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে ধুংরি হেডম্যান পাড়া থেকে র‌্যালি বের করে । র‍্যালীটি উপজেলা প্রশাসনের র‍্যালী একসাথে মিলিত হয় শুরুতে । এতে নেতৃত্ব দেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাকারিয়া।

এতে অন্যান্যদের মাঝে র‌্যালিতে যোগদেন বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যানোওয়ান চাক,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলা ওয়াই মার্মা,থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আব্দুল মান্নান, উপজেলা কৃষি অফিসার ইনামুল হক,উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ,

দোছড়ি ইউপি চেয়ারম্যান মো: ইমরান, সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন,সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী,প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রীবৃন্দ।

র‌্যালি শেষে অনুষ্ঠিত হয় শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা আর উপজেলা পরিষদ চত্বরের মুক্ত মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্থানীয় শিল্পীরা গান,নৃত্য পরিবেশন করে শুভ নববর্ষকে বরণ করে নেয় ।

79 Views

আরও পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যতিক্রমধর্মী এক কর্মশালা অনুষ্ঠিত

পায়রা ও মংলা সমুদ্র বন্দরে ৭ নং, কক্সবাজার ৬ নং বিপদ সংকেত

পায়রা বন্দরের দিকে আরো ৬৫ কি.মি. এগিয়ে আসলো রেমাল

রাজশাহীর পাম্পগুলোতে পাওয়া যাচ্ছে হেলমেটবিহীন তেল

বুটেক্সে সিনিয়র-জুনিয়রের কোন্দলের জেড়ে আহত শিক্ষার্থী ও ভাঙচুর

দর্শন বিভাগের আয়োজনে শিক্ষকতায় নৈতিকতা বিষয়ক কর্মশালা

ঝিকরগাছায় ১২কেজি গাঁ*জা ও সাজাপ্রাপ্ত আসামী আটক

ট্রেনের ১৮ টিকিটসহ এক কালোবাজারি গ্রেফতার।

চট্টগ্রাম বায়তুশ শরফ মাদরাসায় ইসলাহুত ত্বোলাবা কমিটি গঠন

শুভ জন্মবার্ষিকী নজরুল

রূপগঞ্জে চুক্তি ভঙ্গ করে পাইকারি কাঁচাবাজার ও ফলের আড়ত দখলে নেওয়ার পাঁয়তারার অভিযোগ

বেপরোয়া ড্রাম্প ট্রাকের ধাক্কায় মারা গেলো কাইছার