ঢাকাবুধবার , ২১ ফেব্রুয়ারী ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

নজিরবিহীন অতিরিক্ত গাড়ি ভাড়া আদায়ের অভিযোগ,কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা।

প্রতিবেদক
নিউজ এডিটর
৬ অক্টোবর ২০১৯, ১২:৪৩ পূর্বাহ্ণ

Link Copied!

জাবেদুল আনোয়ার :

গর্জনিয়া বাজার থেকে রামু নির্ধারিত সিএনজি ভাড়া ৪০ টাকা,মাইক্রো ভাডা ৩০ টাকা হলেও যাত্রীদের জিম্মি করে প্রতিনিয়ত ৬০-৭৫ টাকা ভাড়া আদায় করে অাসছে, আর রামু-কক্সবাজারের নির্ধারিত ভাড়া ৩০ টাকা হলেও যাত্রীদের কাছ থেকে জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায় করে অাসছে ৪০ থেকে ৫০ টাকার ও বেশি। যাত্রীরা যদি ড্রাইবার দেরকে কিছু বলে,তারা নানা রকম কথা এবং হুমকি-ধমকি দেয় প্রতিনিয়ত।
গর্জনিয়া,নাইক্ষ্যংছডি,কাউয়ারখোপ, রামু-কক্সবাজার রোড়ের স্টেশন গুলোতে সার্বিসরত সিএনজি ও অন্যান্য যানবাহনের চালক ও হেলপার রা বিগত ১ যুগ ধরে প্রতিদিন যাওয়ার পথে অতিরিক্ত ভাড়া অাদায় করে অাসছে।
তদরুপ ভাবে যখন কর্মমুখী মানুুষ ও চাকরি জীবি,ছাত্র-ছাত্রী,গরীব অসহায় যাত্রীরা যখন কক্সবাজার বা অন্যান্য স্থান থেকে ব্যক্তিগত কাজ শেষে রামু হয়ে গর্জনিয়া বা নাইক্ষ্যংছডি,কাউয়ারখোপ যাওয়ার উদ্যেশ্যে রওনা দিতে চাই টিক তখনই ড্রাইবারেরা যাত্রীদের জিম্মি করে ইচ্ছামত অতিরিক্ত গাড়ি ভাড়া অাদায় করে।
এমন কোন দিন নাই যে, অতিরিক্ত ভাড়া অাদায় নিয়ে ঝগড়া হচ্ছেনা। যাত্রী ও ড্রাইবার দের মধ্যে প্রতিদিন গাড়ির স্টেশনে দেখা যায় অতিরিক্ত গাড়ি ভাড়া অাদায়ের কারনে একে অপরের সাথে ঝগড়া বিবাধে লিপ্ত হতে। যদিও ভুক্তভোগী যাত্রীরা গর্জনিয়া, নাইক্ষ্যংছডি,কাউয়ারখোপ,রামু,কক্সবাজার রোড়ের ড্রাইবার দের কাছে অসহায়। কারন তারা (কিছু ড্রাইবারেরা) যেকোন মুহুর্থে,যে কাউকে অসম্মান,মানহানি, মান কুন্য, করতে তারা দ্বিদাবোধ করেনা।
কর্মমুখী মানুুষ প্রতিদিন সকাল থেকে উল্লেখিত স্থান সমূহ হতে যাত্রা শুরু করে রাত পর্যন্ত, জরুরি কাজে কক্সবাজার যাওয়া অাসা মানুষদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে দুই গুন ভাড়া অাদায় করেছে বলে প্রতিবেদকের কাছে অনেকেই অবিযোগ করেন।
সরে জমিনে গিয়ে কথা বলে জানা যায়, উল্লেখিত স্টেশন গুলোতে প্রতিদিন অাছরের পর বা সন্ধ্যা হলেই যাত্রীদের উপর নেমে অাসে চরম জুলুম,অন্যায়, অবিচার।
সাধারণ যাত্রীরা ড্রাইবার দের সাথে কথা বলার সাহস ও পাইনা,কারন অধিকাংশ ড্রাইবারেরা মিলে সিন্ডিকেট করে এসব নৈরাজ্য ও অতিরিক্ত ভাড়া অাদায় ইত্যাদি করে অাসছে।

উল্লেখ্য গর্জনিয়া, কচ্ছপিয়া, নাইক্ষ্যংছডি,কাউয়ার খোপ,রামু ইত্যাদি
সহ প্রতিদিন গড় মিলিয়ে ১০হাজার যাত্রী অাসা যাওয়া করে। এলাকার সচেতন মহল ও ভুক্তভোগীরা রামু উপজেলা উপজেলা UNO স্যার এবং জনপ্রতিনিধি ও প্রসানের সু-দৃষ্টি কামনা করেন।

এ বিষয়ে রামুু-উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা স্যারের সাথে ফোন কলে জানতে চাইলে তিনি বিষয়টি অামলে নেন, এবং শিগ্রই এসমস্ত অসাধু ড্রাইবার দের ব্যপারে মিটিং এর মাধ্যমে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

80 Views

আরও পড়ুন

রাঙামাটির পুরাতন বাসস্ট্যান্ডে দু’চালক সংগঠনের সংঘর্ষে রণক্ষেত্র: আহত ২৬

মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাসের শিক্ষার্থীদের প্রভাত ফেরি ও ফুলেল শ্রদ্ধার্ঘ্য অপর্ণ।

বোয়ালখালীতে জাতীয় শিক্ষা পদকের পুরস্কার বিতরণ সম্পন্ন

দোয়ারাবাজারে মদের চালানসহ কারবারি আটক

বইমেলায় মীরাক্কেলের রাশেদের বই ‘ফিলিং চিলিং’

ঠাকুরগাঁওয়ে সড়কে আঁকা আলপনায় একুশের চেতনা

বোয়ালখালীতে মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন কাল

ঢাকা-কক্সবাজার পথে পাঁচ দিনে ৫ বিশেষ ট্রেন।।

কক্সবাজার সৈকতের সুগন্ধা বিচের নাম পাল্টে হলো ‘বঙ্গবন্ধু বিচ’

সাপাহার সরফতুল্লাহ্ মাদ্রাসা কেন্দ্রে ভুয়া ৫৭ জন দাখিল পরীক্ষার্থী আটক

বইমেলায় পাওয়া যাচ্ছে মহিমা নুশরাতের বই “আদুরে ময়নাপাখি”

মেঘনা পেট্রোলিয়াম শ্রমিক ইউনিয়ন সিবিএ’র বিক্ষোভ সমাবেশ ও মিছিল