ঢাকাবৃহস্পতিবার , ২০ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

দোয়ারায় ব্রীজের অভাবে দক্ষিন কলোনী গ্রামের জনগনের দূর্ভোগ চরমে

প্রতিবেদক
নিউজ এডিটর
১৫ নভেম্বর ২০১৯, ৬:১৫ অপরাহ্ণ

Link Copied!

এম এ মোতালিব ভুঁইয়া :

সুনামগঞ্জ জেলার দোয়ারবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কলোনী গ্রামের প্রায় হাজার লোকের দীর্ঘদিনের দাবি এখানে একটি ব্রীজের।মৌলা নদীতে একটি সেতু নিমার্ণের অভাবে এলাকাবাসী জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করছেন। নির্বাচন আসলে নেতা আর কর্মীদের মুখে শুধু কথার ফুলঝুরি ফোটে। নির্বাচন শেষ হলে তাদের আর সাক্ষাত মিলে না। বছরের পর বছর শুধুই আশ্বাস আর আশ্বাস। বিভিন্ন নির্বাচনে বারবার ধর্না দিয়ে আশ্বাস মিললেও সেতু কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি বলে এলাকাবাসীর অভিযোগ। সেতু না থাকায় যাতায়াত, উৎপাদিত কৃষিপণ্য বাজারে আনা-নেয়া, অন্যান্য মালামাল বহনে ভোগান্তি ও অতিরিক্ত অর্থ গুনতে হচ্ছে। শুধু বাঁশের একটি সাঁকো অত্রাঞ্চলের মানুষের একমাত্র ভরসা। যা বর্ষার সময় মানুষের দূর্ভোগ এর শেষ থাকে না।এখানে একটি সেতু নির্মিত হলে শিক্ষার্থীসহ এলাকাবাসীর দুর্ভোগ লাঘবের পাশাপাশি সময় ও অর্থের সাশ্রয় হবে ।একদিকে লম্বা একটি সরু বাশের সাঁকো দিয়ে বাশতলা শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়,বাশতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়, ইসলামপুর সিদ্দিকিয়া দাখিল মাদ্রাসা,কলাউড়া ফাজিল মাদ্রাসা,বড়খাল স্কুল এন্ড কলেজের শত শত ছাত্র-ছাত্রী সহ এলাকার সাধারণ জনগন ঝুঁকিপূর্ণ অবস্থায় যাতায়াত করছে। অন্যদিকে স্কুলে যাতায়াতের সময়ে কোমলমতি ছাত্র-ছাত্রীরা এক হাতে বই ও এক হাতে পায়ের জুতো নিয়ে পার হচ্ছে। অনেক সময় সাঁকো পারাপার হতে গিয়ে অনেক ছেলে-মেয়ে নিচে পড়ে গিয়ে আহত হয়। অনেকেরই বই-পত্র পানিতে ভিজে নষ্ট হয়ে যায়।
তারই মধ্যে শুস্ক মৌসুমে সাঁকো দিয়ে যাতায়াত করতে পারলেও বর্ষা মৌসুমে বিদ্যালয়ে আসতে পারে না অনেক শিক্ষার্থী। কিন্তু এই মৌলানদীর দু’পারের মানুষ আমাদের জনপ্রতিনিধিদের কাছ থেকে কেবল আশ্বাসই পেয়ে যাচ্ছে, স্বপ্নেই দেখছে ব্রীজ হবে ব্রীজ হবে এরকম কিন্তু বাস্তবে হচ্ছেনা।

কলোনী গ্রামের কবির সরকার ও মজি মিয়া বলেন,আমাদেন দীর্ঘদিনের দাবি, বর্তমানে অবহেলিত ও পিছিয়েপড়া এ এলাকার মানুষের দুর্ভোগ লাঘবে দ্রুত মৌলা নদীর ওপর ব্রীজ নির্মান করে আমাদের ভাই বোনদের পড়ালেখার জন্য আরো সুযোগ তৈরী করে দিবেন।
এলাকাবাসী উক্ত স্থানে ব্রীজ নিমার্ণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

বাংলাবাজার ইউপি চেয়ারম্যান জসিম মাষ্টার বলেন মৌলা নদীতে সেতু করার প্রতিশ্রুতি আছে মাননীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক মহোদয়ের সাথে আলোচনা করে সেতু নির্মানের ব্যবস্থা করা হবে।

75 Views

আরও পড়ুন

সাজেকে পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতারসহ ৩ দফা আল্টিমেটাম ঘোষণা

কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরা হলোনা সাংবাদিকের নাতি দোহার

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ৯ জনের মৃত্যু

কালীগন্জে নবনির্মিত ব্রীজ নিয়ে এলাকাবাসীর চরম দুর্ভোগ

কোরআনের আলোকে কোরবানির ১০ শিক্ষা

বাবা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাবনা

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টরগণের যথাযথ মূল্যায়ন ও পদায়ন জরুরি -জুবায়েদ মোস্তফা

দোয়ারাবাজারে ভারিবর্ষণ ও পাহাড়ি ঢলে একাধিক স্থানে বেড়িবাঁধ ভাঙ্গন যোগাযোগ বিচ্ছিন্ন : ব্যাপক ক্ষয়ক্ষতি

বাঁশখালীতে বৃক্ষরোপণ কর্মসুচী পালিত

দুই শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ ‘তদন্তে মিলেনি সত্যতা’

লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন দোকানিকে অর্থদণ্ড