ঢাকাবুধবার , ২১ ফেব্রুয়ারী ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

দক্ষিণ সুনামগঞ্জে শারদীয় দুর্গাপূজা’র প্রস্তুতি সম্পন্ন, ভক্তদের মধ্যে উৎসবের আমেজ

প্রতিবেদক
নিউজ এডিটর
৫ অক্টোবর ২০১৯, ১২:২৫ পূর্বাহ্ণ

Link Copied!

মোঃ আবু সঈদ, দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধিঃ

আজ রাতেই শুরু হচ্ছে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। কাঙ্খিত দিনটির জন্য অপেক্ষা করছেন ভক্তজনেরা। সনাতন ধর্মালম্বীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। কেনাকাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও অন্যান্য প্রস্তুতিও প্রায় শেষ পর্যায়ে। সারা দেশের ন্যায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায়ও চলছে এমন সব প্রস্তুতি।

খবর নিয়ে জানা যায়, ইতোমধ্যে দক্ষিণ সুনামগঞ্জের সব ক’টি মণ্ডপে দুর্গাপূজার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ বছর উপজেলায় ২২ টি মণ্ডপে পুজা উদযাপিত হবে। উপজেলার প্রতিটি মণ্ডপগুলোকে সাজানো হচ্ছে নানান সাজে। প্রতিমার গায়ে শাড়িবরণ, গয়না পড়ানোসহ রাস্তায় রাস্তায় তোরণ, লাইটিং-এর কাজ হচ্ছে।
এদিকে উৎসবটিকে কেন্দ্র করে নিয়মিত আয়োজনের পাশাপাশি কমবেশি প্রায় সবক’টি মণ্ডপেই আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের।

তিথি অনুযায়ী এবার দূর্গার আগমন ঘটবে ঘোড়ায় চেপে। মহালয়ার ৭ দিন পর আনুষ্ঠানিকভাবে শুরু হবে পূজার কাজ। ৫ অক্টোবর ষষ্ঠী তিথির সন্ধ্যা বোধনে দৃষ্টি খুলবেন দেবী দূর্গা। বরাবরের মতো এবারও সপ্তমী, অষ্টমী ও নবমী পূজার সন্ধ্যায় থাকবে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। আর ৮ ই অক্টেবর দশমী তিথিতে ঘোড়ায় চেপেই বিদায় নেবেন দেবী দূর্গা।

উপজেলা পূজা উদযাপন কমিটির সিনিয়র সহ-সভাপতি রণধীর মজুমদার বলেন- বাংলাদেশ সম্প্রীতির দেশ। আশা করি আমরা সবার সহযোগিতায় উৎসবমুখর পরিবেশে শারদীয় দূর্গাপূজা উদযাপন করতে পারব। প্রশাসনের পক্ষ থেকে যতেষ্ট সহযোগিতার আশ্বাস পেয়েছি।

সন্ধ্যায় থানা সংলগ্ন জয়কলস ইউনিয়নের তেঘরিয়া পঞ্চগ্রাম সর্বজনীন পুজামন্ডপ পরিদর্শনকালে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি জ্যোতিভূষণ তালুকদার ঝন্টু বলেন-আমাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন। আজ রাতেই আনুষ্টানিকভাবে শুরু হবে শারদীয় দূর্গাপুজার কার্যক্রম। কয়েকটি মন্ডপ পরিদর্শন করে দেখেছি মন্ডুপগুলো সুন্দরভাবে সাজানো হয়েছে এবং সবার মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। আশা করি সুন্দর ও শান্তিপূর্ণভাবে ধর্মীয় উৎসবটি সম্পন্ন হবে। উপজেলার প্রত্যেক পূজামন্ডপের দায়িত্বপ্রাপ্ত ভক্তগণসহ সবাইকে শারদীয় দুর্গাপুজার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তিনি। সন্ধ্যায় তিনি দক্ষিণ সুনামগঞ্জ থানার (দায়িত্বে থাকা) ওসি (তদন্ত) আসাদুজ্জামান হাওলাদার এর সাথে সৌজন্য সাক্ষাত করেন।

দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি(তদন্ত) আসাদুজ্জামানান হাওলাদার বলেন- আইন শৃংখলা পরিস্হিতি ভাল।আমরা সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত। বিভিন্ন তথ্য কালেকশন ও মোবাইল টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।সার্বিক নিরাপত্তা ব্যবস্হা জোরদার করতে যা যা প্রয়োজন তাহা সব ধরনের ব্যবস্হা গ্রহণ করা হয়েছে। তিনি থানা সংলগ্ন পূজামন্ডপটি ও পরিদর্শন করেন।

এসময় উপস্হিত ছিলেন উপজেলা পূজা উদযাপন কমিটির সহ- সভাপতি ডাঃ স্বপন কুমার তালুকদার, পঞ্চগ্রাম সর্বজনীন পুজা উদযাপন কমিটির প্রধান সমন্বয়কারী চরিত্র ভুষন চক্রবর্তী (হরি),সাধারণ সম্পাদক ও উপজেলা শাখার প্রচার সম্পাদক লিংকন তালুকদার, পঞ্চগ্রাম কমিটির সহ-সাধারণ সম্পাদক নিপ্রেশ তালুকদার রানু ও শিক্ষক নিরঞ্জন মজুমদার সহ প্রমুখ।

59 Views

আরও পড়ুন

রাঙামাটিতে পুলিশের অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার

রাঙামাটির পুরাতন বাসস্ট্যান্ডে দু’চালক সংগঠনের সংঘর্ষে রণক্ষেত্র: আহত ২৬

মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাসের শিক্ষার্থীদের প্রভাত ফেরি ও ফুলেল শ্রদ্ধার্ঘ্য অপর্ণ।

বোয়ালখালীতে জাতীয় শিক্ষা পদকের পুরস্কার বিতরণ সম্পন্ন

দোয়ারাবাজারে মদের চালানসহ কারবারি আটক

বইমেলায় মীরাক্কেলের রাশেদের বই ‘ফিলিং চিলিং’

ঠাকুরগাঁওয়ে সড়কে আঁকা আলপনায় একুশের চেতনা

বোয়ালখালীতে মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন কাল

ঢাকা-কক্সবাজার পথে পাঁচ দিনে ৫ বিশেষ ট্রেন।।

কক্সবাজার সৈকতের সুগন্ধা বিচের নাম পাল্টে হলো ‘বঙ্গবন্ধু বিচ’

সাপাহার সরফতুল্লাহ্ মাদ্রাসা কেন্দ্রে ভুয়া ৫৭ জন দাখিল পরীক্ষার্থী আটক

বইমেলায় পাওয়া যাচ্ছে মহিমা নুশরাতের বই “আদুরে ময়নাপাখি”