ঢাকাশনিবার , ২৭ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

দক্ষিণ সুনামগঞ্জে শারদীয় দুর্গাপূজা’র প্রস্তুতি সম্পন্ন, ভক্তদের মধ্যে উৎসবের আমেজ

প্রতিবেদক
নিউজ এডিটর
৫ অক্টোবর ২০১৯, ১২:২৫ পূর্বাহ্ণ

Link Copied!

মোঃ আবু সঈদ, দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধিঃ

আজ রাতেই শুরু হচ্ছে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। কাঙ্খিত দিনটির জন্য অপেক্ষা করছেন ভক্তজনেরা। সনাতন ধর্মালম্বীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। কেনাকাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও অন্যান্য প্রস্তুতিও প্রায় শেষ পর্যায়ে। সারা দেশের ন্যায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায়ও চলছে এমন সব প্রস্তুতি।

খবর নিয়ে জানা যায়, ইতোমধ্যে দক্ষিণ সুনামগঞ্জের সব ক’টি মণ্ডপে দুর্গাপূজার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ বছর উপজেলায় ২২ টি মণ্ডপে পুজা উদযাপিত হবে। উপজেলার প্রতিটি মণ্ডপগুলোকে সাজানো হচ্ছে নানান সাজে। প্রতিমার গায়ে শাড়িবরণ, গয়না পড়ানোসহ রাস্তায় রাস্তায় তোরণ, লাইটিং-এর কাজ হচ্ছে।
এদিকে উৎসবটিকে কেন্দ্র করে নিয়মিত আয়োজনের পাশাপাশি কমবেশি প্রায় সবক’টি মণ্ডপেই আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের।

তিথি অনুযায়ী এবার দূর্গার আগমন ঘটবে ঘোড়ায় চেপে। মহালয়ার ৭ দিন পর আনুষ্ঠানিকভাবে শুরু হবে পূজার কাজ। ৫ অক্টোবর ষষ্ঠী তিথির সন্ধ্যা বোধনে দৃষ্টি খুলবেন দেবী দূর্গা। বরাবরের মতো এবারও সপ্তমী, অষ্টমী ও নবমী পূজার সন্ধ্যায় থাকবে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। আর ৮ ই অক্টেবর দশমী তিথিতে ঘোড়ায় চেপেই বিদায় নেবেন দেবী দূর্গা।

উপজেলা পূজা উদযাপন কমিটির সিনিয়র সহ-সভাপতি রণধীর মজুমদার বলেন- বাংলাদেশ সম্প্রীতির দেশ। আশা করি আমরা সবার সহযোগিতায় উৎসবমুখর পরিবেশে শারদীয় দূর্গাপূজা উদযাপন করতে পারব। প্রশাসনের পক্ষ থেকে যতেষ্ট সহযোগিতার আশ্বাস পেয়েছি।

সন্ধ্যায় থানা সংলগ্ন জয়কলস ইউনিয়নের তেঘরিয়া পঞ্চগ্রাম সর্বজনীন পুজামন্ডপ পরিদর্শনকালে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি জ্যোতিভূষণ তালুকদার ঝন্টু বলেন-আমাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন। আজ রাতেই আনুষ্টানিকভাবে শুরু হবে শারদীয় দূর্গাপুজার কার্যক্রম। কয়েকটি মন্ডপ পরিদর্শন করে দেখেছি মন্ডুপগুলো সুন্দরভাবে সাজানো হয়েছে এবং সবার মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। আশা করি সুন্দর ও শান্তিপূর্ণভাবে ধর্মীয় উৎসবটি সম্পন্ন হবে। উপজেলার প্রত্যেক পূজামন্ডপের দায়িত্বপ্রাপ্ত ভক্তগণসহ সবাইকে শারদীয় দুর্গাপুজার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তিনি। সন্ধ্যায় তিনি দক্ষিণ সুনামগঞ্জ থানার (দায়িত্বে থাকা) ওসি (তদন্ত) আসাদুজ্জামান হাওলাদার এর সাথে সৌজন্য সাক্ষাত করেন।

দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি(তদন্ত) আসাদুজ্জামানান হাওলাদার বলেন- আইন শৃংখলা পরিস্হিতি ভাল।আমরা সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত। বিভিন্ন তথ্য কালেকশন ও মোবাইল টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।সার্বিক নিরাপত্তা ব্যবস্হা জোরদার করতে যা যা প্রয়োজন তাহা সব ধরনের ব্যবস্হা গ্রহণ করা হয়েছে। তিনি থানা সংলগ্ন পূজামন্ডপটি ও পরিদর্শন করেন।

এসময় উপস্হিত ছিলেন উপজেলা পূজা উদযাপন কমিটির সহ- সভাপতি ডাঃ স্বপন কুমার তালুকদার, পঞ্চগ্রাম সর্বজনীন পুজা উদযাপন কমিটির প্রধান সমন্বয়কারী চরিত্র ভুষন চক্রবর্তী (হরি),সাধারণ সম্পাদক ও উপজেলা শাখার প্রচার সম্পাদক লিংকন তালুকদার, পঞ্চগ্রাম কমিটির সহ-সাধারণ সম্পাদক নিপ্রেশ তালুকদার রানু ও শিক্ষক নিরঞ্জন মজুমদার সহ প্রমুখ।

96 Views

আরও পড়ুন

ঢাবির ভিসি চত্বরে গায়েবানা জানাযা অনুষ্ঠিত

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা : ৫ শিক্ষার্থী আহত

সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত প্রত্যাহার 

চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার।

কোটার আ‌ন্দোল‌নে

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন