ঢাকারবিবার , ১৬ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

টেকনাফে দিনব্যাপী আয়কর মেলায় সাড়ে১০লাখ টাকার কর আদায়

প্রতিবেদক
নিউজ ভিশন
১৭ নভেম্বর ২০১৯, ১:২৫ পূর্বাহ্ণ

Link Copied!

ফরহাদ আমিন:
কক্সবাজারের টেকনাফে উন্নয়নের শীর্ষে যাব,যথাযথ আয়কর দিব’প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রাম কর অঞ্চল-৪ এর আয়োজনে দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে।এতে২২০জন করদাতাকে সেবা দেওয়ার পাশাপাশি১০লাখ৫৫হাজার টাকার কর আদায় এবং৪২জনকে নতুন করে আয়করের ইটিআইএন রেজিষ্ট্রেশন ভূক্ত করা হয়েছে।শনিবার সকালে উপজেলা পরিষদ মিলানায়তনে আয়কর মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি কক্সবাজার-৪(উখিয়া-টেকনাফ)আসনের সাংসদ শাহীন আক্তার।চট্রগ্রাম কর অঞ্চল-৪অতিরিক্ত কর কমিশনার মুহাম্মদ মফিজ উল্লাহ সভাপতিত্বে কক্সবাজার কর অঞ্চল-৪ কম্পিউটার অপারেটর শিবলী নোমানের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সভায় উপস্থিত ছিলেন-সাবেক সাংসদ আব্দুর রহমান বদি,চট্রগ্রাম কর অঞ্চল-৪এর কর কমিশনার ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী,টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাইফুল ইসলাম , সহকারী কমিশনার (ভূমি)মো আবুল মনসুর প্রমূখ।
দিনব্যাপী এ আয়কর মেলায় ২০১৯-২০ অর্থবছরের আয়কর রির্টান জমা, প্রতিটি কর অঞ্চল বা সার্কেলের জন্য বুথ, নতুন করদাতার জন্য ইটিআইএন রেজিষ্ট্রেশন বুথ স্থাপন করে নানান ধরনের সেবা দেওয়া হয়।
সাংসদ শাহীন আক্তার বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সোনার বাংলা গড়তে,করের কোন বিকল্প নেই। তাই সকলকে কর দিতে হবে। তবে কর আদায় করতে গিয়ে কোন মানুষ যাতে হয়রানি স্বীকার না হয়, সেদিকে নজর রাখতে কর্মকর্তাদের নির্দেশ দেন।
কর অঞ্চল-৪,এর অতিরিক্ত সহকারী কর কমিশনার রাজীব রানা মল্লিক বলেন,মেলায় ২২০জন করদাতাকে সেবা দেওয়ার পাশাপাশি১০লাখ৫৫হাজার টাকার কর আদায় এবং৪২জনকে নতুন করে আয়করের ইটিআইএন রেজিষ্ট্রেশন ভূক্ত করা হয়েছে।

63 Views

আরও পড়ুন