ঢাকারবিবার , ১৬ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

জেলহত্যা দিবসে শার্শায় আ.লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৩ নভেম্বর ২০২৩, ১০:০৩ অপরাহ্ণ

Link Copied!

আশরাফুল ইসলাম, যশোর জেলা প্রতিনিধি:

যশোরের শার্শার আওয়ামী লীগের উদ্যোগে ৩ নভেম্বর যথাযোগ্য মর্যাদায় জেলহত্যা দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ নভেম্বর) বিকালে উপজেলার নাভারণ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেখ আফিল উদ্দিন এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও যশোর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সালেহ আহমেদ মিন্টু, উপজেলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, কোষাধ্যক্ষ অহিদুজ্জামান অহিদ,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ,শার্শা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোরাদ হোসেন, শার্শা উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক আবুল হোসেন,শার্শা উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান,শার্শা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শফিকুল ইসলাম মন্টু,যুগ্ন আহবায়ক মোখলেছুর রহমান কাঁকন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় শেখ আফিল উদ্দিন এমপি বলেন, জাতীয় চার নেতাকে হত্যা করে হত্যাকারীরা মুক্তিযুদ্ধের ইতিহাস পরিবর্তন ও এ দেশ থেকে আওয়ামী লীগের নাম মুছে দিতে চেয়েছিল। কিন্তু তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়েছে। ১৯৭৫ সালের ৩ নভেম্বরে জেলের ভেতর জাতীয় চার নেতাকে নৃশংস হত্যাকাণ্ডটি পৃথিবীর ইতিহাসে সবচেয়ে জঘন্যতম ঘটনা।’

এ সময় তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত হরতাল-অবরোধ ডেকে নিজেরাই ঘর থেকে বের হয় না। এই কয়েক দিনে দেশের বিভিন্ন জায়গায় সহিংস কর্মকাণ্ড চালিয়েছে। সাধারণ মানুষ হরতাল-অবরোধ পছন্দ করছে না। তারা আয় রোজগারের জন্য ঘর থেকে বেরিয়ে আসছে। আওয়ামী লীগের লোকজনও রবিবার থেকে শান্তি সমাবেশ করবে।’

160 Views

আরও পড়ুন