ঢাকাবৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারী ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব কমিটি গঠন

প্রতিবেদক
নিউজ এডিটর
২ অক্টোবর ২০১৯, ১২:৩০ অপরাহ্ণ

Link Copied!

জগন্নাথপুর প্রতিনিধিঃ

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন করা হয়েছে। প্রেসক্লাব কমিটি গঠনকে কেন্দ্র করে প্রেসক্লাব ভবন স্থানীয় সাংবাদিকদের মিলন মেলায় পরিণত হয়।
১ অক্টোবর মঙ্গলবার প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন উপলক্ষে প্রেসক্লাব ভবনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সর্ব সম্মতিক্রমে ১৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়।
নব-গঠিত কমিটির সদস্যরা হলেন, প্রেসক্লাবের সাংবাদিক উপদেষ্টা ওয়াহিদুর রহমান ওয়াহিদ (দৈনিক ইনকিলাব), প্রেসক্লাব সভাপতি ডা.নয়ন রায় (দৈনিক আমাদের কণ্ঠ/ইংরেজি ঢাকা ট্রিবিউন), সহ-সভাপতি মীরজাহান মিজান (দৈনিক সংবাদ), সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া (দৈনিক ভোরেরপাতা/শুভ প্রতিদিন/সুনামকণ্ঠ), যুগ্ম-সম্পাদক হিফজুর রহমান তালুকদার জিয়া (দৈনিক দিনকাল/সিলেট বাণী), কোষাধ্যক্ষ মিছলুর রহমান (দৈনিক বিজয়ের কণ্ঠ), সাংগঠনিক সম্পাদক আলী আছগর ইমন (দৈনিক ভোরের ডাক/জালালাবাদ), তথ্য ও প্রযুক্তি সম্পাদক ফখরুল ইসলাম (দৈনিক শ্যামল সিলেট/আজকের সুনামগঞ্জ), মহিলা সম্পাদিকা কলি বেগম (দৈনিক সুদিন), কার্য নির্বাহী সদস্য হেনা বেগম (দৈনিক জনতা), আফজাল মিয়া (দৈনিক হাওরাঞ্চলের কথা), আলী জহুর (দৈনিক ঢাকা প্রতিদিন) ও সদস্য আলী হোসেন খান (দৈনিক আজকালের খবর/সিলেটের দিনকাল)। এতে সাংবাদিক উপদেষ্টা পদে ওয়াহিদুর রহমান ওয়াহিদ, সভাপতি পদে ডা.নয়ন রায়, সাধারণ সম্পাদক পদে মো.শাহজাহান মিয়া ও যুগ্ম-সাধারণ পদে হিফজুর রহমান তালুকদার জিয়া দ্বিতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন।
সভার শুরুতে পুরনো কমিটির আয় ও ব্যয়ের হিসাব উপস্থাপন করেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া এবং পুরনো কমিটি বিলুপ্ত ঘোষণা করেন প্রেসক্লাব সভাপতি ডা.নয়ন রায়। পরে নতুন কমিটি গঠনের লক্ষে ব্যাপক আলোচনা হয়। সভায় পূর্ব সিদ্ধান্ত ও সর্বসম্মতিক্রমে নতুন কমিটি গঠন করা হয়।
ডা.নয়ন রায়ের সভাপতিত্বে ও মো.শাহজাহান মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, মীরজাহান মিজান, মিছলুর রহমান, ফখরুল ইসলাম, কলি বেগম, হেনা বেগম, আফজাল মিয়া, আলী জহুর, আলী হোসেন খান প্রমূখ।
সভায় বক্তারা বলেন, সততা ও নিষ্টার সাথে প্রেসক্লাবের সাংবাদিকদের দায়িত্ব পালন করতে হবে। দেশ ও জাতির কল্যাণে সমাজের বাস্তব চিত্র গণমাধ্যমে তুলে ধরতে হবে। নৈতিক কর্তব্যবোধ থেকে স্বেচ্ছায় এগিয়ে যেতে হবে। প্রতিনিয়ত বস্তনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে অগ্রনী ভূমিকা পালন করতে হবে। অন্যায়ের বিরুদ্ধে লেখনি শক্তির মাধ্যমে ন্যায় প্রতিষ্ঠায় সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। #

121 Views

আরও পড়ুন

সীমান্ত হত্যা বন্ধে বাংলাদেশীর প্রতীকী লাশের মিছিল

অতিরিক্ত ভালোবাসা ঠিক নয়

বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত

শুক্রবার গুলশান মসজিদে ফারাজ করিম চৌধুরী’র আকদ

নওগাঁর পত্নীতলায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মাতৃভাষা দিবসে রাবি বন্ধুসভার ছোটগল্প লিখন প্রতিযোগিতা

বিএনপির পালা শেষ, এটা আর ফিরে আসবেনা: এমপি মোরশেদ আলম

খতনার সময় শিশুর অতিরিক্ত রক্তপাত, পালালো ডাক্তার

রাঙামাটিতে পুলিশের হাতে ভুয়া এনআইডি তৈরীর মূলহোতা আটক

মেঘনা পেট্রোলিয়াম শ্রমিক ইউনিয়ন পক্ষ থেকে ভাষা শহীদদের শ্রদ্ধায় প্রভাতফেরী ও পুষ্পার্ঘ অর্পন

গাইবান্ধায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রিয় শিক্ষক মোঃ হেলাল উদ্দিন স্যার।