ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

চকরিয়ায় পৈত্রিক জমিতে বসতভিটা তৈরিতে বাঁধা ও হামলা

প্রতিবেদক
নিউজ ভিশন
১০ ডিসেম্বর ২০২৩, ৭:৫৫ অপরাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের চকরিয়া উপজেলার পশ্চিম কোনাখালী বাংলা বাজার এলাকায় পৈতৃক জমিতে বসতভিটা তৈরীতে অবৈধ চাঁদা দাবি, চাঁদা না পেয়ে কাজে বাঁধা ও হামলার অভিযোগ উঠেছে।

উপজেলার কোনাখালী ইউনিয়নের পশ্চিম কোনাখালী বাংলা বাজার এলাকায় রবিবার (১০ ডিসেম্বর) দুপুর দুইটায় এ ঘটনাটি ঘটেছে।

এ ঘটনায় জমির মালিক স্থানীয় হাজি পাড়া এলাকার মৃত আলহাজ্ব হারুন অর রশিদের পুত্র মোঃ তোফায়েল বাদী হয়ে পশ্চিম কোনাখালী এলাকার মৃত মোস্তাক আহমদ (বলি মোস্তাক) এর ছেলে বদি আলমসহ দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭/৮ জনকে বিবাদী করে রবিবার সন্ধ্যায় চকরিয়া থানায় অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, বাদীর পিতা হারুন অর রশিদ কোনাখালীরঘোনা মৌজায় বিগত ২০০৯ সালে স্থানীয় আবদুর রহমানের পুত্র ফরিদুল আলমের কাছ থেকে এক একর ছাপ্পান্ন শতক জমি ক্রয় করে বিএস ৬৭৩ ও ২৩৩১
নং খতিয়ান সৃজন পূর্বক শান্তিপূর্ণ দখলে থেকে মৎস্য চাষ করে আসছে। বাদীর পিতার মৃত্যর পরে পুরনো বসত ভিটায় জমি সংকুলান না হওয়ায়, পৈতৃক জমিতে বসতভিটা তৈরি করতে গেলে, স্থানীয় জবরদখকারী ও একাধিক মামলার আসামি বদি আলম, বাদী তোফায়েলের কাছ থেকে পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করে। বাদী তাদের নিজস্ব জায়গায় কাজ করতে অবৈধ চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় ১০ ডিসেম্বর দুপুরে বদি আলম ও তার স্ত্রীসহ আরও ৭/৮ জন লোক নিয়ে আমার নির্মাণাধীন বসতভিটায় এসে আমার উপর হামলা করে, আমি আত্মরক্ষার্থে সেখান থেকে সরে গেলে, আমার ঘেরা বেড়া ভাংচুর ও লুটপাট চালিয়ে প্রায় একলক্ষ টাকার ক্ষতি সাধন করে।

বাদী আরও বলেন, অবৈধ চাঁদা দাবির বিষয়টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ দের অবহিত করলে, চিহ্নিত দখলবাজ ও চাঁদাবাজ বদি আলম আরও ক্ষিপ্ত হয়ে মারমুখী হয়ে যায়।
চাঁদা না দিলে মারবে কাটবে বলে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত জানিয়ে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন ভুক্তভোগী মোঃ তোফায়েলের পরিবার।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বলেন, কোনাখালী বাংলা বাজার এলাকার একটি অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।##

97 Views

আরও পড়ুন

জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মাদারীপুরে রেটিং দাবা প্রতিযোগিতার উদ্বোধন

দোয়ারাবাজার উপজেলা পরিষদের সম্ভাব্য ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবুল কালামের গণসংযোগ

যশোরবাসীর দাবির মুখে সাবমার্সিবল বিল বাতিল করেছে পৌরসভা কর্তৃপক্ষ

বস্তায় আদা চাষে লাভবান ঝিকরগাছার কৃষক সোবহান

নওগাঁর পত্নীতলায় জাতীয় স্থানীয় সরকার ও জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফ্যাশন ও উন্নত প্রযুক্তির সমন্বয়ে পণ্য তৈরিতে জোর হুয়াওয়ের

দশম শ্রেণির সিলেবাসে হবে এসএসসি পরীক্ষা, এইচএসসি হবে দুইবার!

জাবিতে ভর্তিচ্ছুদের পাশে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি

জাবিতে চট্টগ্রাম জেলা সমিতির ’হেল্প ডেস্ক’

আদমদীঘিতে স্কুল ছাত্রী অ’প’হ’রণ : পিতা পুত্রসহ ৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

রাবিতে ‘ভেন্ডিং মেশিন’র সেবা পাবে শিক্ষার্থীরা