ঢাকাশনিবার , ১৫ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

চকরিয়ায় তিন সাংবাদিকের উপর হামলার ঘটনায় মামলা

প্রতিবেদক
নিউজ ভিশন
১১ জুন ২০২৪, ৬:৫২ অপরাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ  কক্সবাজারের চকরিয়ায় পেশাগত দায়িত্ব পালনকালে তিন সাংবাদিকের উপর হামলার ঘটনায় চকরিযা থানায় মামলা রুজু করা হয়েছে। এনএএন টিভির প্রতিবেদক রিয়াদ উদ্দিন বাদী হওয়া মামলায় আসামি করা হয়েছে: বরইতলি ইউনিয়নের ২নং ওয়ার্ড়ের পশ্বিম হিন্দু পাড়ার কিশোর গ্যাং সদস্য শ্যামল দাশের পুত্র অপু দাশ, রতন আশ্চর্য্যের পুত্র প্রান্ত আশ্চর্য্য, অরুন দাশের পূত্র বসু দাশ ও নিপুল দাশ,রতন দাশ, রাসেল দাশের স্ত্রী তমা দাশ,নিপুল দাশের স্ত্রী ড়েজি দাশ, জাদব দাশের স্ত্রী ঝর্না দাশ, দিপুল দাশের পুত্র দিপংকর দাশ, মৃত হনমহন দাশের পুত্র সুরনজিৎ দাশ,আশুতোষ দাশের পুত্র রিংকু দাশ সহ অজ্ঞাত ৭/৮ জনকে আসামি করা হয়।

মামলার বিবরণে জানা যায়, স্থানীয় লিটন দাশের জায়গায় ১৪৪ ধারা অমান্য করে স্থাপনা নির্মানের অভিযোগের ভিত্তিতে কর্তব্যরত তিন সাংবাদিক জাতীয় দৈনিক আমাদের নতুন সময়ের চকরিয়া প্রতিনিধি এম রায়হান চৌধুরী, দৈনিক জবাবদিহির চকরিযা প্রতিনিধি আবদুল করিম বিটু ও এন এএন টিভির স্টাফ রিপোর্টার রিয়াদ উদ্দিন তথ্য সংগ্রহের জন্য ঘটনাস্থল বরইতলি ইউনিয়নের ২ নং ওয়ার্ড় পশ্বিম হিন্দুপাড়ায় গিয়ে তথ্য সংগ্রহের এক পর্যায়ে আগে থেকে উৎপেতে থাকা রাসেল দাশের স্ত্রী তমা দাশ অকাথ্য ভাষায় গালিগালাজ করতে করতে লাঠি ও ইট নিয়ে মারতে থেড়ে আসে,পরিস্থিতি বেগতিক দেখে কর্তব্যরত সাংবাদিক গন নিরাপদ আশ্রয়ে চলে যেতে চাইলে এলাকাবাসী ও নির্মাণ কাজেরত শ্রমিকদের সাথে নিয়ে লোহার রড় দেশিয় অস্ত্র শস্ত্র, দা-কোড়াল, লাঠি নিয়ে পথ রোধ করে হামলা চালায়।

হামলায় সাংবাদিক রিয়াদ উদ্দিন গুরুতর আহত হলেও বাকি দুই সাংবাদিক কম বেশি আহত হন। পরে ৯৯৯ নম্বরে ফোন করার পর হারবাং ফাড়ির আইসির নেতৃত্বে একদল পুলিশ আহত সাংবাদিকদের উদ্ধার করে হাসপাতালে প্রেরন করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মোহাম্মদ আলী জানান: ঘটনা জানার পরপর পুলিশ পাঠিয়ে সাংবাদিকদের উদ্ধার করি এবং এঘটনায় মামলা রুজু হয়েছে। জড়িতদের ধরতে পুলিশের একাধিক টিম কাজ চালিয়ে যাচ্ছে।
এই হামলার ঘটনায় সাংবাদিক নেতৃবৃন্দ, প্রশাসন, জনপ্রতিনিধিরা তীব্র নিন্দা প্রকাশ করে জড়িত আসামিদের দ্রত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

42 Views

আরও পড়ুন

ঘুমধুমে ইয়াবাসহ ২জন পাচারকারী আটক !!

ঈদুল আযহা : আত্মসমর্পণের এক জ্বলন্ত শিক্ষা

কাপাসিয়ায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

মণিপুরী সমাজ কল্যাণ সমিতির নির্বাচন ১৪ জুন

নাটক নির্মাতা অমিকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

ঠাকুরগাঁওয়ে বিমানবন্দর ও মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন

আদমদীঘিতে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

রেল সেবা আধুনিক হলেও কমছে না দালালদের দৌরাত্ম্য

আনোয়ারায় ড্রেনে মিলল অজ্ঞাত যুবকের মরদেহ।

নিরাপদ হোক নগরীর পাহাড়- নগরীর ষোলশহরে ব্যতিক্রমধর্মী ক্যাম্পেইন

চকরিয়ায় অস্ত্রসহ চার ছিনতাইকারী আটক 

গাইবান্ধায় ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন