ঢাকাবৃহস্পতিবার , ২০ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

গোবিন্দগঞ্জ উপজেলা বাস্তবায়নের দাবিতে মতবিনিময় সভা অনুষ্টিত

প্রতিবেদক
নিউজ এডিটর
৫ নভেম্বর ২০১৯, ১১:৪৪ অপরাহ্ণ

Link Copied!

অলিউর রহমান, স্টাফ রিপোর্টার, ছাতকঃ
সুনামগঞ্জের ছাতকে ৫ টি ইউনিয়ন নিয়ে ‘গোবিন্দগঞ্জ’ নামে উপজেলা বাস্তবায়নের দাবি উঠেছে। এ দাবিতে আজ মঙ্গলবার সকাল ১১টায় স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ‘গোবিন্দগঞ্জ উপজেলা’ বাস্তবায়ন কমিটির ব্যানারে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়। এডভোকেট আবুল কালামের সভাপতিত্বে ও ফারুক আহমদ সরকুম এবং কাজী মাওলানা আব্দুস সামাদের যৌথ সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ছৈলা আফজালাবাদ ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ, প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব সামছুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমান আখলাক, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি অনার্স কলেজের উপাধ্যক্ষ মহি উদ্দিন।

বক্তারা বলেন, গ্রামীন জনপদের উন্নয়ন ও সমৃদ্বির সবচেয়ে কার্যকর ব্যবস্থা উপজেলা পদ্ধতি। যেহেতু গোবিন্দগঞ্জে রয়েছে বিশ্ববিদ্যালয় কলেজ, সিনিয়র মাদরাসা, মাধ্যমিক বিদ্যালয়সহ অনেক শিক্ষাপ্রতিষ্টান। রয়েছে ব্যাংক, বিমা, আর্থীক প্রতিষ্টান ও প্রাচীতম বাজার। গোবিন্দগঞ্জ পয়েন্টকে কেন্দ্র করে গড়ে উঠছে অত্যাধুনিক হাসপাতাল ও বহুমুখী বানিজ্যিক ব্যাবসা প্রতিষ্টান। বক্তারা আরো বলেন, এখানে পল্লি বিদ্যুত সাব স্টেশন, গ্যাস সাপ্লাই পয়েন্টও রয়েছে।
ভৈৗগলিক অবস্থান ও জনসংখ্যার দিক বিবেচনায় তৃনমুল পর্যায়ে মানুষের কাছে সেবা পৌছে দেয়ার লক্ষে, উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও , ছৈলা-আফজালাবাদ, দোলারবাজার, খুরমা উত্তর, খুরমা দক্ষিনসহ এই ৫টি এবং ভাঁতগাঁও ইউনিয়নের একাংশ নিয়ে ‘গোবিন্দগঞ্জ উপজেলা’ গঠন অত্যন্ত যুক্তিসঙ্গত ও সময় উপযোগী দাবি।

এ সময় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নিজাম উদ্দিন, মাষ্টার মাফিজুর রহমান, বিশিষ্ট হাজী জোয়াদ উল্লাহ, মুরবিব মুজিবুর রহমান, শিল্পপতি আশরাফুর রহমান চৌধুরী, ‘গোবিন্দগঞ্জ উপজেলা’ বাস্থবায়ন কমিটির আহবায়ক আবুল লেইচ মো. কাহার, মৌলানা আক্তার আহমেদ, হাজী মাহমুদ আলী, আনছার আলী, গৌছ উদ্দিন, আফরোজ আলী, রইছ আলী, আবুল হোসেন, হাজী মনু মিয়া, মানিক মিয়া, মখলিছ মিয়া, রমজান আলী, কমর আলী, আলা উদ্দিন, আফতাব আলী, ইউপি সদস্য মুহিত মিয়া, নুর উদ্দিন, আব্দুস সুবহান, দিল হোসেন, জেলা যবু সংহতীর যুগ্ম আহবায়ক মাহবুব আহমদ নিউটন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য আব্দুল হান্নান আঙ্গুর, হাফিজ মাওলানা আব্দুল হাই, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আবু বকর রাজা, উপজেলা যুবলীগের সহ-সভাপতি মাহমুদুর রহমান জুসেফ,উপজেলা যুবদলের যুগ্ন আহবায়ক সদরুল আমিন সোহান,লায়েক আহমদ,সুহেল আহমদ,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আলম, কাওছার আহমদ, ফয়সল আহমদ সুমন,মুহিবুর রহমানপ্রমুখ।

শেষে উপাধ্যক্ষ মহি উদ্দিন আহবায়ক ও আবুল লেইচ মো. কাহারকে সদস্য সচিব এবং সামছুল ইসলাম, হাজী মাহমুদ আলী, আনছার আলী, গৌছ উদ্দিন, আফরোজ আলীকে সদস্য করে ৫১ সদস্য বিশিষ্ট ‘গোবিন্দগঞ্জ উপজেলা’ বাস্তবায়ন কমিটি গঠন করা হয়।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মাওলানা হোসাইন আহমদ।

55 Views

আরও পড়ুন

সাজেকে পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতারসহ ৩ দফা আল্টিমেটাম ঘোষণা

কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরা হলোনা সাংবাদিকের নাতি দোহার

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ৯ জনের মৃত্যু

কালীগন্জে নবনির্মিত ব্রীজ নিয়ে এলাকাবাসীর চরম দুর্ভোগ

কোরআনের আলোকে কোরবানির ১০ শিক্ষা

বাবা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাবনা

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টরগণের যথাযথ মূল্যায়ন ও পদায়ন জরুরি -জুবায়েদ মোস্তফা

দোয়ারাবাজারে ভারিবর্ষণ ও পাহাড়ি ঢলে একাধিক স্থানে বেড়িবাঁধ ভাঙ্গন যোগাযোগ বিচ্ছিন্ন : ব্যাপক ক্ষয়ক্ষতি

বাঁশখালীতে বৃক্ষরোপণ কর্মসুচী পালিত

দুই শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ ‘তদন্তে মিলেনি সত্যতা’

লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন দোকানিকে অর্থদণ্ড