ঢাকারবিবার , ১৬ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

কুতুবদিয়া চ্যানেলে দস্যুদের কবলে জাহাজ

প্রতিবেদক
নিউজ এডিটর
১৫ মার্চ ২০২৪, ২:১০ পূর্বাহ্ণ

Link Copied!

কুতুবদিয়া প্রতিনিধিঃ

কক্সবাজারের কুতুবদিয়া চ্যানেলে সিমেন্টের ক্লিংকারবাহী একটি জাহাজে দস্যুতার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় মঙ্গলবার (১২ মার্চ) আকিজ শিফিং লাইন লিমিটেডের অপারেশন বিভাগের সিনিয়র অফিসার মো. আরিফুল ইসলাম বাদী হয়ে কোম্পানীর পক্ষে কুতুবদিয়া থানায় একটি মামলা দায়ের করেন। এতে অজ্ঞাত ২৫ /৩০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত বুধবার (০৬-মার্চ) চট্টগ্রাম থেকে সিমেন্টের ক্লিংকার লোড করে এমভি আকিজ লজিষ্টিক-২৩ নামের জাহাজটি কুতুবদিয়া বাতিঘরের প্রায় ৪ কিলোমিটার পশ্চিমে নোঙর করে।

পরদিন রাত আনুমানিক দেড়টার দিকে বড় একটি ফিশিং ট্রলার যোগে দেশীয় তৈরি অস্ত্রশস্ত্র নিয়ে জাহাজে উঠে মুখোশধারী ২৫/৩০ জন ডাকাত।

এ সময় জাহাজের মাস্টারসহ ১২ জন কর্মচারীকে অস্ত্রের মুখে জিম্মি ও মারধর পূর্বক স্মার্ট ফোন, নগদ টাকা, ব্যাটারি, ইঞ্জিন-রাড়ার-ইকোসাউন্ডের মনিটর, জিপিএস, সোলার প্যানেলসহ প্রায় দশ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

মুখোশধারী ওই ডাকাতদের চিহ্নিত করা না গেলেও সকলে চট্টগ্রাম ও কক্সবাজারের আঞ্চলিক ভাষায় কথাবার্তা বলেছেন বলে এজাহারে উল্লেখ করা হয়। সকলে ২০/৩৫ বছর বয়সী বলে ধারণা করছে জাহাজে অবস্থানরত কর্মচারীরা।

এদিকে সাগরে জাহাজ ডাকাতির বিষয়টি নিশ্চিত করে কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম কবির জানান, সাগরে অপরাধ নির্মূলে আলাদা একটি ডিপার্টমেন্ট রয়েছে। তবুও ওই ঘটনায় কুতুবদিয়ার কোন জলদস্যু জড়িত আছে কিনা-সে বিষয়ে অনুসন্ধান করছে পুলিশ।

122 Views

আরও পড়ুন