ঢাকাশনিবার , ২৭ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

কালিগঞ্জে ইউপি সদস্য ও যুবলীগ নেতার নামে মিথ্যা মামলা; প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন।

প্রতিবেদক
নিউজ এডিটর
২২ নভেম্বর ২০১৯, ১২:০৩ অপরাহ্ণ

Link Copied!

মোঃ রেজাউল করিম সবুজ :

কালিগঞ্জ: কালিগঞ্জে ইউপি সদস্য বাবু গাজি ও রতনপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি সিরাজুল ইসলামের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টায় উপজেলার রতনপুর ইউনিয়নের গোয়ারপোতায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ সমাবেশে ইউপি সদস্য আঃ রাজ্জাকের সভাপতিত্বে ও ইউপি সদস্য সেলিম আহম্মেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মেহেদী।
আরো বক্তব্য রাখেন রতনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা বিশ্ব হিন্দু পরিষদের সহ-সভাপতি চন্ডী চরন মন্ডল, ইউপি সদস্য আহসাউল্লা হাবিব শীশির, রফিক আহম্মেদ রফু, উপজেলা মেম্বার অ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মাসুম বিল্লাহ সুজন, সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য শামিমা বেগম, সাবেক ইউপি সদস্য আরব আলী প্রমুখ।
সমাবেশে এসিড নিক্ষেপ আইনে মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকালে রফিকুল ইলামের স্ত্রী বাদী হয়ে ইউপি সদস্য বাবু গাজি ও সিরাজুল ইসলামের বিরুদ্ধে যে মামলা দায়ের করেছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট উল্লেখ করে বক্তারা বলেন, বাবু গাজির বাবা মাস্টার কওছার আলী দীর্ঘ ৫০ বছর আগে তার নামে ১৯ বিঘা জমি কেনেন। ওই জমি বর্তমানে তার মামাতো ভাই দেখাশোনা করছে। ওই জমির অর্ধেক অংশ দাবি করে আসছিলেন তার চাচা মাস্টার আশরাফ আলী। সম্প্রতি চাচার পক্ষে রফিকুল, শফিকুলসহ চারটি পরিবারের লোকজন ভূমিহীন সেজে তাদের জমির সামনে কিছুটা খাস জমিতে বসবাস শুরু করে। এই সকল কথিত ভূমিহীনদের দিয়ে তার চাচা ৬ বিঘা জমি দখল করে নেয়। জমির দখল সংক্রান্ত বিষয়ে সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত তাদের পক্ষে রায় দিলে গত ২ মাস আগে তারা ঐ জমি দখল করতে গেলে তাদের সাথে চাচাতো ভাই সফিকুলদের সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের কয়েক জন আহাত হয়ে হাসপাতালে ভর্তি হয়। এই ঘটনার পরিপ্রেক্ষিতে পূর্ব শত্রুতার জের ধরে ইউপি সদস্য বাবু গাজি ও যুবলীগ নেতা সিরাজুল ইসলামের মিথ্যা ও বানোয়াট এসিড মামলা দায়ের করা হয়েছে। তাই এই মিথ্যা মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

এলাকার শতশত নারী-পুরুষ রাস্তায় নেমে এই মানববন্ধনে অংশ নেন করে।

103 Views

আরও পড়ুন

ঢাবির ভিসি চত্বরে গায়েবানা জানাযা অনুষ্ঠিত

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা : ৫ শিক্ষার্থী আহত

সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত প্রত্যাহার 

চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার।

কোটার আ‌ন্দোল‌নে

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন